HomeAll Postমোবাইলে কোড লেখার বেস্ট এন্ড্রয়েড অ্যাপ?
Advertice Space with sell

Contact With facebook

মোবাইলে কোড লেখার বেস্ট এন্ড্রয়েড অ্যাপ?

সবকিছুরই ভিত্তি থাকে। তেমনি, আমাদের সবারই ভিত্তি আছে। একশত জনের মধ্যে প্রায় নব্বইজনেরই ইন্টারনেটে প্রবেশের ভিত্তি হাতের স্মার্টফোন। ইন্টারনেট সার্ফিং করতে করতেই HTML, CSS, JavaScript, PHP, C++ প্রভৃতি ল্যাঙ্গুয়েজের প্রেমে পড়া মানুষেরও সংখ্যা অনেক। এই প্রেমে পড়া মানুষের মধ্যে আমি একজন। আমার ইন্টারেস্ট, আমার নলেজ এবং এসব ল্যাঙ্গুয়েজ শেখা ও লেখা সহজ করতেই আমার আজকের এই পোস্ট।

 

আমি এযাবত অনেক কোড ইডিটর ট্রাই করেছি। তন্মধ্যে জনপ্রিয়/বেস্ট কিছু মোবাইল কোড ইডিটর বা রাইটার পরিচয় করিয়ে দেওয়াই এই পোস্টের মেইন থিম। সো, লেট’স বিগান…

 

ACODE

এখন পর্যন্ত আমার ব্যবহার করা বেস্ট কোড রাইটার। সাথে Console ফিচার। ফন্ট সাইজ, অ্যাপ কালার কারেকশন একেবারে অসাধারণ। অটোমেটিক সাজেশন, লাইন ব্রেক ফিচার সমৃদ্ধ অ্যাপ৷ কোড লেখার জন্য আমি পার্সোনালি এটাকেই সাজেস্ট করব।

ACODE ফিচারস্

স্ক্রিনশটস্

লিংকঃ

https://play.google.com/store/apps/details?id=com.foxdebug.acodefree

 

TREBEDIT

আমার লিস্টের দ্বিতীয় TrebEdit অ্যাপটিও অসাধারণ। সাধারণত কোড লেখার ক্ষেত্রে মোবাইলে দুইটি অ্যাপের প্রয়োজনীয়তা দেখা যায়। যেমন, সোর্স কোড, অন্য ফাইলের কোড কপি করা। এক্ষেত্রে আমি দ্বিতীয় রাইটার হিসেবে TrebEdit ব্যবহার করি।

TrebEdit ফিচারস্

স্ক্রিনশটস্

লিংকঃ

https://play.google.com/store/apps/details?id=com.teejay.trebedit

Webmaster


এবং আপনার পছন্দের তৃতীয় কোড ইডিটর/রাইটার অ্যাপটি হচ্ছে Webmaster। Webmaster সম্বন্ধে প্রথম ট্রিকবিডি থেকেই জানতে পেরেছিলাম। আমার কোড রাইটিং এর হাতেখড়ি হচ্ছে এই Webmaster. বাট, এটা এখন আমার প্রাক্তন ভালোবাসা।

স্ক্রিনশটস্

 

আজ এই পর্যন্তই। পোস্ট পড়ে যদি আপনার সামান্যতম উপকার হয়, তাহলে কমেন্টে ধন্যবাদ জানাতে ভুলবেন না, ধন্যবাদ।   

The post মোবাইলে কোড লেখার বেস্ট এন্ড্রয়েড অ্যাপ? appeared first on Trickbd.com.

Source:

About Author (1487)

This author may not interusted to share anything with others

Leave a Reply

Related Posts

Switch To Desktop Version