ফেসবুকের নাম পরিবর্তনের কারণ জানালো মার্ক জুকারবার্গ

Posted on

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু। আমাদের আজকের পোস্টটি করার পূর্বে আরেকটি পোস্ট পাবলিশ করা হয়েছিল। পূর্বের পোস্টে আমরা জেনেছিলাম ফেসবুকের নাম পরিবর্তন করা হচ্ছে। মার্ক জুকারবার্গ নিজেই জানিয়েছে কেন ফেসবুকের নাম পরিবর্তন করা হবে। এ কারণেই আমাদের আজকের এই আর্টিকেল তাদের জন্য, যারা এই বিষয়বস্তুগুলো নিয়ে জানার আগ্রহ রয়েছে। তো চলুন বন্ধুরা বিস্তারিত জেনে নেওয়া যাক।

ফেসবুক প্রতিষ্ঠান নাম পরিবর্তন করার কারণ মার্ক জুকারবার্গ কি বলেন?

মার্ক জুকারবার্গ ফেসবুক প্রতিষ্ঠাতার নাম পরিবর্তন করার ব্যাপারে বলেন,,, সময়ের সাথে সাথে ব্যবহারকারীদের কোম্পানির অন্যান্য পরিষেবাগুলোর জন্য, আর ফেসবুক ব্যবহার করা লাগবেনা। নতুন নামটি সেই বিষয়টি সামনে আনছে,,, ‘মেটাভার্স’ নামে মূলত একটি অনলাইন জগত তৈরির পরিকল্পনা উন্মোচন করেছেন মার্ক জাকারবার্গ। এই জগতে ভিআর হেডসেট ব্যবহার করে ভার্চুয়ালি বিভিন্ন কাজ করার পাশাপাশি,

ব্যবহারকারীরা গেইম খেলা এবং যোগাযোগ করতে পারবে। তাছাড়া মার্ক জাকারবার্গ আরো বলেন,,, আমরা যা কিছু করছি এবং ভবিষ্যতে করব, সেটা বিদ্যমান ব্র্যান্ডটি সম্ভবত উপস্থাপন করতে পারছে না, ঠিক এ কারণেই পরিবর্তন দরকার। একজন বহিরাগতের কাছে, মেটাভার্স দেখতে ভিআরের একটি সংস্করণের মতো হতে পারে,,, তবে কিছু মানুষ বিশ্বাস করে যে, এটি ইন্টারনেটের ভবিষ্যৎ অন্যতম গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে।

মার্ক জুকারবার্গ আরো বলেন,,, সেখানে মানুষ কম্পিউটারে কাজ করার পরিবর্তে, মেটাভার্স নামের ভার্চুয়াল দুনিয়াতে হেডসেটের সাহায্যে প্রবেশ করতে পারবে। যেখানে সব ধরনের ডিজিটাল পরিবেশের সাথে সংযোগ স্থাপন করা যাবে। এমনকি এই ভার্চুয়াল জগতটি কাজ, খেলা, কনসার্ট থেকে শুরু করে বন্ধুবান্ধব ও পরিবারের সঙ্গে যোগাযোগের জন্যও ব্যবহার করা যাবে বলে আশা করা যাচ্ছে। বৃহস্পতিবার 29 শে অক্টোবর ফেসবুকের বার্ষিক কনফারেন্সে নাম পরিবর্তনের ঘোষণা দিয়েছেন মার্ক জাকারবার্গ।

এমনকি এদিকে ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কে ফেসবুকের সদর দপ্তরে নতুন সাইনবোর্ডে ‘মেটা’র লোগো উন্মোচন করা হয়েছে। উল্লেখ্য, ‘মেটা’র অন্তর্ভুক্ত প্রতিষ্ঠান ফেসবুক, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপের মতো স্বতন্ত্র প্ল্যাটফর্মগুলোর কোন ধরনের নাম পরিবর্তন হবে না। এটি শুধুমাত্র ফেসবুকের জন্যই প্রযোজ্য। তাছাড়া নাম পরিবর্তনের ব্যাপারে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ বলেন,,,

‌ফেসবুকের এই নতুন আপডেট অনেক ধরনের ফিচার নিয়ে আসবে। এবং বিশ্বের বড় প্ল্যাটফর্ম এর অন্যতম প্লাটফর্মে দাঁড়াবে এই পরিবর্তন। ফেসবুক ব্যবহারকারীরা যেন সহজেই নানা ধরনের কঠিন কাজ সহজ করতে পারে। এমনিতেই মার্ক জুকারবার্গ বেশি কথা বলেন না। যতোটুকু তিনি এই পরিবর্তনের কথা উল্লেখ করেছেন ততটুকুই আপনাদের কাছে শেয়ার করা হয়েছে। তবে মার্ক জুকারবার্গ এই সম্বন্ধে অর্থাৎ পরিবর্তনের আরো অনেক কিছু পরবর্তীতে বলতে বলে আশা করা যায়।

আর্টিকেল এর শেষ কথা

বন্ধুরা আজ আমরা ফেসবুকের নাম সম্বন্ধে পরিবর্তনের মার্ক জুকারবার্গ কি বলেছেন,,, এই বিষয় নিয়ে সংক্ষেপে আলোচনা করেছি। যে তথ্যগুলো পেয়েছি সেগুলো আপনাদের কাছে তুলে ধরার চেষ্টা করেছি। আর্টিকেলটির সবার কাছে শেয়ার করে এই গুরুত্বপূর্ণ আপডেট সম্পর্কে সবাইকে জানিয়ে দিন। পরিশেষে সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

The post ফেসবুকের নাম পরিবর্তনের কারণ জানালো মার্ক জুকারবার্গ appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *