ফ্রিতে ইমেইল এড্রেস সংগ্রহ করার উপায়

Posted on

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আজকেরে আর্টিকেলে আমরা শিখব কিভাবে ফ্রিতে আমরা ইমেইল লিস্ট করতে পারি। অর্থাৎ ফ্রিতে কিভাবে আমরা ইমেইল খুজে পাব। সাধারণত যারা ইমেইল মার্কেটিং করতে চান বা শিখতে চান? তাদের জন্যই ইমেইল লিস্ট করতে হয়।ইমেইল মার্কেটিং করার জন্য প্রয়োজন অনেক ইমেইল এড্রেস।

ইমেইল এড্রেস ছাড়া কিভাবে আপনি ইমেইল মার্কেটিং করবেন? হ্যাঁ বন্ধুরা ইমেল মার্কেটিং করতে হলে অবশ্যই অবশ্যই আপনার অনেক অনেক ইমেইল এড্রেস সংগ্রহ করতে হবে। তাছাড়া অন্যান্য কাজের জন্য ইমেইল এড্রেস প্রয়োজন হয়ে থাকে। তবে এই বিষয়ে আমি যাচ্ছি না। সাধারণত আজকে আমরা শিখব কিভাবে ফ্রিতে আমরা ইমেল সংগ্রহ করতে পারি?

ইমেইল সংগ্রহ করবো সম্পূর্ণ ফ্রিতে?

বেশ কিছু নিয়ম রয়েছে বা উপায় কাজে লাগিয়ে আপনি ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারবেন। সাধারণত ইমেইল এড্রেস দুইভাবে সংগ্রহ করা যায়।

১ ইমেইল এড্রেস ক্রয় করে।

২ নিজে ফ্রিতে ইমেইল এড্রেস খুঁজে।

ভাই খুব কম লোকই আছে যারা ইমেইল এড্রেস ক্রয় করে । ইমেইল এড্রেস ক্রয় করতে নিশ্চয়ই আপনার অনেক টাকা খরচ হতে পারে। যেটা সবাই পছন্দ নাও করতে পারে। এমনকি আমি নিজেও এটা অপছন্দ করি কারন আমার সামর্থ্য নেই। এ কারণেই আমরা ফ্রিতে ইমেইল এড্রেস সংগ্রহ করবো কিভাবে এটা নিয়ে আলোচনা করব।

ফ্রিতে ইমেইল এড্রেস সংগ্রহ করার পদ্ধতি?

১পদ্ধতি

ওয়েবসাইটের মাধ্যমে: ইমেইল এড্রেস সংগ্রহ করার সবচেয়ে বেসিক উপায় হল ওয়েবসাইটের মাধ্যমে। হ্যাঁ বন্ধুরা ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই আপনি অনেক ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারবেন সম্পূর্ণ ফ্রি তে। আপনি হয়তো এরকম অনেক ওয়েবসাইট দেখেছেন যেখানে সাবস্ক্রিপশন একটা বাটন থাকে এবং উপরে একটা বক্স থাকে।

এধরনের ওয়েবসাইটে যারা বক্সে তাদের ইমেইল এড্রেস দিয়ে সাবস্ক্রিপশন করবে। অটোমেটিক্যালি ওয়েবসাইটের মালিকের কাছে ওই ইমেইল এড্রেসটি চলে যাবে। আপনিও চাইলে আপনার ওয়েবসাইটে এই ফিচারটি দিয়ে অনেক ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারেন। তবে তার জন্য আপনার ওয়েবসাইটে ভিজিটর লাগবে বেশি। তাই আপনার যদি ভিজিটর কৃত কোন ওয়েবসাইট থাকে তাহলে আপনি এই পদ্ধতি অবলম্বন করে অনেক ইমেইল এড্রেস ফ্রিতে পেয়ে যাবেন।

২পদ্ধতি

ইউটিউব এর মাধ্যমে: ইমেইল এড্রেস সংগ্রহ ইউটিউব এর মাধ্যমে করা যায়। এজন্য আপনার ইউটিউব চ্যানেলটিতে অনেক অডিয়েন্স থাকতে হবে। তাহলে আপনি ফ্রীতেই অনেক ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারবেন।

আপনার ইউটিউব চ্যানেলে যারা ভিজিট করবে ভিডিও দেখবে সাবস্ক্রাইব করবে তাদের ইমেইল এড্রেস গুলো খুব সহজেই আপনি পেয়ে যাবেন। তবে সেই ক্ষেত্রে আপনার ইউটিউব চ্যানেলে অবশ্যই ভালো পরিমাণে ভিজিটর থাকতে হবে। তাহলে আপনি খুব সহজেই অনেকগুলো ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারবেন।

ইউটিউব চ্যানেলের এডমিন যিনি তিনি খুব সহজেই এই ইমেইল এড্রেস গুলো দেখতে পারে। আপনারা চাইলে ইউটিউব চ্যানেলের মাধ্যমে ফ্রিতে অনেক ইমেইল এড্রেস এভাবে সংগ্রহ করতে পারেন।

৩পদ্ধতি

ফেসবুকের মাধ্যমে: মানুষ বেশিরভাগ সময় ফেসবুকে দিয়ে থাকে। তাই আপনি চাইলে ফেসবুক থেকেও টেকনিক খাটিয়ে অনেক ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারেন। যেমন আপনি একটি পোস্ট করবেন আকৃষ্ট কর।

ফেসবুকে অনেক গ্রুপ এবং পেজ পেজে রয়েছে। আপনারা এ ধরনের পেজে অথবা গ্রুপে সুন্দর করে একটি পোস্ট করবেন । এমনভাবে পোস্ট করবেন যেন অনেক অনেক লোক পছন্দ করে।

আপনি চাইলে ফেসবুকের মাধ্যমে এই টেকনিক খাটিয়ে অনেক ইমেইল এড্রেস ফ্রিতে সংগ্রহ করতে পারেন। তাছাড়া আপনি নিজের মত টেকনিক খাটিয়েও কিন্তু ফেসবুক থেকে অনেক ফিরেছি মেলার সংগ্রহ করতে পারেন। যদিও সেটা নির্ভর করবে আপনার উপর।

৪পদ্ধতি

ইনস্টাগ্রাম এর মাধ্যমে: ইনস্টাগ্রাম একটি সোশ্যাল নেটওয়ার্ক। ফেসবুকের মত ইনস্টাগ্রামেও এখন কোটি কোটি মানুষ ব্যবহার করে। আপনারা চাইলে ইন্সটাগ্রাম এর মাধ্যমেও অনেক ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারেন।

ফেসবুকের মত আপনার নিজের মত করে কিছু টেকনিক খাটিয়ে এই প্লাটফর্ম থেকেও আপনার ইমেইল এড্রেস থেকে সংগ্রহ করতে পারেন। আপনি চাইলেই আকৃষ্ট করে একটি ফটো আপলোড করে এখান থেকে অনেক ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারেন। তবে টেকনিক কি নির্ভর করবে সম্পূর্ণ আপনার উপর অর্থাৎ আপনি যত ভালো টেকনিক করে কাজ করবেন তত আপনার লাভ।

৫পদ্ধতি

টুইটারের মাধ্যমে: বর্তমানে টুইটার খুবই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। ইউটিউব ফেসবুকের মত এই প্ল্যাটফর্ম খুবই জনপ্রিয়। এই প্ল্যাটফর্মেও কোটি কোটি মানুষ একটিভ থাকে।তাই আপনারা চাইলে এই প্লাটফর্ম কে কাজে লাগিয়ে অনেক ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারেন।

টুইটার কে কাজে লাগিয়ে ফেসবুকের মত অথবা ইনস্টাগ্রামের মতো কিছু টেকনিক খাটিয়ে আপনারা চাইলে এখান থেকে ইমেইল এড্রেস সংগ্রহ করতে পারেন। এখানে বলার মত কিছুই নাই। যেহেতু ইমেইল এড্রেস সংগ্রহ করবেন আপনি তাই টেকনিকটাও সম্পূর্ণ আপনার। তাই টেকনিক গুলো সুন্দর ভাবে কাজে লাগিয়ে টুইটার থেকে আপনি ইমেইল এড্রেস খুব সহজেই সংগ্রহ করতে পারবেন।

পরিশেষে বন্ধুরা আজকের আর্টিকেলটি এ পর্যন্তই। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

The post ফ্রিতে ইমেইল এড্রেস সংগ্রহ করার উপায় appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *