মেসেঞ্জারে এলো নতুন ফিচার ”Word Effects”

Posted on

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। ২০১১ সালের ৯ই আগস্ট ফেসবুক নিয়ে আসে তাদের ম্যাসেজিং প্লাটফর্ম মেসেঞ্জার। সম্প্রতি মেসেঞ্জারের ১০ বছর পূর্ন হল। আর সেই উপলক্ষে মেসেঞ্জার নিয়ে এলো একটি নতুন ফিচার। যার নাম “Word Effects” । Android এবং iOS অপারেটিং সিস্টেমে মেসেঞ্জার ব্যবহারকারীরা নতুন এই ফিচারটি ব্যবহার করতে পারবে। “Word Effects” ফিচারে ব্যবহারকরীরা নির্দিষ্ট কোন শব্দ বা বাক্যের সাথে নির্দিষ্ট কোন ইমোজি সেট করে রাখতে পারবে। পরবর্তীতে যখনই ঔ ব্যবহারকরী সেট করে রাখা শব্দ বা বাক্যটি ম্যাসেজ পাঠাবে তখন শব্দ বা বাক্যের সাথে সেট করে রাখা ইমোজিটি স্বয়ংক্রিয়ভাবে স্কিনের নিচ থেকে উপরের দিকে সুন্দর ইফেক্টে প্রদর্শন হবে।তাই, আপনি যদি আপনার মেসেঞ্জার অ্যাপটি এখনো আপডেট দিয়ে না থাকেন তাহলে এখই আপডেট করে নিন।

যেভাবে ব্যবহার করবেন “Word Effects” ফিচারঃ

প্রথমেই মেসেঞ্জার থেকে যে কনভারসেশনের জন্য ইফেক্ট সেট করবেন সেটি ওপেন করে কাসটোমাইজ বাটনে ক্লিক করুন।

এবার “Word Effects” অপশনটিতে ক্লিক করুন।

ইমোজির আইকনে ক্লিক করে আপনার পছন্দের ইমোজি এবং টাইপ অপশনে ক্লিক করে নির্দিষ্ট কোন শব্দ বা বাক্য টাইপ করে সেট করুন।

এবার টাইপ করে সেট করা শব্দ বা বাক্যটি ম্যাসেজ পাঠালেই সেট করা ইমোজিটির “Word Effects” দেখতে পাবেন।

সেট করে রাখা “Word Effects” মুছে ফেলতে “Word Effects” অপশনে গিয়ে যে Word Effect টি মুছে ফেলতে চান তার উপর কিছুক্ষণ ক্লিক করে ধরে রাখলেই “Remove” অপশন দেখতে পাবেন।

আশাকরি আজকের টপিকটি আপনাদের কাছে ভাল লেগেছে। কোন অংশ না বুজে থাকলে অবশ্যই কমেন্ট করবনে।অথবা আমার সাথে যোগাযোগ করবেন। আর, ভাল কিছু পেতে পোস্টে কমেন্ট করে টিউনারদের উৎসাহিত করুন। Signing Out…

আল্লাহ্‌ হাফেজ।

-: Al Sayeed :-

The post মেসেঞ্জারে এলো নতুন ফিচার ”Word Effects” appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *