সিম নাম্বার দিয়ে যে কারো পরিচয় বের করুন

Posted on

হ্যালো বন্ধুরা, আশা করি সকলেই ভালো আছেন। আপনাকে আমার পক্ষ থেকে আবারো স্বাগতম আমাদের প্রিয় সাইট TrickBd.com এ। আজকের পোস্টে আমি আপনাদের সাথে একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি। আর আজকের পোস্টের বিষয়টি হলো ফোন নাম্বার দিয়ে নাম্বারের মালিক এর পরিচয় বা তথ্য বের করা। তো চলুন, আর সময় নষ্ট না করে শুরু করা যাক আজকের পোস্টটি।

আমাদের ফোনে প্রায়ই অনেক সময় অচেনা সিম নাম্বার থেকে মিস কল বা কল এসে থাকে। আর, এই সকল কলের জন্যই অনেক সময় আমাদের মাথাব্যথার সৃষ্টি হয়ে থাকে। প্রতিদিন বিভিন্ন অচেনা নাম্বার থেকে কল আসতে থাকলে কার-না মাথা ব্যাথা সৃষ্টি হবে না বলুন তো! আর এই সমস্যাটি যে শুধু মাত্র দুই বা একজন এর সাথে ঘটেছে তা নয় কিন্তু। প্রতিদিন হাজার হাজার মানুষের সাথে এই সমস্যাটি হয়ে আসছে।

আমাদের সবাই কেই কখনো না কখনো, এই অচেনা সিম নাম্বার থেকে কল আসা নিয়ে হয়রানি হয়েছে। একটি গবেষণায় জানা গেছে যে এই বিষয়টা পৃথিবীর প্রায় ৭০ ভাগ মানুষের ক্ষেত্রেই ঘটেছে, যে যাই বলুক না কেন!

কিন্তু এখন, সেই আগকার দিনের মতো বেশি চিন্তিত হওয়ার কোনো কারণ নেই। বর্তমান তথ্য ও প্রযুক্তির কল্যাণে আমরা কিন্তু চাইলেই সেই কলকারী এর পরিচয় মূহুর্তের মধ্যই বের করে নিতে পারি। যার ফলে আমাদের আর সেই আগকার দিনের মতো হয়রানি এর শিকার হতে হবে না।

তো আজকে, আমরা আলোচনা করবো কিভাবে আপনারা, আপনাদের মোবাইলে অচেনার কারোর নাম্বার দিয়ে তাদের পরিচয় বের করবেন। আশা করছি, এই পোস্টটি আপনার অনেক কাজে লাগবে। আর ভালোভাবে কাজটি করতে পুরো পোস্ট টি ভালো করে পড়ুন।

এখনকার সময়ে সিম নাম্বার দিয়ে পরিচয় বের করার জন্য অনেক এপ এবং ওয়েবসাইট আছে। কিন্তু আজকে আমি আপনাদের সাথে, TrueCaller নামক এপ এবং ওয়েবসাইট নিয়ে আলোচনা করবো।

TRUECALLER APP

ট্র্যাকিং করার জন্য সবথেকে ভালো ও জনপ্রিয় জনপ্রিয় এপ হলো True Caller। আপনি হতো কখনো এই অ্যাপটির নাম বা সম্পর্কে শুনে থাকবেন। আর এই এপটি গুগল প্লে স্টোর থেকে খুব সহজেই ডাউনলোড করতে পারবেন।

আপনার ফোন এ যদি এই এপটি ইন্সটল করা থাকে, তাহলে আপনার মোবাইলে কল আসার সাথে সাথেই আপনার ফোনে একটি নোটিফিকেশন পেয়ে যাবেন কলকারী সম্পর্কে ওই এপটি থেকে। আর এই নোটিফিকেশনে লেখা থাকবে কে আপনাকে কল করেছে, কোন সিম নাম্বার থেকে কল এসেছে, যদি সেই সিম নাম্বারটি আপনার ফোনে সেভ করা না থাকে। সিম নাম্বার সেভ থাকলে সেটা চেনা নাম্বার মনে করবে সেই এপ টি তাই সেভ করা নাম্বারের কল আশার সময় কোনো নোটিফিকেশন আসবে না। এটা আমার আছে অনেকটা ভালো লেগেছে। কিন্তু এখানে একটি বিষয় আপনার মনে রাখতে হবে যে, সেটি হলোঃ

এই অ্যাপটি কিন্তু আপনার ফোনের ডাটা বা ওয়াইফাই এর সাথে কাজ করে। আর তাই আপনাকে সবসময় নেট কানেকশন বা ওয়াইফাই কানেকশন অন করে রাখতে হবে এই এপটি থেকে এই সেবা টি পাওয়ার জন্য।

TrueCaller ওয়েবসাইট

আপনারা এতক্ষন যেটি জানলেন সেটি হলো একটি অ্যাপ ব্যবহার করে কিভাবে মোবাইল নাম্বার থেকে পরিচয় বের করা যায় সেটা সম্পর্কে। তো এবার চলুন একটু জেনে আশা যাক, আপনি যদি এই অ্যাপটি ইন্সটল না চান সেক্ষেত্রে কি করবেন?

সেক্ষেত্রে আপনি চাইলেই TrueCaller এর ওয়েবসাইট টি ব্যবহার করতে পারেন। এর জন্য আপনি নিচের স্টেপগুলো অনুসরণ করুনঃ

প্রথমেই আপনি TrueCaller এই ওয়েবসাইটে চলে যান।

এবার, আপনাকে যে নাম্বারটি দিয়ে কেউ কল বা মিস কল করে বিরক্ত করছে সেই সিম নাম্বারটি কপি করে নিন।

এবার আপনি TrueCaller এর ওয়েব সাইট টি তে চলে যান। সাইটের লিংক কিন্তু আমি উপরেই দিয়ে রেখেছি।

সেখানে যাওয়ার পর একটি ইন্টারফেস পাবেন আপনি। সেখানে একটি বক্স দেখতে পাবেন। বক্স টি হলো Look Up Any Number । তো দেরি না করে যে নাম্বারটি কপি করেছিলেন সেই নাম্বারটি সেখানে পেস্ট করে দিন।

এরপর আপনি এবার বক্সের পাশের সার্চ আইকনের উপরে ক্লিক দিন। এরপর আপনাকে আপনার ই-মেইল দিয়ে সাইন ইন করতে বলবে। তো আপনি সেখানে আপনার জিমেইল দিয়ে সাইন আপ করে নিবেন।

সাইন আপ করার পরে আপনাকে TrueCaller এর ইন্টারফেসে আবারো নিয়ে আসবে। সেখানে আপনি যে নাম্বারটি আপনি সার্চ করেছিলেন সেই সম্পর্কে কিছু তথ্য যানাবে।

তো পোস্ট টি ভালো লাগলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন। আর সবসময় TrickBd.com এর সাথেই থাকবেন।

The post সিম নাম্বার দিয়ে যে কারো পরিচয় বের করুন appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published.