ফ্রী ফায়ার পার্টনার প্রোগ্রাম কী এবং কীভাবে জয়েন করবেন?

Posted on

আসসালামু আলাইকুম,

 

আশা করি আপনারা সবাই ভালো আছেন।তবে এই লকডাউনে বসে আমার ভালো লাগছে না। সারাদিন যাচ্ছে মোবাইলে। টাইম পাস এর জন্য খেলি ব্যাটল রয়েল গেম। ব্যাটল রয়েল গেম হিসেবে মূলত ফ্রী ফায়ার খেলি। ফ্রী ফায়ার খেলতে গিয়ে জানতে পারলাম ফ্রী ফায়ার এর পার্টনার প্রোগ্রাম এর বিষয়ে।ভাবলাম আপনাদেরও জানিয়ে দেই।

 

পার্টনার প্রোগ্রাম কী তা না জানলে পড়ে নিনঃ সহজ কথায় পার্টনার প্রোগ্রাম হলো একটি ব্যবসায়িক কৌশল।যার মাধ্যমে বিভিন্ন কোম্পানি তাদের প্রোডাক্ট গুলো ব্যাপকভাবে মানুষের কাছে পৌঁছে দিতে পারে।এক্ষেত্রে কোম্পানি গুলো বিভিন্ন কন্টেন্ট ক্রিয়েটরদের তাদের পার্টনার প্রোগ্রামে নিযুক্ত করে। এবং কন্টেন্ট ক্রিয়েটররা কোম্পানি এবং কোম্পানির প্রোডাক্ট গুলো মানুষের কাছে তুলে ধরে। এতে করে কোম্পানির জনপ্রিয়তা বেড়ে যায়।

 

তো এবার ফ্রী ফায়ার পার্টনার প্রোগ্রাম কী এবং কীভাবে জয়েন করবেন তা জানিয়ে দেইঃ

ফ্রী ফায়ার পার্টনার প্রোগ্রামঃ

ফ্রী ফায়ার তাদের গেমটা কে সারা বিশ্বে ছড়িয়ে দেওয়ার জন্যে প্রতিনিয়ত বিভিন্ন কন্টেন্ট ক্রিয়েটর কে সুযোগ করে দিচ্ছে। এসব কন্টেন্ট ক্রিয়েটর তারাই যারা ফ্রী ফায়ার গেমটি খেলতে ভালোবাসে। বাংলাদেশে অনেক কন্টেন্ট ক্রিয়েটর রয়েছে যারা ফ্রী ফায়ার পার্টনার প্রোগ্রাম এর সাথে যুক্ত এবং প্রতিনিয়ত ভালো ভালো কন্টেন্ট পাবলিশ করার মাধ্যমে ভালো আয় করতে পারছে। এসব কন্টেন্ট ক্রিয়েটরদের মধ্যে কয়েকজন হলোঃ- Mr. Triple R, Illusionist YT, ZikuVai Official,Gaming With Talha।তাদের মতো আপনিও চাইলে জয়েন করতে পারেন।বিস্তারিত পোস্টের বাকি অংশে বলার চেষ্টা করবো।

 

ফ্রী ফায়ার পার্টনার প্রোগ্রামে যেভাবে জয়েন করবেনঃ

ফ্রী ফায়ার পার্টনার প্রোগ্রামে আপনি তিন মাধ্যম থেকে যুক্ত হতে পারবেন।

○ ইউটিউব

○ ফেসবুক

○ টিকটক

 

কিন্তু আপনি চাইলেই যুক্ত হতে পারবেন না এই মাধ্যম গুলোর সাহায্যে। আপনাকে ফ্রী ফায়ার পার্টনার প্রোগ্রাম এর কিছু রিকোয়ারমেন্ট পূর্ণ করতে বা মানতে হবে।রিকোয়ারমেন্ট গুলো হলো-

 

○ আপনার কন্টেন্ট এর ৮০ শতাংশই ফ্রী ফায়ার সম্পর্কিত হতে হবে।

○ ইউটিউব,ফেসবুক,টিকটক যেকোনো প্ল্যাটফর্মে যথাক্রমে ১ লক্ষ সাবস্ক্রাইবার,১ লক্ষ ফলোয়ার,২ লক্ষ টিকটক ফলোয়ার হতে হবে।

○ আপনার দেওয়া কন্টেন্ট সচ্ছ হতে হবে এবং কোনো ভাবেই আক্রমণাত্মক হওয়া যাবে না।

○ গেমিং এর প্রতি আবেগ এবং মানুষ কে আকর্ষণ করার মতো কন্টেন্ট বানানোর সক্ষমতা থাকতে হবে।

 

এই হলো তাদের রিকোয়ারমেন্ট। আপনার চ্যানেল/পেইজ যদি এই রিকোয়ারমেন্ট গুলো পূর্ণ করে তাহলে আপনি পার্টনার প্রোগ্রাম এর জন্য এপ্লাই করতে পারবেন। কিন্তু এপ্লাই করবেন কীভাবে?

 

তা নিয়েও চিন্তা করতে হবে না।আমি স্টেপ বাই স্টেপ দেখিয়ে দিবো।

যেভাবে এপ্লাই করবেনঃ

 

○ প্রথমেই BD Pre-Register এ যান। এরপর লগ ইন করা না থাকলে লগ ইন করে নিন।

○ ছবিতে মার্ক করা Partner Program অপশনে ক্লিক করুন।

○ তারপর Join Us Now বাটনে ক্লিক করুন।

○ এরপর তারা আপনাকে Survey Cake ওয়েবে নিয়ে যাবেন। ওই পেজ থেকে আপনারা রিকোয়ারমেন্ট গুলো পড়ে নিতে পারবেন। পেজটা তে একটা ভূল রয়েছে তা হলো ফেসবুক ফলোয়ার ৫০হাজার লিখে রেখেছে।আপনারা আবার আমাকে ভূল ভাববেন না।

○ রিকোয়ারমেন্ট পড়ে নেওয়ার পর একটু নিচে স্ক্রল করলেই একটা ফর্ম দেখতে পারবেন। ছবিতে আমি আপনাদের বুঝার সুবিধার্থে ফর্ম পূরণ করে দেখিয়েছি(যদিও আমার কোনো চ্যানেল নেই)।

○ ফর্মটা ঠিক ভাবে পূরণ করার পর আপনাকে সাবমিট অপশনে ক্লিক করতে হবে।

 

○ সাবমিট অপশনে ক্লিক করার পর ছবির মতো একটি লেখা দেখবেন। লেখাটি দেখলে বুঝবেন তারা আপনার চ্যানেল/পেজ রিভিউ করার জন্য সিলেক্ট করেছে।

রিভিউ করার পর তারা আপনার চ্যানেল/পেজ কে অন্য চ্যানেল/পেজের সাথে শর্টলিস্ট করবে।যদি শর্টলিস্ট পর্যন্ত আসতে পারেন তাহলে আপনার পার্টনার প্রোগ্রামে যাওয়ার সম্ভাবনা প্রায় ১০০ভাগ

 

পার্টনার প্রোগ্রাম এর মেম্বারশিপ পাওয়ার কিছু সুবিধা আছে,যেমনঃ

 

○ ইন-গেম আপনাকে বিভিন্ন রিওয়ার্ড দেওয়া হবে যা অন্য সাধারণ প্লেয়াররা পাবে না।

○ দরকার হলে অর্থনৈতিক সহযোগিতাও করা হবে।

○ ফ্রী ফায়ার টিম আপনাকে আপনার চ্যানেল/পেজ গ্রো করাতে সাহায্য করবে।

○ এক্সক্লুসিভ গেম আইটেম এবং আপকামিং আপডেটের এ্যাডভান্স এক্সেস দেওয়া হবে।

তো এই ছিল ফ্রী ফায়ার পার্টনার প্রোগ্রাম। ফ্রী ফায়ার পার্টনার প্রোগ্রামে জয়েন হতে পারলে আপনি গেম আইডিতে দারুণ একটা বেজ পাবেন। যার নাম V বেজ।

আজকের আলোচনা এই পর্যন্তই। সুন্দর,সাবলীল এবং সহজ ভাবে তুলে ধরার চেষ্টা করেছি। ভূল-ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রইলো।

The post ফ্রী ফায়ার পার্টনার প্রোগ্রাম কী এবং কীভাবে জয়েন করবেন? appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *