ফেসবুক এর নাম পরিবর্তন ও বাংলাদেশে আসছে পেপাল! দারুন দুই নিউজ!

Posted on

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। বন্ধুরা ফেসবুকে নতুন একটি নিউজ প্রকাশিত হয়েছে। যেটা হয়তো আমরা অনেকেই জানি আবার অনেকেই জানি না। তাছাড়া বাংলাদেশ নতুন একটি পেমেন্ট সিস্টেম চালু হতে যাচ্ছে সেটা হল পেপাল। আজকের এই আর্টিকেলে আমরা এই দুটি নিউজ নিয়ে একটু আলোচনা করব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ার বিশেষ অনুরোধ রইল। আর্টিকেল সম্পূর্ণ না পড়ে কেউ বাজে কমেন্ট করবেন না আশা করি।

##ফেসবুকের নাম পরিবর্তন##

বৃহস্পতিবার 28 শে অক্টোবর মার্ক জাকারবার্গ বলেন,,, আমরা এমন এক কোম্পানি যারা মানুষের সঙ্গে মানুষের সংযোগ ঘটাতে নানা ধরনের প্রযুক্তি উদ্ভাবন করে থাকি,,, আমরা এক সাথে কাজ করে চূড়ান্তভাবে মানুষকেই প্রযুক্তির কেন্দ্রে নিয়ে আসতে সক্ষম হই। আর এর মাধ্যমে আমরা একযোগে আরও বৃহত্তর অর্থনীতি গড়ে তোলার দ্বারা উন্মোচন করতে পারি। এই কথা জানিয়েছেন মার্ক জুকারবার্গ।

এমনকি একথাও বলা হচ্ছে যে,ছয় বছর আগে গুগল যেভাবে মাদার কোম্পানি অ্যালফাবেট তৈরি করেছিলো,,, ফেসবুকের নতুন ব্র্যান্ডিংয়ের ক্ষেত্রেও একই মডেল অনুসরণ করা হচ্ছে খুব শীঘ্রই। এই কথা সহ মার্ক জুকারবার্গ আরো কোম্পানির বার্ষিক হার্ডওয়্যার ইভেন্টস কানেক্ট- এ মার্ক জাকারবার্গ বলেন,,, এখন থেকে আর মূল পরিচয়ে ফেইসবুক নহে , আমাদের প্রথম পরিচয় মেটা হতে যাচ্ছি। কিন্তু এদিকে মেটার অধীনে ফেসবুক, মেসেঞ্জার, ইনস্টাগ্রাম ও হোয়াটঅ্যাপের নাম আগের মতোই থাকছে।

ফেসবুক প্রতিষ্ঠানটির নতুন করপোরেট নাম ঘোষণা করেন ফেসবুকের অন্যতম প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। নতুন নাম ‘মেটা ইনকরপোরেশন’। তাছাড়া মার্ক জাকারবার্গ আরো বলেন,,, গ্রিক শব্দ বিয়ন্ড থেকে মেটা শব্দ এসেছে। এই নাম কোম্পানিকে ভালো অবস্থানে নিয়ে যাবে। এই তথ্যগুলো আমরা ইন্টারনেটের নিউজ পোর্টালের মাধ্যমে জানতে পেরেছি। তাই আপনাদের সাথে শেয়ার করলাম আপনারাও বেশি বেশি করে বন্ধুদের সাথে শেয়ার করুন।

##পেপাল আসছে বাংলাদেশে?##

হ্যাঁ বন্ধুরা আপনারা ঠিকই শুনেছেন পেপাল যেটা বাংলাদেশ ব্যতীত প্রায় সকল দেশেই অ্যাভেইলেবল । কিন্তু সরকারের নির্দেশে খুব শীঘ্রই বাংলাদেশেও পেপ্যাল সার্ভিস চালু হতে যাচ্ছে,,, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন আগামী ডিসেম্বর মাসের ভেতরে পেপাল চালু হতে যাচ্ছে,,,, যদিও এই নিউজটি সম্পর্কে অতটা আমরা রিসার্চ করিনি। হান্ডেট পার্সেন্ট সঠিক ভাবে বাংলাদেশে আসছে এটাই সঠিক তথ্য। এমনকি বাংলাদেশের সরকার নিজ মুখে কোন এক এলাকায় ঘোষণা করেছেন।

পেপাল সার্ভিস বাংলাদেশ চালু হলে, অনেক ভালো হয় বলে লোকেরা জানিয়েছে। পেপ্যাল সার্ভিস না থাকার কারণে বাংলাদেশের অনেক লোকেরা অনেক জায়গা কাজ করতে পারে না। এমনকি ফ্রিল্যান্সারেরও পেপ্যাল সার্ভিস চালু হলে বেশ ভালই হবে। পেপ্যাল সার্ভিস শুধু যে অ্যাক্টিং পেমেন্ট সিস্টেম তা কিন্তু নয়। পেমেন্ট সিস্টেম বটে তবে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পেপ্যাল সার্ভিস দিয়ে থাকে। উপরোক্ত আলোচনা থেকে আমরা স্পষ্টভাবে বলতে পারি,,,, খুব শীঘ্রই পেপ্যাল সার্ভিস বাংলাদেশ চালু হচ্ছে।

আর্টিকেল এর শেষ কথা

তে বন্ধুরা আজকে আমরা দুইটি নিউজ নিয়ে সংক্ষেপে আলোচনা করেছি। এখনো পেপাল বাংলাদেশে খুব শীঘ্রই আসছে। এবং ফেসবুকের নতুন একটি পরিবর্তন হচ্ছে। আর্টিকেলটি না পড়ে কেউ বাজে মন্তব্য করবেন না। যদি তথ্যগুলো আপনারা আরো বিস্তারিত জানতে চান তাহলে অবশ্যই গুগল অথবা ইউটুবে সার্চ দিবেন। আমাদের কাছে তথ্য জানা মতে প্রায় সকল তথ্য আপনাদের সাথে শেয়ার করেছি। আমাদের আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই একটি লাইক দিয়ে উৎসাহ দিন।

ছোট ছোট কাজ করে টাকা ইনকাম করার বিশ্বস্ত ওয়েবসাইট পেমেন্ট বিকাশ নগদ একাউন্টেঃ ওয়েবসাইট লিঙ্ক

পরিশেষে আমাদের আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। আশা ব্যক্ত ও কামনা করেই আজকের আর্টিকেলটি এখানেই শেষ করছি,,,, আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

The post ফেসবুক এর নাম পরিবর্তন ও বাংলাদেশে আসছে পেপাল! দারুন দুই নিউজ! appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *