HomeAll Postযেসব অ্যানড্রয়েড ব্রাউজার গুলোতে এক্সটেনশন ইন্সটল করা যায়
Advertice Space with sell

Contact With facebook

যেসব অ্যানড্রয়েড ব্রাউজার গুলোতে এক্সটেনশন ইন্সটল করা যায়

এক্সটেনশন হলো ওয়েব ব্রাউজার গুলোর একটি চমৎকার ফিচার। এর মাধ্যমে ব্রাউজারের এক্সট্রা ফিচার বাড়ানো যায়। বিভিন্ন কম্পিউটার ব্রাউজার এক্সটেনশন ব্যবহার এর অনুমতি দিলেও খুব কম মোবাইল ব্রাউজার আছে যেগুলোতে ব্রাউজার এক্সটেনশন ব্যবহার করা যায়।

এমন কি, গুগলের জনপ্রিয় এক্সটেনশন স্টোর এর এক্সটেনশন গুলো কম্পিউটারে ব্যবহার করা গেলেও তাদের তাদের তৈরি মোবাইল ব্রাউজারে যায় না। হয়তো বা এটার জন্য নিশ্চয়ই কোন ভাল কারন থাকতে পারে।

তবে সেটা যাই হোক, বর্তমানে প্লে স্টোরে কিছু ব্রাউজার পাওয়া যায়। যেগুলোতে আপনি এক্সটেনশন ব্যবহার করতে পারবেন। এবং অ্যান্ড্রয়েড ফোনে এক্সটেনশন এর সুযোগ সুবিধা গুলো নিতে পারবেন।

যেসব মোবাইল ব্রাউজারে এক্সটেনশন ইন্সটল করা যায়।
নিচে দুটি ক্রোমিয়াম ব্রাউজার এর সাথে পরিচিত হোন। যেগুলো একাধিক ফিচারে ভরপুর। সেই সাথে ব্রাউজার গুলিতে ইন্সটল করতে পারবেন ক্রোম এক্সটেনশন স্টোর এর এক্সটেনশন গুলো।

Kiwi Browser

কিউই অনেক ফিচার সমৃদ্ধ মোবাইল ব্রাউজার। কিউই ব্রাউজারে আছে বিল্ট-ইন এড ব্লকার। হ্য, এই ব্রাউজারে আপনি এক্সটেনশন ইন্সটল করতে পারবেন। ব্রাউজারটি ক্রোমিয়াম বিধায় এর ডিজাইনটা অনেকটা ক্রোম এরই মতো। এবং এই ব্রাউজার টি ব্যবহার করলে ক্রোম এর সাথে এর কোন পার্থক্য পাওয়া যাবে না।

কিউই ব্রাউজারে এক্সটেনশন ইন্সটল করতে ব্রাউজার টি ডাউনলোড করুন। এবার ব্রাউজার থেকে চলে যান ক্রোম এর এক্সটেনশন স্টোর এর ওয়েবসাইটে। সেখান থেকে দরকারি এক্সটেনশন টির পাসে ইন্সটল বাটনে ক্লিক করলে ব্রাউজার থেকে এক্সটেনশন টি ডাউনলোড হবে এবং ইন্সটল হবে। ব্রাউজারে ইন্সটল করা সকল এক্সটেনশন ম্যানেজ করতে পারবেন ব্রাউজার থেকে টপ-রাইট কর্ণারের ৩ ডট ওয়ালা মেনুতে ক্লিক করে “Extension” অপশনে ক্লিক করার পরে।

Yandex Browser 

ইয়ানডেক্সও একটি ক্রোমিয়াম ব্রাউজার। যেটা রাশিয়ান সার্চ ইঞ্জিন ইয়ানডেক্স.কম এর তৈরি একটি ব্রাউজার। গুগলের ক্রোমে যেমন ইমেইল দিয়ে সাইন-ইন করলে বুকমার্ক, হিস্টোরি, ইত্যাদি বিভিন্ন ডাটা সিংক করে তেমনি ইয়ানডেক্সও একই রকম। এই ব্রাউজারের মাধ্যমে আপনি উচ্চ মাত্রায় ইয়ানডেক্স এর সুযোগ সুবিধা গ্রহণ করতে পারবেন। সাধারনত এই ব্রাউজারে অ্যাড্রেস বার এবং মেনু অপশন ইত্যাদি নিচের দিকে থাকে তাই এক হাত দিয়েই খুব সহজে কন্ট্রল করা যায়। এটাতেও একই ভাবে এক্সটেনশন ইন্সটল করতে পারবেন। এবং ৩ ডট ওয়ালা মেনুতে ক্লিক করার পর এক্সটেনশন অপশনে ক্লিক করে সকল ইন্সটলকৃত এক্সটেনশন ম্যানেজ করতে পারবেন।

বোনাস হিসেবে পাচ্ছেন:

Firefox Browser 

ফায়ারফক্স ব্রাউজারেও আপনি এক্সটেনশন ইন্সটল করতে পারবেন। কিন্তু কোন ক্রোম এর এক্সটেনশন ইন্সটল করতে পারবেন না। ফায়ারফক্স এর নিজেদের এক্সটেনশন স্টোর আছে। ফায়ারফক্স ব্রাউজারে এক্সটেনশন নাম এর পরিবর্তে সেগুলোকে প্লাগিন বলা হয়। ফায়ারফক্স এর প্লাগিন ইন্সটল করতে আপনার চাই একটি ফায়ারফক্স এর একাউন্ট। যেটা আপনি সেটিংস থেকে একাউন্ট অপশন থেকে খুলে নিতে পারবেন।

টিউন টি ভালো লাগলে ঘুরে আসতে পারেন আমার ওয়েবসাইট ন্যানোব্লগ থেকে। এবং টেকনোলজি সম্পর্কিত ফেসবুক গ্রুপ স্মার্ট আইটি তে জয়েন করতে পারেন।

The post যেসব অ্যানড্রয়েড ব্রাউজার গুলোতে এক্সটেনশন ইন্সটল করা যায় appeared first on Trickbd.com.

Source:

About Author (1554)

This author may not interusted to share anything with others

Leave a Reply

Related Posts

Switch To Desktop Version