সংরক্ষন করুন আপনার অপেরা মিনির ব্যাকআপ। কেন আপনি ব্যাকআপ সংরক্ষণ করবেন জেনে নিন!!! [Java user]

Posted on

আসসালামু আলাইকুম। কেমন আছেন আপনারা সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভালো আছি।

আপনি হয়তো আমাদের সাইটটিতে ভিজিট করতে এসেছেন কোন না কোন বিষয় শেখার জন্য। আর হ্যাঁ আমরা প্রতিনিয়ত আপনাদেরকে নানারকম বিষয় শেখার চেষ্টা করি। আর আপনারা যদি আমাদের সাইটটির পাশে থাকেন তাহলে আমাদের শেখানোর প্রবণতা বেড়ে যায়।আপনারা সবাই আমাদের সাইট প্রতিনিয়ত ভিজিট করবেন এটাই আমরা আশা করি

আজকে আমি আপনাদের জন্য আরো একটি টপিক নিয়ে হাজির হলাম চলুন দেখে নিই আজকের বিষয় নিয়ে থাকছে।

আজকে আমি আলোচনা করব কিভাবে জাভা ফোন দিয়ে অপেরামিনি ৪.২১ এর ব্যাকআপ রাখবেন আপনার ফোন মেমোরি মেমোরি তে।

আজকের আলোচনার মুল বিষয় হলো ব্যাক আপ। যেটা নিয়ে আজকের টিটোরিয়াল টি বানানো হয়েছে।নিচে জেনে নেই আজকের টিউটোরিয়াল টি পরে কি কি জানতে পারবো।

  • ব্যাক আপ কি।
  • ব্যাকআপ কেনো ব্যাবহার বা সংরক্ষণ করা হয়।
  • কিভাবে আপনি ব্যাকআপ রাখেবেন।

ব্যাক আপ কি??

ব্যাকআপ বলতে আমরা সোজা ভাষায় বুজি যে আমদের পুরোনা যে কার্যকলাপ গুলো আছে যেমন আপনি আপনার অপেরা মিনি তে অনেক সাইটের অ্যাক্সেস নিলেন এই সাইট গুলো ব্যাক আপ হিসাবে সংরক্ষণ হয় একটি ফাইলে। এই ফাইল টিকে বলে ব্যাকাপ। ধরুন আপনি আপনার ফোনে অনেক অ্যাপ ইন্সটল দিলেন এবং অনেক গুরুত্বপূর্ণ কাজ করলেন এখন আপনার কোনো দরকারে ফোন টি রিস্টার্ট দিতে হবে আপনি আপনার ফোনে যদি ব্যাকাপ অপশন চালু করেন এই ফাইল টি মেইল এ সেভ থাকবে। পরবর্তীতে আপনি আবার এই ফাইলটি আপনার ফোনে আপলোড দিলে আপনার আগের সব কিছু যেমন অ্যাপ ইমেজ এগুলো ফিরে পাবেন।

চলুন আগে জেনে নেই কেন আপনি ব্যাকআপ রাখবেন?

আপনার হয়তো মনে হতে পারে আমি কেন শুধু শুধু backup টি রাখবেন কোন কারন ছাড়াই। আপনি আপনি হয়তো দেখে থাকবেন আপনার অপেরা মিনি টি অনেক সময় ডিলিট হয়ে যায়।আর আপনার অপেরা মিনিতে নানারকম সাইটের অ্যাক্সেস থেকে থাকে এবং আপনার অপেরা মিনিতে তাকে অনেক মূল্যবান তথ্য। কিন্তু যদি এগুলো ডিলিট হয়ে যায় তাহলে কেমন হবে হয়তো অনেক ক্ষতি হবে আপনার। আপনি যদি ব্যাকআপ টি রাখেন।তাহলে পরবর্তীতে আপনাদের সাইটের access গুলো হারাবে না। আপনি এই ব্যাকআপ বি অপেরা মিনিতে রান করে সকল তথ্য আবার পুনরায় পেয়ে যাবেন। এতে আপনার মহামূল্যবান সময় এবং নানা রকম তথ্য বেঁচে যাবে।

তাহলে চলুন দেখে নেই কিভাবে আপনার ব্যাকআপ রাখবেন।

প্রথমে আপনার অপেরা মিনি তে চলে যান। এরপর মেনু বাটন ক্লিক করে গরু বাটনে ক্লিক করুন।

এবার টুলস বাটনে ক্লিক করুন।

এবার সেটিং বাটন এ ক্লিক করে export button এ ক্লিক করুন।

এবার আপনার ফোনে একটি ফোল্ডার সিলেক্ট করুন। এবং সেভ বাটনে ক্লিক করুন।

এবার নিচের মত আসবে এখানে সেভ বাটনে ক্লিক করুন তাহলে আপনার ফোনে অপেরামিনি ব্যাকআপ টি সংরক্ষণ হয়ে যাবে।

এবার আপনি এটিকে ইম্পরট করে আগের তথ্যগুলো ফিরে পাবেন। আপনি আগে যে যে সাইটে অ্যাক্সেস নিয়েছিলেন সেই সব সাইটে আপনার অ্যাক্সেস থেকেই যাবে।আপনি ক্লিপবোর্ডে যে টেক্সট গুলো সংরক্ষণ করেছিলেন ওই টেক্সট গুলো কোনো ক্ষতি ছাড়াই পেয়ে যাবেন।

Read MORE

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি রচনা

ভাইবারের কথা বলুন একদম ফ্রিতেই যেকোনো নাম্বারে

তাহলে আজকে এই পর্যন্তই ভালো থাকুন সুস্থ থাকুন আমাদের সাইটের সঙ্গেই থাকুন। এই টিউটোরিয়াল টি যদি ভালো লেগে থাকে অবশ্যই আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন।আল্লাহ হাফেজ।

The post সংরক্ষন করুন আপনার অপেরা মিনির ব্যাকআপ। কেন আপনি ব্যাকআপ সংরক্ষণ করবেন জেনে নিন!!! [Java user] appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *