আসসালামু আলাইকুম।আশা করি সবাই ভালো আছেন।আমার ১ম পোস্টে সবাইকে শুভেচ্ছা জানাই।আজকে আমি আপনাদের সাথে একটি বিষয় শেয়ার করব। অনেকেই কন্টেন্টের টাইটেল দেখেই বুঝে গেছেন যে আজকে আমি কি নিয়ে কথা বলব।

আমাদের মধ্যে অনেকেই আছি যারা খুব ভালো আর্টিকেল কিংবা কন্টেন্ট লিখতে অভিজ্ঞ। আর আপনি আপনার এই কাঙ্খিত প্রতিভাকে মানুষের মাঝে ছড়িয়ে দিতে চান। তাহলে আপনার জন্য এই আর্টিকেলটি উপকারে আসবে।

তো আজকের আর্টিকেলে আমি যে বিষয়টি শেয়ার করতে যাচ্ছি তা হলো কন্টেন্ট বা আর্টিকেল লিখে ইনকাম করার ৪ টি সেরা ওয়েবসাইট।আশা করি সবাই মনোযোগ সহকারে আর্টিকেলটি পড়বেন।

১. ট্রিকবিডি.কম (TrickBD.com)

বাংলাদেশের কয়েকটি অন্যতম ফোরাম সাইটের মধ্যে অন্যতম হলো ট্রিকবিডি.কম ।এখানে আপনারা বিভিন্ন ক্যাটেগরিতে বিভিন্ন টিপস ও ট্রিকস পাবেন।এই সাইটে আপনারা বিভিন্ন ক্যাটেগরিতে আর্টিকেল লিখে খুব সহজে আয় করতে পারবেন।প্রথমে সাইটে একটা আর্টিকেল লেখতে হবে।তারপর আপনার লেখাটি পেন্ডিং থাকবে।লেখাটি পাবলিশ করার জন্য আপনাকে ট্রিকবিডি সাপোর্ট টিমকে মেইল ([email protected])করতে হবে।তারা আপনার লেখাটি পর্যালোচনা করে দেখবে।যদি আপনার লেখাটি ট্রিকবিডির নীতিমালাকে (নীতিমালা সাইটে দেওয়া আছে) অনুসরণ করে লেখা হয় তাহলে তারা আপনার লেখাকে পাবলিশ করবে। এবং আপনার অ্যাকাউন্টে লেখার মান অনুযায়ী নির্দিষ্ট পরিমান টাকা যোগ হয়ে যাবে।

২.জেআইটি.কম.বিডি (jit.com.bd)

বাংলা কন্টেন্ট বা আর্টিকেল লিখে ভালো টাকা আয় করতে চাইলে এই সাইটটি অর্থাৎ জেআইটি.কম.বিডি আপনার জন্য অনেকাংশে ভালো হবে।এখানেও আপনি বিভিন্ন ক্যাটেগরিতে আর্টিকেল লিখতে পারবেন। এই সাইটে আপনি যত বড় ও কপি-পেস্ট মুক্ত আর্টিকেল লিখবেন তার মান অনুযায়ী আপনি টাকা পাবেন।আপনার আর্টিকেলটি অবশ্যই কমপক্ষে ৫০০ শব্দের হতে হবে।আর্টিকেলটি লেখার পর আপনার আর্টিকেলটি জেআইটি দেখবে।যদি ভালো হয় তাহলে আপনার লেখাটি তারা পাবলিশ করবে।তারা প্রতি আর্টিকেলে ৮-১০০ টাকা দিয়ে থাকে।এছাড়াও আপনি রেফার করেও এই সাইট থেকে আয় করতে পারবেন।প্রতি রেফারে আপনি পাবেন রেফারকৃত ব্যাক্তির ইনকাম থেকে ২০% কমিশন।এছাড়াও আপনার প্রকাশিত আর্টিকেলে প্রতিটি ভ্যালিড ভিউতে ৪০ পয়সা করে পাবেন।মানে আপনার আর্টিকেলে যদি ১০০ টি ভ্যালিড ভিউ থাকে তাহলে আপনি পাবেন ৪০ টাকা।

জেআইটিতে প্রবেশ করতে এখানে ক্লিক করেন

৩.গ্রাথোর.কম(Grathor.com)

বাংলায় আর্টিকেল লিখে আয় করার মতো সাইটগুলোর মধ্যে গ্রাথোর বেশ জনপ্রিয়। গ্রাথোর বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইটের মধ্যে অন্যতম। গ্রাথোর আপনার লেখা আর্টিকেলের মান অনুযায়ী টাকা দিবে। আর্টিকেল কপি-পেস্ট মুক্ত হলে আপনি পেমেন্ট পেয়ে যাবেন। প্রতিটি আর্টিকেলে অবশ্যই স্বর্বনিম্ন ৫০০ শব্দের হতে হবে।এখানে আর্টিকেল লেখা ছাড়াও রেফার করে টাকা আয় করতে পারবেন। গ্রাথোরেও বিভিন্ন টপিকের উপর কনটেন্ট লেখা যায়। গ্রাথোরে আর্টিকেল প্রতি আপনি ৮ থেকে ৫০ টাকা আয় করতে পারবেন। তবে ভিআইপি মেম্বার হলে ১০ থেকে ১০০ টাকা পাবেন। এছাড়া প্রতিদিন ভিজিট করার জন্য,আর্টিকেল পড়ে, শেয়ার করে, বিভিন্ন টাস্ক পূরণ করেও আয় করতে পারবেন।এছাড়াও আপনার লেখা আর্টিকেল কোনো ভিজিটরস ভিউ করলেও আপনার একাউন্টে টাকা যোগ হবে। তাছাড়া রেফার করেও গ্রাথোর থেকে টাকা আয় করতে পারবেন। প্রতি রেফারে আপনি পাবেন ১০০ টাকা।

গ্রাথোরে প্রবেশ করতে এখানে ক্লিক করেন

৪.অর্ডিনারি আইটি.কম(Ordinaryit.com)

অন্যান্য কন্টেন্ট রাইটিং সাইটগুলোর চেয়ে অর্ডিনারি আইটি একটু আলাদা। ইতিমধ্যে আমি যে ৩ টি সাইটের কথা বললাম উপরোক্ত সবগুলো সাইটের কাজ ছিল কন্ট্রাক্ট(contract) ভিত্তিক, কিন্তু অর্ডিনারি আইটিতে আর্টিকেলে লেখার কাজটি হলো মূলত একটা ফ্রিল্যান্সিং জব। অর্ডিনারি আইটিতে আপনি ভালোমানের আর্টিকেল লিখে প্রতিমাসে ৩০০০-৮০০০ টাকা বেতনে কাজ করতে পারবেন। তবে অর্ডিনারি আইটিতে কাজ করতে হলে আপনাকে অনেক দক্ষতা অর্জন করতে হবে। আপনাকে এ বিষয়ে দক্ষ করতে সাইট থেকে আপনাকে ৭ দিনের একটি কোর্স করাবে (এই কোর্সটি বাধ্যতামূলক), তবে আপনি ইচ্ছা করলে দুই দিনেও কমপ্লিট করতে পারেন। আর এই কোর্সটি করার জন্য আপনাকে ১০৫০ টাকা ফি দিতে হবে। আর আপনি প্রথম মাসের বেতনের সাথে কোর্স ফি ফেরত পাবেন। অর্ডিনারি আইটিতে প্রতি ৭ দিনে আপনাকে ১৪টি আর্টিকেল জমা দিতে হবে। আপনি বাংলাদেশের যেকোনো জায়গা থেকে ফ্রিল্যান্সিং জবটি করতে পারবেন। অর্ডিনারি আইটিতে কনটেন্ট রাইটিং ফ্রিল্যান্সিং জব সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পারবেন তাদের ওয়েবসাইটে।

অর্ডিনারি আইটিতে প্রবেশ করতে এখানে ক্লিক করেন

শেষকথা

আশা করছি সবাই লেখাগুলো বুঝতে পেরেছেন।যেহেতু এটা আমার ১ম আর্টিকেল সেহেতু যদি আমার কোনো ভুল-ভ্রান্তি হয় তাহলে ক্ষমা করে দিবেন।আর যদি কোনো বিষয় বুঝতে না পারেন তাহলে অবশ্যই কমেন্ট করবেন।আমি খুব শীঘ্রই উত্তর দেওয়ার চেষ্টা করবো।

তো বন্ধুরা, আজকে এ পর্যন্তই,সবাই ভালো থাকবেন, সুস্থ্য থাকবেন।আবারও কোনো এক সময় হাজির হয়ে যাব আপনাদের কাছে অন্যকিছু ট্রিকস-টিপস নিয়ে।

প্রিয় বন্ধুরা,যদি একটু সময় পান তাহলে আমার সাইটটা ভিজিট করে আসবেন।সেখানেও আপনারা নিত্য-নতুন টিপস ও ট্রিকস পাবেন।

AllTrickBD.XyZ – Share And Upgrade Your Knowledge

Contact me on Facebook

The post বাংলা কন্টেন্ট/আর্টিকেল লিখে আয় করার জনপ্রিয় ৪টি সাইট appeared first on Trickbd.com.

Source: