মেসেঞ্জার এর ব্যাকগ্রাউন্ড এ যেকোনো ছবি সেট করুন।

Posted on

আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন, নিরাপদে আছেন এবং ট্রিক বিডি এর সাথেই আছেন।

ট্রিক বিডিতে এটা আমার প্রথম পোষ্ট। আশা করি এখন থেকে নিয়মিত পোষ্ট করতে থাকব। যদি আমার পোষ্ট এবং ট্রিক গুলো ভালো লাগে তাহলে একটু কষ্ট করে পুরোটা পড়বেন এবং আমার সাথেই থাকবেন।

তো এবার আসল কথাতে চলে আসি। আজকে আমি একটি ট্রিক আপনাদের দেখাবো সেটা হলো, কিভাবে আপনারা মেসেঞ্জার এর ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে পারবেন। অর্থাৎ আপ্নারা চাইলে মেসেঞ্জার এর ব্যাকগ্রাউন্ড এ যেকোনো ছবি সেট করতে পারবেন। 

তো যদি ঠিক এভাবে মেসেঞ্জার এর ব্যাকগ্রাউন্ড পছন্দমত যেকোনো ছবি সেট করতে চান তাহলে প্রথমের একটা অ্যাপ ডাউনলোড করতে হবে। অ্যাপ এর নাম হচ্ছে, ” Designer Tools “। এই অ্যাপটির লিংক নিচে দেয়া হলো চাইলে ডাউনলোড করতে পারেন,

লিংক : Download App

ধাপসমূহ ……
১. প্রথমে অ্যাপটি অন করবেন, তারপর ঠিক এরকম একটি পাইজ দেখতে পাবেন।

২. নিচে ডান দিকে একটা অপশন দেখতে পাবেন ” Mock Overlay “, সেখানে ক্লিক করবেন।

৩. ক্লিক করার পর আবার এরকম একটি পেইজ পেয়ে যাবেন এবং এখানে আপনি প্রথমে “Mock Overlay ” অপশনটি অন করে দিবেন।

৪. তারপর এখানে “Portrait ” “Landscape ” নামে দুইটি ফাঁকা বক্স পেয়ে যাবেন। তো এই দুইটি বক্সে আপনাকে সেই ছবিটি অ্যাড করে দিতে হবে যেটি আপনি মেসেঞ্জার এর ব্যাকগ্রাউন্ড এ সেট করতে চান।

অ্যাড করার পর নিচে একটা অপশন পাবেন ” Opacity ” এটাকে একটু বাড়িয়ে – কমিয়ে আপনার মন মতো সেট করে নিবেন। তবে ( ৫০%-৭০%) রাখা ভালো।

৫. এবার আপনার কাজ শেষ। এখন আপনি মেসেঞ্জার অন করলেই দেখতে পাবেন সেই ছবিটি মেসেঞ্জার এর ব্যাকগ্রাউন্ড এ সঠিকভাবে সেট হয়ে গেছে। শুধু তাই নই, মেসেঞ্জার সহ অন্য সব জায়গাতেই ব্যাকগ্রাউন্ড এ সেই ছবিটি সেট হয়ে গেছে।

৬. আর যদি আপনি সব আগের মতো করতে চান, তাহলে ঠিক একই ভাবে  ” Mock Overlay ” অপশন এ গিয়ে সেটা অফ করে দিবেন।

তো ঠিক এইভাবে আপনি মেসেঞ্জার সহ আপনার ফোনের যেকোনো ব্যাকগ্রাউন্ড এ যেকোনো ছবি অ্যাড করতে পারবেন। আমি সবগুলো ধাপ একটার পর একটা এভাবে দেখালাম। এভাবে ধাপগুলো অনুসরণ করলে আপনিও করতে পারবেন।

আশা করি ট্রিক টি আপনাদের ভালো লাগবে। ভালো লাগলে ট্রাই করে দেখতে পারেন। আর যদি কোথাও কোনো সমস্যা হয় অথবা এরকম আর কিছু ট্রিক্স এর ভিডিও দেখতে চান তাহলে নিচের লিংক এ গিয়ে ভিডিও দেখতে পারেন এবং চ্যানেল টি ঘুরে আসতে পারেন।

লিংক :
Visit My Channel

আজকের জন্য এই পর্যন্ত। ভালো থাকবেন, সুস্থ থাকবেন। ধন্যবাদ। ❤❤❤❤❤❤

The post মেসেঞ্জার এর ব্যাকগ্রাউন্ড এ যেকোনো ছবি সেট করুন। appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *