ফোনের Performance এর বেশি ঘাটতি? আর নয় এই সমস্যা।

Posted on

আচ্ছালামুয়ালাইকুম বন্ধুরা।

Android ফোনের নতুন নতুন Apps এর সংস্করণে আমাদের যে সকল ভারী Apps Android ফোনে Running থাকে Task Bar থেকে সরানোর পরেও, সেই সকল Apps কে জোর পুর্বক Closed করে রাখে। ফলে আমাদের নির্ধারিত App এ বা Game এ কোন রকম Lag এর ঝামেলা লাগে না। অনায়াসে লাগে একটি দামি ফোনের Performance যেন Feel করছি।

হ্যা বলছিলাম কি, Kill Apps এর কথা। Kill Apps হচ্ছে Software টির নাম। এই Apps টি ব্যবহার করলে আপনার অজান্তে যে Apps গুলো Background এ Running আছে, বিশেষ করে System Apps সহ যা Root এর প্রয়োজন হয়, সে Apps সমূহ সহজেই Closed করে দিতে পারবেন Root করা ছাড়া। এমন কি আপনার জন্য৷ Apps টি তে আছে বিকল্প পদ্ধতি। অর্থাৎ Apps টি তে দুটি Option পাবেনঃ
১. User Apps
২. System Apps

আপনি যখন এই দুটি Option চালু করে দিবেন, তখন সে আপনার Built In Apps আর Download করা Apps কে বন্ধ করতে পারবে। যদিও আপনি ব্যবহার করার সময় সব কিছু বুঝতে পারবেন।

তারপর নিচে দিবেন দুইটি Tab আছে Screenshot লক্ষ্য করুনঃ

এখানে যখন Custom List এ ক্লিক করবেন তখন একটি + Icon দেখতে পাবেন।

ঐটা তে ক্লিক করবেন।

ক্লিক করার পর User Apps বা System Apps যেখান থেকেই আপনার ইচ্ছা আপনি যে Apps গুলো বন্ধ করতে চান সেগুলো নিবার্চন করতে পারবেন।

এই Apps টির আরেক টা সুবিধা হলো এর Widget তথা আপনি যখন আপনার ফোনের স্ক্রিনে ৫ সেকেন্ড চেপে ধরে রাখবেন তখন দেখতে পাবেন Widget নামে একটি Option এসেছে।


ঐ খান থেকে Kill Apps এর Widget টা বসিয়ে ঐ Widget এ ১ ক্লিকে বাছাইকৃত সকল Apps বন্ধ করার সুযোগ ও পাবেন।

Apps টি ডাওনলোড করতে google drive এর সহযোগিতা নিতে পারেনঃ

Click to download from Google drive

ধন্যবাদ।

The post ফোনের Performance এর বেশি ঘাটতি? আর নয় এই সমস্যা। appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *