ব্লগার প্রিমিয়াম টেমপ্লেট ডাউনলোড করুন ফ্রি তে

Posted on

হ্যালো বন্ধুরা, আজ আমরা আপনার ব্লগারের জন্য সেরা টেমপ্লেটটি কীভাবে চয়ন করবেন সে সম্পর্কে কথা বলতে যাচ্ছি ।

 

যদি আপনিও আপনার ব্লগার ব্লগটি ভালোভাবে ডিজাইন করতে চান, তাহলে এর জন্য আপনাকে খুব বেশি কোডিং জানার দরকার নেই, শুধু আপনাকে আপনার ব্লগার টেমপ্লেট পরিবর্তন করতে হবে, তাহলে আমি আপনাকে এমন দুর্দান্ত টেমপ্লেট সম্পর্কে বলতে যাচ্ছি। কে খুব ভালো দেবে আপনার ব্লগার ব্লগে পেশাদার চেহারা।

 

যার দ্বারা অন্যরা আপনার ব্লগকে পেশাদার ব্লগ হিসেবে খুঁজে পাবে এবং এই টেমপ্লেটগুলি ব্যবহার করে আপনি আপনার ব্লগের গতি অনেক বাড়িয়ে তুলতে পারবেন, আপনি এই টেমপ্লেটগুলিতে অনেক অতিরিক্ত বৈশিষ্ট্যও দেখতে পাবেন, তাই আসুন আমরা আপনাকে বলি।

 

1.কোন ব্লগার টেমপ্লেট ব্যবহার করবেন

 

2.ব্লগারের জন্য কোন বৈশিষ্ট্য সমৃদ্ধ টেমপ্লেটগুলি নিতে হবে?

 

3.ব্লগার এর জন্য সেরা ফ্রি প্রিমিয়াম টেমপ্লেট

 

 

কোন ব্লগার টেমপ্লেট ব্যবহার করেবেন:- 

সুতরাং কোন টেমপ্লেটগুলি আপনার ব্যবহার করা উচিত, আপনি ইন্টারনেটে অনেক টেমপ্লেট পাবেন, অনেকগুলি ফ্রি এবং অনেক পেইড টেমপ্লেট আছে, আপনি ফ্রি টেমপ্লেটগুলিতে একটু কম অপশন দেখতে পাবেন।

 

যেখানে আপনি যদি পেইড টেমপ্লেট নেন তবে এতে আপনাকে দেওয়া হয় সম্পূর্ণ কাস্টমাইজেশন করে একটি টেমপ্লেট।

 

যাতে ফুটার ক্রেডিটও রিমুভ হয়, যা আপনি বিনামূল্যে টেমপ্লেটে পাবেন না।

 

কিন্তু তবুও আমরা আপনার জন্য সেরা কিছু ফ্রি টেমপ্লেট নিয়ে এসেছি, যেগুলো যদি আপনি আপনার ব্লগে ব্যাবহার করেন। তাহলে আপনি আপনার ওয়েবসাইটে একটি খুব সুন্দর প্রিমিয়াম ডিজাইনের লুক দেবে।

 

সেইসাথে আপনি এতে দ্রুত লোডিং স্পিড পাবেন এবং এসইও তে আপনাকে অনেক সাহায্য করবে।

 

ব্লগারের জন্য কোন বৈশিষ্ট্য সমৃদ্ধ টেমপ্লেটগুলি নিতে হবে:-

 

1- রেসপন্সিভ ডিজাইন: আপনাকে আপনার ব্লগের জন্য রেসপন্সিভ ডিজাইল টেমপ্লেট নিতে হবে যাতে এটি সহজেই যেকোনো ডিভাইসে যেমন ডেস্কটপ ল্যাপটপ, ট্যাবলেট এবং মোবাইলে খুলতে পারে, এই সবগুলোতে আপনার সাইট খুলতে কোন সমস্যা নেই। যদি আপনার টেমপ্লেটটি রেসপন্সিভ হয় তবে এটি সহজেই সমস্ত ডিভাইসে খুব ভালো ভাবে ওপেন হবে যাতে ভিজিটররা আপনার সাইটের একটি দুর্দান্ত অভিজ্ঞতা পাবে এবং তারা আপনার সাইটটি বারবার ভিজিট করবে।

 

2- মোবাইল ফ্রেন্ডলি: আপনার টেমপ্লেটটি মোবাইল ফ্রেন্ডলি হতে হবে কারণ আজকাল অনেকেই ফোন বেশি ব্যবহার করে এবং তাই আপনাকে আপনার ব্লগের জন্য মোবাইল ফ্রেন্ডলি টেমপ্লেট নিতে হবে।

 

3. স্পীড অপটিমাইজেশন

আপনার ব্লগের র্যাঙ্কিয়েও স্পীড অপটিমাইজেশন খুব গুরুত্বপূর্ণ, যদি আপনার সাইট খুব ধীর গতিতে খুলবে তাহলে অনেক ভিজিটর আপনার ব্লগ থেকে চলে যাবে। এজন্য আপনাকে এমন টেমপ্লেটগুলি নিতে হবে যাতে স্পষ্টভাবে স্পীড অপ্টিমাইজেশন রয়েছে।

 

4 এসইও ফ্রেন্ডলি: সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (এসইও) ব্লগার টেমপ্লেট যদি আপনার টেমপ্লেটটি এসইও ফ্রেন্ডলি হবে তাহলে আপনি আপনার ব্লগে আরো বেশি ভিজিটর পাবেন। আপনাকে এসইও রেডি টেমপ্লেট নিতে হবে, যাতে ব্লগে সার্চ ইঞ্জিনে আসতে কোন সমস্যা না হয়। আপনি আপনার ব্লগে অনেক ভিজিটরকে আকৃষ্ট করতে পারেন যদি আপনার ব্লগ এসইও ফ্রেন্ডলি হয়।

 

5- অ্যাডসেন্স বিজ্ঞাপন প্রস্তুত: আপনাকে বিজ্ঞাপন প্রস্তুত টেমপ্লেট ব্যবহার করতে হবে, যখন আপনি অ্যাডসেন্স অনুমোদন পাবেন তখন আপনাকে আপনার ব্লকে কিছু ভাল জায়গায় বিজ্ঞাপন দিতে হবে যেখানে এই বিজ্ঞাপন প্রস্তুত টেমপ্লেট আপনাকে অনেক সাহায্য করবে এবং এটি আপনাকে সাহায্য করবে খুব দ্রুত উপার্জন করতে।

 

6- সামাজিক বুকমার্ক প্রস্তুত: সামাজিক আইকন থাকাও খুব গুরুত্বপূর্ণ কারণ যদি কেউ আপনার সাইটে একটি পোস্ট পড়ে এবং এটি পছন্দ করে তবে তারা অবশ্যই এটিকে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবে যাতে আরও বেশি মানুষ আপনার ব্লগে ভিজিট করতে পারবে।

 

 

ব্লগার এর জন্য কিছু সেরা বিনামূল্যে টেমপ্লেট:

আমি আপনাকে কিছু দুর্দান্ত সেরা ফ্রি টেমপ্লেট দিবো, যা ব্যবহার করে আপনি আপনার ব্লগকে প্রফেশনাল চেহারা দিতে পারবেন এবং এর স্পীড খুব ভাল হবে, যা আপনার ব্লগকে র্যাঙ্কিংয়েও খুব সহায়ক প্রমাণিত হবে গুগল।

 

তো নিচ থেকে টেমপ্লেট ডাউনলোড এর লিঙ্ক download

এবং আপনি চাইলে আমার ব্লগ থেকে ঘুরে আসতে পারেন তথ্য প্রযুক্তি এর ভান্ডার

এবং আপনার যদি কোন থিম অথবা প্লাগইন লাগবে তাহলে কমেন্ট বক্সে কমেন্ট করুন

 

 

 

The post ব্লগার প্রিমিয়াম টেমপ্লেট ডাউনলোড করুন ফ্রি তে appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *