সহীহ মাসনূন ওযীফা বই PDF Download | দুরূদ ও যিকরের খুবই চমৎকার একটি বই

Posted on

সহীহ মাসনূন ওযীফা বই রিভিউঃ

সহীহ হাদীসের ভিত্তিতে নফল ইবাদাত ও যিকরকে আমাদের সমাজে ওযীফা বলে। বর্তমানে বাজারে বিভিন্ন তরীকার বিভিন্ন রকম ওযীফা বই রয়েছে কিন্তু সহীহ হাদীসের ভিত্তিতে মাসনূন বা সুন্নাতি ওযীফার বই পাওয়া খুবই দুষ্কর। মুসলিম ভাই ও বোনেরা যেন অল্প পরিশ্রম ও সময়ে সহীহ সুন্নাতি ওযীফাগুলি পালন করে বেশী সাওয়াব ও বরকত পেতে পারে তার জন্য এই বইটি লেখক লিখেছেন।

বইটির লেখক আবদুল্লাহ জাহাঙ্গীর ভাই আল্লাহ উনাকে জান্নাতুল ফেরদাউস নসিব করুন। কুরআন কারীমের অধিকাংশ নির্দেশই প্রাথমিক নির্দেশ, ব্যাখ্যা ছাড়া যেগুলো পালন করা সাধারন মানুষের জন্য প্রায় অসম্ভব। ইসলামের সর্বোচ্চ ও সর্বশ্রেষ্ঠ কর্ম হলো সালাত বা নামায। কুরআন কারীমে শতাধিক স্থানে সালাতের নির্দেশ দেওয়া হয়েছে , কিন্তু সালাতের পদ্ধতি ব্যাখ্যা করা হয়নি। বিভিন্ন স্থানে রুকু করার বা সেজদা করার নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে যেভাবে তােমাদের সালাত শিখিয়েছি সেভাবে সালাত আদায় কর। কিন্তু কুরআনে কোথাও সালাতের পদ্ধতিটি শেখানাে হয়নি।

‘সালাত বা নামায কি, কখন আদায় করতে হবে, কখন কত রাকায়াত আদায় করতে হবে, প্রত্যেক রাকাআত কী পদ্ধতিতে আদায় করতে হবে প্রত্যেক রাকাআতে কুরআন পাঠ কিভাবে হবে, রুকু কয়টি হবে, সিজদা কয়টি হবে, কিভাবে রুকু ও সেজদা আদায় করতে হবে? ইত্যাদি ইত্যাদি কোনাে কিছুই কুরআনে বিস্তারিতভাবে শিক্ষা দেওয়া হয়নি। কিন্তু তা সবই শুধুমাত্র মূলনীতি বা প্রাথমিক নির্দেশনা রূপে। কুরআনের সর্বশ্রেষ্ট নির্দেশকে আমরা কোনো ভাবেই হাদিসের উপর নিভর্র না করে আদায় করতে পারছি না। এই বইটি বিভিন্ন সহীহ হাদিসের আলোকে লিখেছেন।

বইয়ের নামঃ সহীহ মাসনূন ওযীফা
বইয়ের লেখকঃ ড. খোন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর
পৃষ্ঠা সংখ্যাঃ ৮০ টি।
বইয়ের ধরনঃ দোয়া – দুরূদ ও যিকর
পিডিএফ সাইজঃ ৭ মেগাবাইট প্রায়।
ডাউনলোডঃ Read Online / Download

Read more ?

১। নিউটনের ভুল সুত্র বই PDF Download | Newtoner False Theory
২। দ্য মঙ্ক হু সোল্ড হিজ ফেরারি বই PDF Download (আন্তর্জাতিক বেস্ট সেলার বই)

আমি খুবই সাধারন মানুষ, যদি উপরের রিভিউতে না জানা বশত কোনো ভুল বলে থাকি তাহলে দয়াকরে ধরিয়ে দিবেন কমেন্ট করে। তাহলেই পোস্টটি আপডেট করে দিবো।

The post সহীহ মাসনূন ওযীফা বই PDF Download | দুরূদ ও যিকরের খুবই চমৎকার একটি বই appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *