ফেসবুক থেকে টাকা ইনকামের উপায়

Posted on

হ্যালো বন্ধুরা আশা করি সকলে অনেক ভালো আছেন। আজকে আমি আপনাদের সাথে অনলাইন ইনকামের দারুন একটি টিপস নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে সোসাল মিডিয়া ‘ফেসবুক’ থেকে ইনকামের টিপস নিয়ে হাজির হয়েছি।

ফেসবুক থেকে ইনকাম

বর্তমানে সোসাল মিডিয়ার অন্যতম ‘ফেসবুক’ থেকে ইনকাম করার টিপস নিয়ে হাজির হয়েছি। ফেসবুকে একটি মানুষ দিনে ঠিক কতটা সময় কাটায়, সেটা হয়তো আপনারা জানেন। আপনি হয়তো নিজেও ফেসবুকে অনেক টা সময় ব্যয় করেন। কিন্তু একবারো কি ভেবে দেখেছেন যদি এই সময় টা নষ্ট না করে যদি কাজে লাগিয়ে একটু সময় দিয়ে কিছু টাকা উপার্জন করা যায় তাহলে নিশ্চয়ই ভালো হয়। তো চলুন জেনে নেই ফেসবুক থেকে ইনকাম করার উপায়।

ফেসবুক থেকে আপনি ২ টি উপায়ে টাকা উপার্জন করতে পারবেন। যথাঃ-

১. ফেসবুক পেজ থেকে,
২. ফেসবুক গ্রুপ থেকে,

তো চলুন কিভাবে এই দুই উপায়ে ইনকাম করা যায় সেটা সম্পর্কে বিস্তারিত জেনে নেই,,

ফেসবুক পেজ থেকে ইনকাম

যদি কোনো দিন মানুষ এর ফেসবুক পেজ থেকে ইনকাম হতো না তাহলে কেউই কখনো ফেসবুক পেজ বানাতো না! ফেসবুক পেজ থেকে ইনকাম হয়, তাই জন্য মানুষ ফেসবুক পেজ বানিয়ে থাকে। যদিও প্রথম প্রথম দিকে আপনার অনেক সময় লাগবে একটি পেজকে পুরোপুরি ইনকাম এর জন্য প্রস্তুত করতে। এর জন্য প্রথমে আপনার প্রয়োজন হবে লাইক এবং পেজ ভিডিও বা কন্টেন্ট ভিউ। এবং আপনার পেজটিতে ভালো কোয়ালেটির ভিডিও নিয়মিত আপলোড করবেন। এবং সবসময় একটিভ থাকার চেষ্টা করবেন। এবং এটা থাকতেই হবে। এবং, যদি আপনার কাছে টাকা থাকে তবে আপনি ফেসবুক ডেভেলোপারদের দিয়ে আপনার পেজ তাদের কাছে প্রমোট করাতে পারেন। এতে আপনার কিছু টাকা দিতে হবে তাদের কিন্তু এতে করে আপনার ভিডিও গুলোও হাজার হাজার মানুষ দেখতে পারবে।

ফেসবুক পেজ থেকে আপনার কখন ইনকাম হবে? যখন আপনার ফেসবুক পেজটিতে দশ হাজার(১০,০০০) হাজার ভিউ এবং এক হাজার (১,০০০) লাইক থাকবে, তখনই আপনি আপনার পেজটিতে মনিটাইজ অন করতে পারবেন। ঠিক ইউটিউব এর মতো। এবং সেই মনিটাইজ থেকেই আপনি ইনকাম করতে পারবেন।
এছাড়াও আপনার পেজে যদি অনেক অনেক লাইক এবং ফলোয়ার থাকে, তাহলে অনেক কোম্পানি তাদের প্রোডাক্ট সেল করানোর জন্য আপনাকে টাকা দিবে, এবং তাদের প্রোডাক্ট নিয়ে পেজে রিভিউ দিতে বলবে। এর জন্য অবশ্যই আপনার পেজে অনেক লাইক থাকা আবশ্যক নায়তো কোনো কোম্পানিই আপনাকে দিয়ে তাদের প্রোডাক্ট গুলো প্রমোট করাবে না। বা আপনার যদি নিজস্ব কোনো প্রকার প্রোডাক্ট থাকে তাহলে আপনি তার জন্য আপনার পেযে প্রোডাক্ট নিয়ে রিভিউ দিতে পারেন, এতে করে আপনার ডাবল ইনকাম হবে।

আশাকরি, ফেসবুক পেজ থেকে ইনকাম এর ধারণা টা আপনারা পুরোপুরি পেয়ে গেছেন।

ফেসবুক গ্রুপ থেকে ইনকাম

অনেকেই হয়তো ভেবে থাকেন যে ফেসবুক গ্রুপ থেকে কোনো ইনকাম-ই করা যাইনা? আপনিও যদি এমন ভেবে থাকেন তাহলে আপনার ধারণা ভুল। আপনি হয়তো জানেন না যে ফেসবুক গ্রুপ থেকেও ইনকাম করার অনেক গুলো উপায় বা টিপস রয়েছে। আপনি যদি ফেসবুক গ্রুপ থেকে ইনকাম করতে চান তাহলে আপনাকে সর্বপ্রথম একটি গ্রুপ তৈরি করতে হবে, তারপর সেই গ্রুপটিতে অনেক মেম্বার পূরণ করতে হবে আপনাকে। শুধু মাত্র ফেসবুক গ্রুপ খুললেই কিন্তু আপনি ইনকাম করতে পারবেন না। এর জন্য আপনাকে অনেক পরিশ্রম করতে হবে। একটি গ্রুপে যখন ১০ হাজার থেকে ১ লক্ষ সদস্য হবে। আর এগুলো করতে গেলে আপনার অনেকে দিন কেটে যাবে। তো ফেসবুক গ্রুপ তৈরি করার পর সেই গ্রুপে প্রতিদিন একটিভ থাকবেন এবং ভালো ভালো পোস্ট করবেন যাতে আপনার পোস্ট গুলো দেখে গ্রুপে মেম্বাররা জয়েন করে।

এখন আপনাদের প্রশ্ন থাকতে পারে কি ধরনের গ্রুপ বানাতে খুব তারাতারি মেম্বার বাড়বে? এই প্রশ্ন টা একটি কমন প্রশ্ন যা সবাই করে থাকে। এর জন্য আমি বলবো আপনি একটি ইনকাম রিলেটেড গ্রুপ তৈরি করুন। কারণ এখন সব মানুষের অনলাইন ইনকাম করার চাহিদা অনেকটাই বেশি তাই এটি একটি খুব ভালো একটি আইডিয়া। এছাড়াও আপনি অন্য রিলেটেড যে কোনো গ্রুপ তৈরি করতে পারেন। গ্রুপ তৈরির পর আপনার যত ফেসবুক ফ্রেন্ডস আছে তাদের সবাইকে আপনার গ্রুপে ইনভাইট করুন আর তাদের গ্রুপে জয়েন হতে ও জয়েন হওয়ার পর তাদের ফ্রেন্ডদের গ্রুপে ইনভাইট করতে বলুন।

এভাবে আপনার গ্রুপটিকে ধীরে ধীরে আরো বড় করে তোলার চেষ্টা করুন। মনে রাখবেন ‘চেষ্টাই সফলতার মূল’ । যখন দেখবেন আপনার গ্রুপটিতে ১০ হাজার মেম্বার পাড় হয়ে গিয়েছে তখন আপনাকে আর কষ্ট করতে হবে না। কারন তখন দেখবেন প্রতিদিন অনেক মেম্বার কোনো প্রকার ইনভাইট ছাড়াই জয়েন হবে।

ফেসবুক গ্রুপ থেকে আপনার কখন ইনকাম শুরু হবে? আপনার গ্রুপটি যখন অনেকটা বড় মেম্বারের একটি গ্রুপ হবে, এবং অনেকগুলো একটিভ মেম্বার থাকবে, তখন ফেসবুক পেজের মতোও বিভিন্ন কোম্পানি চাইবে তাদের প্রোডাক্ট এবং পন্য আপনার গ্রুপে প্রমোট করাতে। তাদের প্রোডাক্ট গুলো সেল বা কেনার জন্য যদি আপনার গ্রুপের সকল মেম্বার একটিভ থাকে, তাহলে আপনার ইনকাম অনেক বেশি হবে লোকেরা তাদের ওয়েবসাইটের নিউজ আপনার গ্রুপে প্রমোট করাতে চাইবে যার ফলে তাদের ওয়েবসাইটে আপনার গ্রুপ থেকে ভিজিটর যায়। এখন আপনারা বলতে পারেন, তাদের ভিজিটর দিয়ে লাভ কি? আপনারা যারা ওয়েবসাইট নিয়ে কাজ করেন তারা হয়তো জানেন যে একটি ট্রাফিকপ্রাপ্ত(এডসেন্সপ্রাপ্ত) ওয়েবসাইটে ভিজিটর ই হলো সেই ওয়েবসাইটের প্রাণ। এতে তাদের ইনকাম হবে।

তো আশা করি বুঝতে পেরেছেন কিভাবে ফেসবুক থেকে আপনারা ইনকাম করতে পারবেন। তো পোস্ট টি ভালো লাগলে কমেন্ট করে জানাবেন।

একটু সময় পেলে ভিজিট করতে পারেন আমার সাইটটি।

my site link

The post ফেসবুক থেকে টাকা ইনকামের উপায় appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published.