যেকোনো টেক্সট সেভ করে রাখুন আপনার মেমোরি তে জীবনেও হারাবে না তাও আবার জাভা ফোন দিয়ে।[java user]

Posted on

আসসালামু আলাইকুম। কেমন আছেন আপনারা সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভালো আছি।

প্রতিনিয়ত আমরা নানা রকম জ্ঞান আহরণ করছি। আমাদের সাইটটি যেহেতু টিপস এবং ট্রিকস শেখার সাইট। প্রতিনিয়ত আমরা এ কারণে নানা রকম বিষয়ে আপনাদের মাঝে শেয়ার করি। যাতে আপনারা এ বিষয়গুলো শিখতে পারেন। আজকে আমি আপনাদের জন্য এরকম একটি শেখার বিষয় নিয়ে হাজির হয়েছি। অনেকেই হয়তো টাইটেল দেখে বুঝে গেছেন আজকে কি আলোচনা করব। আজকে আমি আলোচনা করব একটি নতুন বিষয় নিয়ে চলুন শুরু করি।

আমাদের আজকে টপিকটি মূলত যাবা ইউজারদের জন্য আমাদের মাঝে অনেকেই আছে যারা জাভা ফোন ইউজ করে। জাভা ফোনে টেক্সট সেভ করা একটি খুবই গুরুত্বপূর্ণ কাজ। জাভাতে যেহেতু নোটপ্যাড নেই সেহেতু টেক্সট সেভ করা খুব রিস্কি হয়ে যায়। অপেরা মিনি তে টেক্সট সেভ করা যায় কিন্তু যদি অপেরা মিনি আনইন্সটল হয়ে যায় তাহলে সবকিছু মুছে যাবে। আজকে আমি দেখাবো কিভাবে টেক্সট সেভ করবেন কোন ঝামেলা ছাড়াই আপনার মেমোরির ভিতরে।যা আপনার মেমোরিতে থেকে যাবে যতদিন আপনি ডিলিট না করেন। তাহলে চলুন শুরু করি।

টেক্সট এর গুরুত্ব

এখন আমরা সবাই সোসাল মিডিয়া ব্যাবহার করি। এখন অনেক প্রোয়জনে এই মাধ্যম গুলো আমাদের সাহার করে। আমরা এর মাধ্যমে অনেক মানুষের সাথে যোগাযোগ করতে পারি। এর আরও অনেক উপকারিতার পাশাপাশি অপকারিতা আছে। যাই হোক এখানে আমরা একটি পোস্টের মাধ্যমে অনেক সাহায্য পাই। আর এখান কার পোস্টের মুল উপাদান হলো টেক্সট। যখন আমরা এখানে নানা রকম পোস্ট দেখি তখন কমেন্ট হিসাবেও টেক্সট ব্যাবহার করি।

একটি উদাহরণ দিয়ে বিষয় টি বুঝানোর চেষ্টা করা হলো

ধরুন আপনি একটি সমস্যায় পরেছেন এখন আপনি চান অনলাইন থেকে কেউ আপনাকে হেল্প করুক তাই আপনাকে অবশ্যই সোসাল মিডিয়ায় একটি পোস্ট করা লাগবে যেহেতু আপনি অনলাইন থেকে হেল্প পেতে চাচ্ছেন। এখন আপনাকে পোস্ট করার জন্য টেক্সট করারা দরকার আছে। আপনি আপনার পুরা সমস্যা টা টেক্সট এর মাধ্যমে সুন্দর করে উপাস্থাপন করবেন। এখন এই টেক্সট গুলো আপনাকে কিবোর্ডের সাহায্য লিখতে হবে। আপনাকে আগে লিখে সংরক্ষণ করতে হবে। আবার খুব গুরুত্বপূর্ণ বিষয়ে আমাদের টেক্সট সংরক্ষণ রাখতে হয়। তাই আমাদের এই ট্রিক টা শিখে রাখা উচিত যারা জাভা ফীন ব্যবহার করি। আর যারা অ্যান্ড্রয়েড মোবাইল ব্যাবহার করি তাদের জন্য Notepad app তো আছেই।

এই কাজটি করতে আমাদের যা যা লাগবে

  • জাভা সাপোর্ট করে এমন মোবাইল
  • অপেরা মিনি 4.21 লাগবে।
  • একটি মেমোরি কার্ড
  • আশা করি সবারই অপেরা মিনি 4.21 আছে ইন্সটল করা।

তাহলে চলুন শুরু করি দেখি কিভাবে মেমোরিতে টেক্সট সেভ করবেন।

প্রথমে আপনি অপেরা মিনি ওপেন করুন এবং মেনু বাটনে ক্লিক করুন। নিচের স্কিনশর্ট দেখুন।

এবার go to বাটনে ক্লিক করুন।

এবার ফাইল ম্যানেজার এ ক্লিক করুন।

এবার আপনার ইচ্ছামত একটি ফোল্ডারে ঢুকে যান। এবার এখানে আপনি মেনু বাটনে ক্লিক করুন।

এবার আপনি অপারেশন বাটনে ক্লিক করুন।

এবার আপনি নিউ ফাইল এ ক্লিক করুন।

এবার আপনার ইচ্ছামত ফাইল রিনেম করুন এবং ফাইল রিনেম এরশেষে .txt লিখুন। নিচের স্ক্রীনশটএর উদাহরণটি দেওয়া হল।

এবার মেনু বাটনে ক্লিক করুন।

এবার আপনি নিচের open বাটনে ক্লিক করুন এবং Text/UTF বাটনে ক্লিক করুন।

এবার আপনি এখানে আপনার টেক্সট দেন জেগুলো আপনি সেভ করতে চান।এবং সেভ বাটনে ক্লিক করুন। এখিন আপনার টেক্সট গুলো সেভ হয়ে গেসে। এবার আপনি যখনই খুসি এখান থেকে কপি করতে পারবেন।

এভাবেই আপনি যেকোনও টেক্সট এর টেক্সট ফাইল মেক করে আপনার মহা মুল্যবান টেক্সট গুলো সেভ রাখতে পারবেন। এখানে আপনি এই ফাইল্টি যে কাউকে শেয়ার করতে পারবেন। আর টেক্সট গুলো খুব যত্নে রাখতে পারবেন আপনার মেমোরি তে যা হারাবে না আর। আপনি যত দিন এই ফাইল টি ডিলিট না করেন।

Read MORE

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি রচনা

Banglalink সিমে ১ জিবি ফ্রি সবাই পাবেন

তাহলে আজকে এই পর্যন্তই ভালো থাকুন সুস্থ থাকুন আমাদের সাইটের সঙ্গেই থাকুন আল্লাহ হাফেজ।

The post যেকোনো টেক্সট সেভ করে রাখুন আপনার মেমোরি তে জীবনেও হারাবে না তাও আবার জাভা ফোন দিয়ে।[java user] appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *