মোবাইল ফোন পানিতে পড়লে করণীয়?

Posted on

মোবাইল ফোন পানিতে পড়লে করণীয়?

বিভিন্ন প্রয়োজনে এন্ড্রয়েড মোবাইল পানিতে পড়ে যায়। কিংবা আরো অনেক ধরনের ফোন পানিতে পড়ে যায়। এখন মোবাইল ফোনে যদি পানি ঢুকে যায় তাহলে আপনি কি করবেন? অনেকেই বিভিন্ন ধরনের কাজকর্ম করে থাকে এন্ড্রয়েড ফোন পানিতে পড়ে গেলে!

বাস্তবে যদি সত্যিই মোবাইল ফোন পানিতে পড়ে যায় তাহলে তার থেকে সঠিক নিয়মে, কিছু কাজ করলে মোবাইলফোন আবার ঠিক হয়ে যাবে। অর্থাৎ কোন প্রকার সমস্যা ছাড়াই মোবাইল ফোন পানিতে পড়লে আগের অবস্থায় ফিরে আসবে। এখন কথা হলো কি কাজ যেটা করলে মোবাইল ফোন কোন সমস্যা হবে না পানিতে পড়লেও।

মোবাইল ফোন পানিতে পড়লে করণীয়?

মূলত প্রথমে আপনাকে মোবাইল ফোনের কিছু কার্যকলাপ করে নিতে হবে। এই কার্য করা ব্যতীত আপনার মোবাইল ফোনে সমস্যা হবে বিভিন্ন ধরনের। সুতরাং প্রথমেই আপনাকে আপনার মোবাইল ফোনটি, যে কার্য কর কাজগুলো করবেন তা নিচে দেওয়া হল ।

মোবাইল ফোন পানিতে পড়লে যা যা করতে হবেঃ

#প্রথমেই দ্রুত ফোন বন্ধ করে ফেলুন

#চালের মধ্যে ফোনটি রাখুন

#ফ্যানের বাতাসে শুকাবেন না

#ব্যাটারি পরীক্ষা করুন

#রোদে বা বাল্বের নিচে রাখুন

#অভিজ্ঞ ইলেকট্রিশিয়ানকে দেখান

#ফ্যানের বাতাসে শুকাবেন না

মোবাইল ফোন পানিতে পড়লে প্রথমে, ব্যাটারি পরীক্ষা করুন!

মোবাইল ফোন পানিতে পড়লে প্রথমত আপনাকে এই পদক্ষেপ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে! ব্যাটারিতে সাদা রঙের ক্ষুদ্র স্টিকার থাকে আর্দ্রতা পেলে তা লাল বা গোলাপি রং ধারণ করে। মোবাইল ফোন যদি এই ধরনের কিছু হয় তাহলে আপনার ব্যাটারীতে সমস্যা।

আর যদি আপনার ব্যাটারীতে কোন সমস্যা না হয় তাহলে ব্যাটারি খুলে ফেলুন। এবং মোবাইল ফোন যত সম্ভবত ব্যাটারি এবং মোবাইলফোন দুটি আলাদা করে ফেলুন। যেটা আপনার জন্য মোবাইল ঠিকঠাক থাকার জন্য কার্যকর প্রচুর পরিমাণে।

মোবাইল ফোন পানিতে পড়লে, দ্রুত ফোন বন্ধ করে ফেলুন!

মোবাইল ফোন বন্ধ যত দ্রুত করবেন ততই ভালো হবে। অনেক সময় মোবাইল ফোন পানিতে পড়ে অন হয়ে থাকে। যেটা কিন্তু খুবই মারাত্মক আপনার ফোনটি নষ্ট হতে খুবই কার্যকর। তাই যত দ্রুত সম্ভব আপনার মোবাইল ফোন পানিতে পড়লে দ্রুত মোবাইল ফোন বন্ধ করে ফেলুন। মোবাইল ফোন বাঁচাতে আপনার এই পদক্ষেপ অবশ্যই গ্রহণ করতে হবে।

মোবাইল ফোন পানিতে পড়ে, চালের মধ্যে ফোনটি রাখুন!

আপনার মোবাইল ফোন চালের ভিতরে রাখলে খুবই উপকারী হবে। তবে চালের ড্রাম কিংবা ব্যাগের ভিতরে থাকা চালের ভিতরে আপনার মোবাইল ফোনটি রাখবেন। মোবাইল ফোন অফ করে ব্যাটারি আলাদা করে চালের ভিতরে আপনার মোবাইল ফোন রাখার চেষ্টা করবেন।

তবে হ্যাঁ অবশ্যই এ সময় ফোন চালু করবেন না বা ব্যাটারি লাগাবেন নাভেজা জিনিসের পানি শুষে নেওয়ার ক্ষমতা রাখে চাল। তাই আপনি চাইলেই, এই পদক্ষেপ অর্থাৎ চালের ভিতর আপনার মোবাইল ফোন পানিতে পড়লে রাখতে পারেন। এবং আপনার মোবাইল ফোনে জমে থাকা পানি গুলো অতি দ্রুত শোষণ ক্ষমতা পালন করবে এই চাল।

মোবাইল ফোন পানিতে পড়ে গেলে, রোদে বা বাল্বের নিচে রাখুন!

অতিরক্ত আপনার মোবাইল ফোন পানিতে ভিজে গেলে আপনার অবশ্যই মোবাইল ফোনটি, পানি গুলো মোছা খুবই জরুরী। কারণ পানিগুলো না মোবাইল থেকে সরে গেলে মোবাইলফোন ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে। সুতরাং তার জন্য আপনি মোবাইল ফোন পানিতে পড়ে গেলে রোদে বা বাল্বের নিচে রাখুন।

এটি সাধারণত আপনার মোবাইল ফোন খুবই সংরক্ষণ করে, আপনার মোবাইল ফোন রোদে বা বাল্বের নিচে আপনি যদি রেখে দেন তাহলে মোবাইলের ভেতরে পানি বাষ্প আকাশে উড়ে যাবে। যেটা আপনার মোবাইল ফোনের সুরক্ষার জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তাই অবশ্য মোবাইল ফোন পানিতে পড়ে গেলে রোদে বা বাল্বের নিচে রাখবেন।

মোবাইল ফোন পানিতে পড়লে, অভিজ্ঞ ইলেকট্রিশিয়ানকে দেখান!

বন্ধুরা অতিরিক্ত যদি আপনার মোবাইল ফোন পানিতে পড়ে সমস্যা দেখায়। তাহলে যত দ্রুত সম্ভব আপনি অভিজ্ঞ ইলেকট্রনিক লোকদের কাছে নিয়ে যান। কারণ তারা মোবাইল ফোন সম্পর্কে সব সময় গবেষণা করে থাকে, কোন জিনিস একই হয় কিভাবে ঠিক হবে এ বিষয়ে তাঁরা সবসময় রিসার্চ করে।

তাই আপনার মোবাইল ফোন পানিতে পড়লে অতিরিক্ত সমস্যার পূর্বে অবশ্যই অভিজ্ঞ ইলেকট্রনিক বাজারে গিয়ে দেখাবেন। আশা করি এতে করে আপনার মোবাইল ফোন সমস্যাগুলো বিস্তারিত জানতে পারবেন যদি থাকে সমস্যা। আর তাছাড়া আপনার মোবাইল ফোন সম্পর্কে আরও জানা অজানা অনেক ধরনের তথ্য জানতে পারবেন। তার জন্য অবশ্যই অভিজ্ঞ ইলেকট্রনিক মোবাইল ফোন ঠিক করতে পারে এমন লোকের কাছে যাবেন।

তো বন্ধুরা, এই ছিল আমাদের আজকের আর্টিকেল এর মূল টপিক। মোবাইল ফোন পানিতে পড়ে গেলে করণীয়? এ বিষয়ে বেশ কিছু পয়েন্ট নিয়ে আপনাদের কে বোঝানোর চেষ্টা করেছি! আশা করি প্রত্যেকটি পয়েন্ট আপনাদের কাছে একটু হলেও উপকৃত।

এই ছোট্ট ওয়েবসাইটে ভিজিট করতে পারেন নিয়মিত। এখানে বিভিন্ন ধরনের অনলাইন রিলেটেড আর্টিকেল পাবলিশ করা হয়
projuktibuzz.com

বরাবরের মত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আজকের আর্টিকেল এ পর্যন্তই আশা করি আবার অন্য কোন আর্টিকেলে দেখা হবে। আর্টিকেলটি ভালো লাগলে বন্ধুদের কাছে শেয়ার করতে ভুলবেনা। আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

The post মোবাইল ফোন পানিতে পড়লে করণীয়? appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *