HomeAll Postসম্পূর্ণ ফ্রিতে কোনো রকম ডোমেইন হোস্টিং ছাড়াই মাত্র ৫মিনিটে নিজের পোর্টফোলিও পেজ তৈরী করে নিন ।
Advertice Space with sell

Contact With facebook

সম্পূর্ণ ফ্রিতে কোনো রকম ডোমেইন হোস্টিং ছাড়াই মাত্র ৫মিনিটে নিজের পোর্টফোলিও পেজ তৈরী করে নিন ।

হ্যালো, পোর্টফোলিও সম্পর্কে হয়তো অনেকেই জানেন ? আবার অনেকেই জানেন না । একটু নিজে গিয়ে সকলেই জেনে নিতে পারবেন পোর্টফোলিও কি বা কি কাজে লাগে ? আজকে আমি আপনাদেরকে শেক্ষাবো কিভাবে একটি পোর্টফোলিও প্রোফাইল তৈরী করতে হয় ? এবং কোনো রকম ডোমেইন বা হোস্টিং ছারাই ।

 

এবার আসুন পোর্টফোলিও কি ? যারা জানেন না তাদেরকে একটু জানিয়ে দেই ।

পোর্টফোলিও কি ?

কাজের ক্ষেত্রে ‘পোর্টফোলিও’ হচ্ছে ব্যক্তির নিজের কর্মক্ষমতা, দক্ষতা, জ্ঞান, গুণাবলী এবং অন্যান্য প্রয়োজনীয় বিষয়ের সুন্দরতম উপস্থাপন । যার মাধ্যমে ব্যক্তির প্রতিভা,আগ্রহ সম্পর্কে ধারণা পাওয়া যায়। সহজভাবে বলা যায় পোর্টফোলিও হলো একজন ব্যক্তির কর্মজীবন এর বিভিন্ন ঘটনাবলির সংকলন। বর্তমানে পোর্টফলিও জীবনবৃত্তান্তর সহকারী হিসেবেও কাজ করে। বিশেষত আইসিটি এএবং মিডিয়া সেক্টরে একাডেমিক সার্টিফিকেটের চেয়ে পোর্টফলিওই বেশি মূল্যায়িত হয়। যেমন : কেউ যদি মডেলিং এ ক্যারিয়ার গড়তে চায় তাকে অবশ্যই তার পোর্টফলিওতে তার সুন্দর সুন্দর পোজ দেয়া ছবি দিতে হবে। আবার কেউ একজন গ্রাফিক্স ডিজাইনার হতে চাই তার পোর্টফলিওতে নিজের দক্ষতা উপস্থাপনের জন্য কাজগুলো তুলে ধরতে হবে। পোর্টফোলিও উপস্থাপন করার জন্য অনেক সাইটই ফ্রি সার্ভিস দেয়।

 

আর সেসকল ফ্রি ওয়েবসাইটের মধ্যে এবাউট ডট মি সব থেকে ভালো এজন্য আমি আপনাদেরকে আজকে এবাউট ডট মি (about.me) এর মাধ্যমে পোর্টফোলিও পেজ তৈরী করা শেক্ষাবো ।

 

SEE MY DEMO PAGE

 

শুরু করি তাহলে ?

সবার প্রথম আপনার ফোন কিংবা কম্পিউটারে যেকোনো একতা ওয়েব ব্রাওজারে যান এরপর এই পোস্টা ওপেন করুন তারপর এখানে ক্লিক করুন ।

 

এরপর GET YOUR PAGE FOR FREE তে ক্লিক করে একাউন্ট তৈরী করে নিন ।

 

আপনার ই-মেইল দিন । এরপর NEXT এ ক্লিক করুন ।

 

এরপর নাম, ঠিকানা পছন্দ ,কাজ ইত্যাদি যা যা ইনফরমেশন আপনি দিতে চান সেসকল ইনফরমেশন গুলো বসিয়ে দিন । ব্যাস কাজ হয়ে যাবে । সর্বশেষ About.me/YourUsername চোয়েস করুন ।

 

এবং তারপর আপনার ইউজারনেমটি about.me এর পাশে লিখে ভিজিট করলেই আপনার পোর্টফোলিও পেইজ চলে আসবে ।

 

সর্বশেষঃ

আমার একটি ইউটিউব চ্যানেল আছে নাম “টিউটর ব্রো” আমি প্রতিদিন সেই চ্যানেলে টেকনোলোজির নানান ভিডিও আপলোড করি আপনারা সেই ভিডিও গুলো মিস না করতে চাইলে আমার চ্যানেলটি অবশ্যয় সাবস্ক্রাইব করুন । আর এই পোস্টা বুঝতে কোথাও সমস্যা হলে নিচের ভিডিওটি দেখুন ।

 

 

 

WATCH THIS VIDEO
SUBSCRIBE TUTOR BRO

The post সম্পূর্ণ ফ্রিতে কোনো রকম ডোমেইন হোস্টিং ছাড়াই মাত্র ৫মিনিটে নিজের পোর্টফোলিও পেজ তৈরী করে নিন । appeared first on Trickbd.com.

Source:

About Author (1877)

This author may not interusted to share anything with others

Leave a Reply

Related Posts

Switch To Desktop Version