সব চেয়ে কম দামি ডোমেইন কোনটি? রেজিস্ট্রেশন, রিনিউ, ট্রান্সফার ৮৫ টাকা থেকে ২০০ টাকার মধ্যে।

Posted on

ঈদ মোবারক। আশা করি সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আজকে লিখতে বসছি আপনাদের অনেকের অবচেতন মনের ভাবনার উত্তর নিয়ে। সেটি হলো সব চেয়ে কম দামের ডোমেইন। যেটার নতুন রেজিস্ট্রেশন, রিনিউ এবং ট্রান্সফার সব কিছুরই দাম হাতের নাগালে।
মার্কেটে এখন সব চেয়ে কম দামে রেজিস্ট্রেশন করা যায় .xyz ডোমেইন। কিন্তু রিনিউ করার সময় মিনিমাম ১০০০ টাকা লাগে .xyz এর জন্য। ট্রান্সফারের ক্ষেত্রেও একই বিষয় প্রযোজ্য। তাহলে কি এটা কে বলা যায় হাতের নাগালের প্রাইস? অনেকের জন্য হয়তো ১০০০ টাকা কিছুই না। কিন্ত নতুন স্টার্টআপদের এই ১০০০ টাকা অনেক। তাহলে কোন সে ডোমেইন যেটি এর চেয়েও কম দামের? 🤔

জ্বি, এর চেয়েও যে ডোমেইনের দাম কম সেটি হলো .cyou । যেটির মেইন টার্গেটেড স্পেলিং হলো # See You । এই ডোমেইন এক্সটেনশনের নতুন রেজিস্ট্রেশন ১ – ২ ডলার বা ৮৫ টাকা থেকে ১৭০-৮০ টাকার আশেপাশে এবং রিনিউ ও ট্রান্সফার ফি একই।
.cyou একটি জেনেরিক টপ লেভেল ডোমেইন (gTLD) ইন্টারনেটের ডোমেইন নেম সিস্টেমে। মূলত এই এক্সটেনশনটি ৩১ মার্চ ২০১৫ তে Beijing Gamease Age Digital Technology Co., Ltd. কে দেওয়া হয় পরে এটি Shortdot SA তে ট্রান্সফার হয় ১৪ মে ২০২০ তারিখে। এরপরই ২৩ জুন ২০২০ এ সর্বসাধারণের ব্যবহারের জন্য এই এক্সটেনশনটি উন্মুক্ত করা হয়।

কিছু সাধারণ প্রশ্নের উত্তর দেই এখন।

প্রশ্ন – এই ডোমেইনে কি এ্যাডসেন্স পাওয়া যাবে?
উত্তরঃ জ্বি যাবে। এতে এ্যাডসেন্স পেতে কোনে ধরনের সমস্যা হবেনা।

প্রশ্ন – এই ডোমেইনে নেম সার্ভার এ্যাড হতে কি অনেক সময় নেয়?
উত্তরঃ আমি এই ডোমেইন ব্যহার করে বুঝেছি এটির ডিএনএস সিস্টেম যথেষ্ট ফাস্ট ৫-১০ মিনিটের মধ্যেই সব আপডেট হয়ে যাবে আশা করা যায়।

প্রশ্ন – আমি একবারে কত বছরের জন্য নিতে পারবো .cyou এক্সটনেশনের ডোমেইন?
উত্তরঃ ১০ বছর। যেটা যেকোনো ডোমেইনের জন্য সর্বোচ্চ।

প্রশ্ন – আমি কোথা থেকে সহজে কিনতে পারবো এই এক্সটেনশনের ডোমেইন?
উত্তরঃ আপনি বিভিন্ন কোম্পানি থেকে কিনতে পারেন। তবে ইন্টারন্যাশনাল ও লোকাল যেকোনো পেমেন্ট মেথড ব্যবহার করে আপনি HosterPlan.Com থেকে খুব সহজেই কিনতে পারেন .cyou ডোমেইন।

আপনাদের যদি আরো প্রশ্ন থাকে এই ডোমেইন এক্সটেনশন নিয়ে তাহলে নিচের কমেন্ট বক্সে জানান। আমি যতদ্রুত সম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করবো।
_________________________
বাংলাদেশি ওয়েব ডেভেলপারদের জন্য মুক্ত প্লাটফর্ম বাংলা ডেভ। ভিজিট করুন এখনই – BanglaDev.net _________________________
ধন্যবাদ পুরো পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।

The post সব চেয়ে কম দামি ডোমেইন কোনটি? রেজিস্ট্রেশন, রিনিউ, ট্রান্সফার ৮৫ টাকা থেকে ২০০ টাকার মধ্যে। appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *