যেকোনো ওয়ার্ডপ্রেস থিম এবং প্লাগিন ফ্রিতে ডাউনলোড করুন ভাইরাস ছাড়া জিপিএল লাইসেন্স

Posted on

ওয়ার্ডপ্রেস প্রিমিয়াম থিম এবং প্লাগইন: ওয়ার্ডপ্রেস (WordPress.org) হল একটি ফ্রি এবং ওপেন সোর্স কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (CMS)। যেহেতু এটি একটি ওপেন সোর্স নেটওয়ার্ক। আপনি WordPress.org থেকে বিনামূল্যে যেকোনো থিম এবং প্লাগইন ডাউনলোড করতে পারেন। 

যাইহোক, কিছু থার্ড-পার্টি কোম্পানি, যেমন থিমফরেস্ট, আপনাকে ওয়ার্ডপ্রেস থিম এবং প্লাগইন অফার করে। কিন্তু এর জন্য আপনাকে মূল্য দিতে হবে। যেহেতু ওয়ার্ডপ্রেসের সমস্ত থিম এবং প্লাগইন জিপিএল লাইসেন্সের অধীনে। তাই আপনি যেকোন প্রিমিয়াম থিম এবং প্লাগইন এর জন্য অর্থ প্রদান ছাড়াই ব্যবহার করতে পারেন। এটা সম্পূর্ণ আইনি। 

তবে আমি অবশ্যই থিম এবং প্লাগইন লেখকদের অর্থ প্রদানের বিষয়ে কথা বলব। কারণ এই সফটওয়্যারগুলো তৈরি করতে তারা অনেক পরিশ্রম করে। তারা কিছু টাকা প্রাপ্য. এবং আপনি যদি একটি প্রিমিয়াম থিম কিনে থাকেন তবে আপনি থিম এবং প্লাগইন লেখকের কাছ থেকে আপডেট এবং সমর্থন পাবেন।

যেহেতু সমস্ত ডাউনলোড ওয়ার্ডপ্রেস প্রিমিয়াম থিম এবং প্লাগইন ফ্রি থিম এবং ওয়ার্ডপ্রেসের প্লাগইন জিপিএল লাইসেন্সের অধীনে। এই কারণেই অনেক থার্ড পার্টি কোম্পানি জিপিএল লাইসেন্সের অধীনে খুব দামি থিম এবং প্লাগইন কম দামে বিক্রি করে। এবং অনেকেই এগুলো বিনামূল্যে প্রদান করে থাকে।

আমি আপনাকে একটি কোম্পানির সাথে পরিচয় করিয়ে দেব যেটি বিনামূল্যে প্রিমিয়াম থিম এবং প্লাগইন প্রদান করে। আপনি জিপিএল লাইসেন্সের অধীনে সম্পূর্ণ বিনামূল্যে তাদের থেকে যেকোনো সফ্টওয়্যার ডাউনলোড করতে পারেন

আমি কিভাবে সম্পূর্ণ বিনামূল্যে ওয়ার্ডপ্রেস প্রিমিয়াম থিম এবং প্লাগইন ডাউনলোড করতে পারি?

যেহেতু সমস্ত ডাউনলোড ওয়ার্ডপ্রেস প্রিমিয়াম থিম এবং প্লাগইন ফ্রি থিম এবং ওয়ার্ডপ্রেসের প্লাগইন জিপিএল লাইসেন্সের অধীনে। এই কারণেই অনেক থার্ড পার্টি কোম্পানি জিপিএল লাইসেন্সের অধীনে খুব দামি থিম এবং প্লাগইন কম দামে বিক্রি করে। এবং অনেকেই এগুলো বিনামূল্যে প্রদান করে থাকে।

আমি আপনাকে একটি কোম্পানির সাথে পরিচয় করিয়ে দেব যেটি বিনামূল্যে প্রিমিয়াম থিম এবং প্লাগইন প্রদান করে। আপনি জিপিএল লাইসেন্সের অধীনে সম্পূর্ণ বিনামূল্যে তাদের থেকে যেকোনো সফ্টওয়্যার ডাউনলোড করতে পারেন

কেন ওয়াডপ্রেস প্রিমিয়াম থিম এবং প্লাগিন ফ্রিতে দিবে?

এটা খুবই গুরুত্বপূর্ণ প্রশ্ন কেউ আপনাকে ফ্রিতে ওয়ার্ডপ্রেস প্রিমিয়াম থিম এবং প্লাগিন দিবে না। অবশ্যই কোন উদ্দেশ্য থাকে| অনেক ওয়েবসাইট আপনাকে ফ্রিতে ওয়ার্ডপ্রেস প্রিমিয়াম থিম দেয়ার মাধ্যমে থিম এর ভিতরে ভাইরাস প্রবেশ করিয়ে আপনাকে দিবে। আপনি এটা আপনার কাজে ব্যবহার করতে পারবেন না।

আবার অনেকেই আছে আপনাকে সম্পূর্ণ ফ্রিতে প্রিমিয়াম থিম এবং প্লাগিন দিবে। তারা আপনাকে তাদের ওয়েবসাইটের মাধ্যমে দিবে। অবশ্যই তাদের ওয়েবসাইট লক্ষ্য করলে দেখবেন, তাদের ওয়েবসাইটে ads বসানো আছে, তারা এর থেকে ইনকাম করে।

আমি কিভাবে বিনামূল্যে ডাউনলোড করব?

আপনি যদি জিপিএ লাইসেন্সের অধীনে ওয়ার্ডপ্রেস প্রিমিয়াম থিম এবং প্লাগইন ডাউনলোড করতে চান তবে আপনাকে তাদের ওয়েবসাইট দেখতে হবে। আমি অবশ্যই আপনাদের একটি বিশ্বাস্য ওয়েবসাইট দিব, এই ওয়েবসাইট থেকে থিম এবং প্লাগিনে কোন ভাইরাস খুঁজে পাবেন না।

সম্পূর্ণ বিনামূল্যের ভাইরাস-মুক্ত GPL লাইসেন্স থিম প্লাগইন ডাউনলোড করতে ভিজিট করুন

 আমি একটি প্রিমিয়াম থিম প্লাগইন আমি খুঁজছি, আমি তাদের ওয়েবসাইটে খুঁজে পাচ্ছি না

আপনার চিন্তার কোন কারণ নেই। আপনি তাদের থেকে যেকোনো প্রিমিয়াম থিম  প্লাগইনের চেয়ে বিনামূল্যে অনুরোধ করতে পারেন। 

আপনি ফর্মটি পূরণ করুন এবং অপেক্ষা করুন। খুব দ্রুত ভাইরাস-মুক্ত প্রিমিয়াম থিম বা প্লাগইন আপনাকে আপনার ইমেল বা আপনার ফেসবুক অ্যাকাউন্টে পাঠাবে।

এছাড়াও তাদের ওয়েবসাইটে কোন একটি পোস্টে এ কমেন্ট করার মাধ্যমে পেতে পারেন

কিভাবে ফর্ম পূরণ করবেন?

নিচের ছবিটি দেখুন। তারা আপনার কাছ থেকে আপনার নাম এবং ইমেল ঠিকানা সহ কিছু তথ্য চায়৷ আপনি এগুলি পূরণ করুন এবং অপেক্ষা করুন

আমি কি আমার ব্যবসার ওয়েবসাইটে এই প্রিমিয়াম থিম এবং প্লাগইনগুলি ব্যবহার করতে পারি?

হ্যাঁ আপনি আপনার ব্যবসার ওয়েবসাইটে বিনামূল্যে ওয়ার্ডপ্রেস প্রিমিয়াম থিম এবং প্লাগইন ব্যবহার করতে পারেন। এর জন্য আপনাকে কোনো অতিরিক্ত ফি দিতে হবে না। তবে, আপনি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হওয়া থিম প্লাগইনটির আপডেট হওয়া সংস্করণ পাবেন না। এর জন্য আপনাকে সেই থিম প্লাগিনের লাইসেন্স কিনতে হবে

আমি কি একটি থিম অনেক ওয়েবসাইট ব্যবহার করতে পারি?

হ্যাঁ আপনি এই GPL লাইসেন্সের অধীনে আপনার একাধিক ওয়েবসাইটে যে কোনো প্রিমিয়াম থিম এবং প্লাগইন ব্যবহার করতে পারেন। আপনাকে এর জন্য অর্থ প্রদান করতে হবে না।

তাহলে আমি কিভাবে এই থিম এবং প্লাগইন আপডেট করব?

এই ওয়ার্ডপ্রেস প্রিমিয়াম থিম এবং প্লাগইন GPL লাইসেন্সের অধীনে বিনামূল্যে প্রদান করা হয়। তাই আপনাকে ম্যানুয়ালি থিম প্লাগইন আপডেট করতে হবে।

যদি একটি ওয়ার্ডপ্রেস থিম প্লাগইন আপডেট করা হয়েছে। তারপর তাদের ওয়েবসাইটে তাদের ফর্ম পূরণ করতে ভুলবেন না এবং আপডেট সংস্করণের জন্য জিজ্ঞাসা করুন। তারা আপনাকে একটি সম্পূর্ণ বিনামূল্যে আপডেট সংস্করণ প্রদান করবে। এবং আপনি আবার আপলোড. সত্যি বলতে, আপনি সহজেই এগুলি বিনামূল্যে ব্যবহার করতে পারেন

এই থিম বা প্লাগইন কোন ভাইরাস আছে?

না আমি তাদের কাছ থেকে প্রচুর প্রিমিয়াম ওয়ার্ডপ্রেস থিম এবং প্লাগইন নিয়েছি এবং আমার বিভিন্ন ওয়েবসাইটে ব্যবহার করেছি। আমি এখনও কোন ভাইরাস খুঁজে পাইনি. আপনি আপনার ওয়েবসাইটে বিনামূল্যে ওয়ার্ডপ্রেস প্রিমিয়াম থিম এবং প্লাগইন ব্যবহার করতে পারেন। ব্যবহার করার আগে, অবশ্যই, আপনি ভাইরাস টোটাল সফ্টওয়্যার ব্যবহার করে ভাইরাস পরীক্ষা করতে পারেন ।

ওয়ার্ডপ্রেস প্রিমিয়াম থিম এবং প্লাগইন বিনামূল্যে

ওয়ার্ডপ্রেস প্রিমিয়াম থিম এবং প্লাগইন বিনামূল্যে ডাউনলোড করুন

আশা করি কন্টেন্টটি আপনাদের ভালো লাগবে, ভালো লাগলে লাইক, কমেন্ট ও শেয়ার করবেন

কোন প্রশ্ন বা পরামর্শে ফেসবুকে আমার সাথে যোগাযোগ করতে পারেন

The post যেকোনো ওয়ার্ডপ্রেস থিম এবং প্লাগিন ফ্রিতে ডাউনলোড করুন ভাইরাস ছাড়া জিপিএল লাইসেন্স appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *