রেডমি নোট ১০ – বর্তমানে বাংলাদেশের সবচেয়ে সেরা ডিল।

Posted on

চমৎকার ডিজাইন এর আকর্ষণীয় কিছু ফিচার নিয়ে সম্প্রতি বাংলাদেশ লঞ্চ হয়েছে রেডমি নোট ১০, ১৮হাজার টাকা বাজেটে এই মুহূর্তে বাংলাদেশের সবচেয়ে বেস্ট ডিল বলে ধরা হচ্ছে রেডমি নোট ১০ কে।

রেডমি নোট সিরিজ সবসময়ই বেটার কিছু অফার করে কাস্টমারদের কে।

রেডমি নোট টেন অনেক লাইটওয়েট, যার ফলে হাতে নিয়ে অনেক কমফোর্ট ফিল হয় এবং এর সাইজটাও স্বাভাবিক।

ডিভাইসটিকে সামনে প্রোডাকশন করছে গরিলা গ্লাস, তবে কোন ভার্সনের সেটা জানা যায়নি এবং সাইট প্রেম এবং ফুল বডি প্লাস্টিকের প্লাস্টিকের হলেও এটি অনেক গ্লোসি ফিনিশ, যার ফলে প্রিমিয়াম একটা লুক দিচ্ছিল। বাজেট হিসেবে এটিকে আমি ভালোই বলব।
ডিভাইসটির সবচেয়ে মজার বিষয় হচ্ছে এর ডিসপ্লে। ডিসপ্লে সাইজ 4.3 ইঞ্চ এর সুপার অ্যামোলেড ডিসপ্লে তারপরে আবার ফুল এইচডি। এটা যেন মেঘ না চাইতেই বৃষ্টি।

বাজেট ফোনের অ্যামোলেড ডিসপ্লে দেওয়ার ট্রেন্ড মনে হয় এ ফোন থেকেই শুরু হবে, ডিসপ্লেটির আউটডোরে এবং ইনডোরে সব জায়গায় দেখতে কোন প্রবলেম হবে না এবং সাহেব নেগেটিভিটি ও নেই।
তাই ডিসপ্লে নিয়ে এখানে নো কমপ্লেইন।

অপারেটিং সিস্টেমের দিক থেকে ফোনটি Android 11 বেসড Mi UI 12.0 দ্বারা চালিত। পারফরম্যান্সের জন্য এই ফোনে একটি Qualcomm Snapdragon 678G (11nm) প্রসেসর দেওয়া হয়েছে, যা আবার পেয়ার করা রয়েছে Adreno 612 GPU-র সঙ্গে। 6GB RAM এবং 128GB পর্যন্ত স্টোরেজ স্পেস থাকছে ফোনটির। এছাড়াও ফোনে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট দেওয়া হয়েছে, যার সাহায্যে স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন ইউজারেরা।

এই ফোনের জন্য Mi একটি 5000mAh ব্যাটারি দিয়েছে, যা 33W চার্জ ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। কানেক্টিভিটির জন্য ফোনটিতে Wi-Fi, 4G, Bluetooth v5.0, GPS, 3.5mm হেডফোন জ্যাক, এবং একটি USB Type-C পোর্ট ইত্যাদির সব অপশনই রয়েছে।

রয়েছে রাইট মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার যেটা মোটামুটি ফাস্ট এবং একুরেটলি কাজ করছিল।
ক্যামেরা ডিপার্টমেন্টে ফোনটি বেশ ভালই। রিয়ার ক্যামেরা সেটআপের এই Note 10 এ প্রাইমারি সেন্সর 48MP-র। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে একটি 8MP আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি 2MP ম্যাক্রো শ্যুটার এবং আর একটি 2MP মনোক্রোম সেন্সর দেওয়া হয়েছে। সেলফির জন্য এই ফোনের সামনে একটি 13MP সেন্সর রয়েছে।
48 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাটি সনির সেন্সর, তার মানে বুঝতেই পারছেন বেশ ভালো একটি ক্যামেরা হতে চলেছে। প্রাইমেরি ক্যামেরা দিয়ে বেশ ভালো ভালো ছবি পারবেন। ডায়নামিক রেঞ্জ, ডিটেইলস বেশ ভালোভাবেই ধরে রাখতে পারছিলো।

অভারঅল বলতে গেলে ডিভাইসটি এই প্রাইস বিবেচনায় বাংলাদেশের সেরা একটি ডিল বলা যেতে পারে। কারণ এই ডিভাইসে মোটামুটি সবকিছুই আপনি পাবেন আপনার পছন্দমত। সব শেষে আমরা বলতে পারি, যাদের বাজেট 18 হাজার টাকার আশেপাশে তারা চোখ বন্ধ করে এই মোবাইলটি নিতে পারেন।

The post রেডমি নোট ১০ – বর্তমানে বাংলাদেশের সবচেয়ে সেরা ডিল। appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *