বাংলাদেশের/ভারতের সত্য ঘটনার উপর নির্মিত এক পরিবারের ১১ জন মানুষের একসাথে রহস্যময় আত্মহত্যা ডুকুমেন্টারির রিভিউ + লিংক

Posted on

House of Secrets: The Burari Deaths (2021)

IMDb Rating ► 08/10 || Per. Rating ► 09/10

 

আজ দেখলাম গতকাল নেটফ্লিক্সে রিলিজ হওয়া ইন্ডিয়ান একটি ডকুমেন্টারি হরর, ক্রাইম, মিস্ট্রি সিরিজ House of Secrets: The Burari Deaths

 

এই সিরিজটিতে মোট ৩টি এপিসোড রয়েছে এবং এটার ক্রিয়েটর হিসেবে ছিলেন লীনা যাদব।

 

প্রথমত #HouseofSecrets সিরিজটি ২০১৮ সালের ১ জুলাই ঘটে যাওয়া Burari Deaths এর ওপর নির্মিত এই ডকুমেন্টারি। যেখানে কিনা একটি পরিবারের এগারো জন সদস্যই সুইসাইড করেছিলো।

 

সিরিজটি ইন্ডিয়ার হলেও বাংলাদেশ একই রকম ঘটনা ঘটেছে বেশ কিছুদিন আগে। ইন্ডিয়াতে যেমন ১১ মানুষ আত্মহত্যা করেছিল বাংলাদেশেও সেইম!

 

তো এই ডকুমেন্টারি সিরিজটিতে ক্রিয়েটর লীনা যাদব মূলত সে সময়ের এই কেসটি ঘটনাস্থল থেকে কাভার করা সাংবাদিক থেকে শুরু করে ইনভেস্টিগেশন অফিসার, সেখানকার প্রতিবেশী, এবং ঔ পরিবারের সদস্যদের বন্ধু, অন্য আত্মীয়-স্বজন এবং এই কেস এর ওপর স্টাডি করা কয়েকজন ক্রাইম ও সাইকোলজিস্ট ডক্টরদের এক্সপার্ট ওপিনিয়ন নিয়ে এই Burari Deaths এর ওপর গোটা ডকুমেন্টারি সিরিজটি নির্মান করা হয়েছে।

 

Personal Opinion ► আমি ব্যক্তিগত ভাবে নিজে এই #Burari_Deaths কেস নিয়ে ডকুমেন্টারি সিরিজ এর আগে তেমন ভাবে যানতাম না। শুনেছিলাম যে ভারতে এরকম একসাথে ১১ জন্য ফ্যামিলি মেম্বার সুইসাইড করেছিলো। কিন্তু এর পেছনে প্রকৃত ঘটনা যখন যানতে পারলাম আজ এই সিরিজটির মাধ্যমে টু বি অনেস্ট আমার রীতিমত গায়ের লোম দাড়িয়ে গেছে। আমার এই লাইফের ফর দ্য ফাস্ট টাইম কোন ডকুমেন্টারি সিরিজ দেখতে গিয়ে এতটা ভয় পেয়েছিলাম। আমি সর্বশেষ কবে কোন হরর ফিল্ম দেখে এতোটা ভয় পেয়েছি আমার মনে করে না। যতটা এই সিরিজটি দেখে পেলাম আজ। প্রথম পর্বে শুধু কিউরিওসিটি জন্মে ছিলো যে আসলে কি হয়েছে। কিন্তু দ্বিতীয় পর্ব ধীরে ধীরে যখন তদন্তে আসল ঘটনা গুলো বেরিয়ে আসলো এগুলো দেখে আমি রীতিমত শিহরিত হয়েছি। আর এই সিরিজটি অবশ্যই দূর্বল হৃদয়ের কেউ দেখবেন নাহ। কেননা আমি যখন এই রিভিউটি লিখছি ঠিক এখন ও আমার মাথার ভিতর কাল রাতে দেখে এই সিরিজ এর ঘটনা গুলো বারবার হ্যাম্পার করছে। আর সিরিজটিতে ঘটে যাওয়া বাস্তবিক ঘটনা গুলো তো সত্য ছিলোই তার সাথে এ.আর. রহমান স্যার এর সিরিজে আবহসংগীত আপনার হৃদয়ে ভয়ের কম্পন সৃষ্টি করতে বাধ্য।

 

এই ডকুমেন্টারি সিরিজ এর সত্য ঘটনা থেকে এটাই একমাত্র শিক্ষনীয় অপ্রিয় সত্য হলো বর্তামানে এই সময়ে এসে ও হিন্দি ধর্মের বিভিন্ন রীতিনীতি কুসংস্কার সহ আরো অদ্ভুত বিভিন্ন কিছু দিয়ে এখন মানুষকে ম্যানুপুলেট বা মগজধোলাই করা সম্ভব। এতো সেই মানুষ গুলো এই আধুনিক যুগে যতই মর্ডান বা উচ্চশিক্ষিত হোকনা কেন!!!

 

The Final Verdict ► ওভারঅল, House of Secrets এই সিরিজটি আমার কাছে ওয়ান অফ দ্য বেস্ট ডকুমেন্টারি সিরিজ এতো কোন সন্দেহ নাই। যেটা আমার ওপরের রিভিউটি পড়লেই বুঝতে পারবেন। আর যে সব পিপলস্ সবসময় বলেন যে যতই হরর সিনেমা বা সিরিজ দেখিনা কেন আমি ভয় পেতে চাইলেও প্রকৃত ভাবে সেই ভয়টা ফিলই হয় না। তার অবশ্যই এখুনি এই সিরিজটি দেখে ফেলুন ভয় আসলে কি একদম হারে হারে টের পাবেন।

 

ডাউনলোড লিঙ্কঃ এখানে ক্লিক করুন

The post বাংলাদেশের/ভারতের সত্য ঘটনার উপর নির্মিত এক পরিবারের ১১ জন মানুষের একসাথে রহস্যময় আত্মহত্যা ডুকুমেন্টারির রিভিউ + লিংক appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *