সার্চ ইঞ্জিন পেনাল্টি থেকে রক্ষা পাওয়ার টিপস

Posted on

সার্চ ইঞ্জিন আপনার ওয়েবসাইটকে অনেক কারণে পেনাল্টি দিতে পারে, তবে আমি আজকে একটি বিষয় নিয়ে আলোচনা করব সেটা হচ্ছে কনটেন্ট। তো চলুন শুরু করি….

অনেক ব্লগার আছে যারা অন্যের কনটেন্ট চুরি করে নিজের ওয়েবসাইটে ব্যবহার করে। এটি একটি জঘন্য অপরাধ। কনটেন্ট চুরি করার কারণে অনেক ওয়েবসাইটকে গুগোল সার্চ ইঞ্জিন পেলান্টি দেয়। যার কারণে পরবর্তীতে অনেক ভাল কনটেন্ট লেখার পরেও গুগল সার্চ টপে রাংকিং করে না।

আপনার কাছে আমার আরো একটি প্রশ্ন আছে, কনটেন্ট বলতে আপনি কি বোঝেন?

কনটেন্ট হচ্ছে ওয়েবসাইটের আর্টিকেল বা পোষ্ট এবং   ইমেজ ইত্যাদি।

কিন্তু অনেক ব্লগার নিজেই ইউনিক আর্টিকেল লিখতেছেন, তারপরেও আপনার ওয়েবসাইট গুগল সার্চ ইঞ্জিনে পেলান্টি খাইসে। আপনি কি জানেন এর কারণ কি? 

আমি উপরে আগেই বলেছি কনটেন্ট বলতে শুধু আর্টিকেল নয়, এরমধ্যে ইমেজ অন্তর্ভুক্ত রয়েছে। সুতরাং ইউনিক আর্টিকেল লেখার পরেও আপনি সার্চ ইঞ্জিন পেলান্টি খেতে পারেন কপিরাইটযুক্ত ইমেজ ব্যবহার করার কারণে।

আপনি কি জানেন কপিরাইট ইমেজ কিভাবে চেক করতে হয়? 

চিন্তার কারন নেই, না জানলে আমি এই আর্টিকেলের জানিয়ে দিচ্ছি। 

1. ইমেজ কপিরাইট চেক করার জন্য আপনাকে tineye.com ওয়েবসাইটে প্রথমে ভিজিট করতে হবে। তারপর আপনার কম্পিউটারে যদি ইমেজটি থাকে, তাহলে আপলোড করুন। অনলাইনে থাকলে লিংকটি সাবমিট করে সার্চ বাটনে ক্লিক করুন।

অনুসন্ধান ইঞ্জিন জরিমানা

2. নিচের চিত্রটি লক্ষ্য করুন : ইমেজটি ব্যবহার করা সমস্ত ওয়েবসাইটের রেজাল্ট আপনি দেখতে পারবেন। যদি এটি কপিরাইট ফ্রি ওয়েবসাইটের একটি ফটো হয়ে থাকে, তাহলে আপনি ব্যবহার করতে পারেন। সমস্যা হবে না। আর যদি তা না হয়ে থাকে, তাহলে ব্যবহার না করাই উত্তম।

অনুসন্ধান ইঞ্জিন জরিমানা

আপনার ওয়েবসাইটে ইমেজ ব্যবহার করার সময় অবশ্যই গুগল ইমেজ থেকে ডাউনলোড করে ইমেজ আপলোড না করে, নিজে ইমেজ বানিয়ে ব্যবহার করুন অথবা কপিরাইট ফ্রি ইমেজ ব্যবহার করুন। 

নিজের ওয়েবসাইটে ইমেজ বানানোর জন্য www.canva.com এর মত ফ্রি ওয়েবসাইটগুলো ব্যবহার করতে পারেন। আপনি যদি মোবাইলে ব্লগিং করে থাকেন, তাহলে সমস্যা নেই। canva অ্যান্ড্রয়েড অ্যাপস রয়েছে। অ্যান্ড্রয়েড অ্যাপ দিয়ে আপনি সহজেই ইমেজ তৈরী করতে পারবেন

আপনার ওয়েবসাইটটি যদি গুগোল ইনডেক্সিং নিয়ে সমস্যা হয়ে থাকে, তাহলে নিচে আর্টিকেলটি পড়তে পারেন: ওয়েবসাইটের পোস্ট গুগল ইনডেক্স সমস্যার সমাধান

কোন প্রশ্ন থাকলে কমেন্ট করে জানাতে পারেন। এসইও বা অনলাইন ইনকাম সম্পর্কে বেসিক টু অ্যাডভান্স জানতে আমার ওয়েবসাইট ভিজিট করতে পারেন। সবাইকে অসংখ্য ধন্যবাদ

 

The post সার্চ ইঞ্জিন পেনাল্টি থেকে রক্ষা পাওয়ার টিপস appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published.