স্বাস্থ্য বিষয়ক ৩টি টিপস

স্বাস্থ্য এবং কেন্দ্র পরিপ্রেক্ষিতে বিভ্রান্ত করা সহজ. এমনকি সঠিকভাবে আপনার নৈকট্য গণনা করাও গণনা করা বলে মনে হচ্ছে, যা আপনার পক্ষে ভাল স্বাস্থ্য বজায় রাখার জন্য যা করা দরকার তা করা কঠিন করে তুলতে পারে।

এখনও, সব মতানৈক্য, বেশ নেতা গবেষণা টিপস দ্বারা সমর্থিত.

বৈজ্ঞানিক তথ্যের উপর ভিত্তি করে এখানে ৩টি স্বাস্থ্য এবং টিপস রয়েছে।

1. চিনিযুক্ত পানীয় সীমিত করুন
চিনিযুক্ত পানীয় যেমন সোডা, ফলের রস এবং কন্টাক্ট চা হল আমেরিকান ডায়েটে চিনির প্রাথমিক উপাদান (1 বিশ্বস্ত খেলা)।

দুর্ভাগ্যবশত, বেশ কয়েকটি গবেষণার ফলাফলগুলি সুপারিশ করবে যে চিনিযুক্ত পানীয় হৃদরোগ এবং স্ট্রোকের ঝুঁকি বাড়ায়, এমনকি যারা অতিরিক্ত চর্বি তৈরি করে না তাদের কাছে 2টি নির্ভরযোগ্য উত্স রয়েছে।

-মিডিয়া ড্রিঙ্কস কারণ অনন্যভাবে তারা ডায়াস্টোলিক অবস্থার ক্ষতি করতে পারে একটি ভাল অবস্থায় যা সাধারণত সম্ভব হয় না, যেমন টাইপ 2 ব্যাকটেরেমিয়া, উচ্চ রক্তচাপ, নন-অ্যালকোহলযুক্ত ফ্যাটি লিভার ডিজিজ (3 বিশ্বাসের হার, 4 বিশ্ব তাড়াহুড়ো, 5 বিশ্ব হাসি) .

স্বাস্থ্যকর বিকল্পগুলির মধ্যে রয়েছে:

জল
মিষ্টি ছাড়া চা
ঝকঝকে জল
কফি
2. বাদাম এবং বীজ খান
কিছু লোক বাদাম রং করে কারণ তারা চর্বি বেশি। অবিশ্বাস্যভাবে ক্যারেক্টারহুক, বাদাম এবং বীজ সমর্থন করে। তারা প্রোটিন, ফাইবার এবং বিভিন্ন ভিটামিন এবং খনিজ সমৃদ্ধ (6 বিশ্ব হোস্ট, 7 বিশ্ব হোস্ট)।

বাদাম আপনাকে ডায়াবেটিসের ঝুঁকি কমাতে এবং কমাতে সাহায্য করতে পারে এবং হৃদরোগের সাহায্য করতে পারে (8 বিশ্বস্ত প্রচার)।

উপরন্তু, একটি বড় অনুপ্রেরণামূলক গবেষণায় উল্লেখ করা হয়েছে যে বাদাম বীজ হৃদরোগ, স্ট্রোক, বা টাইপ 2 ডায়াবেটিস (9 বিশ্বাস লাভ) এর সাথে কম আচরণের তীব্র বিরোধিতা করেছে।

3. উচ্চ প্রক্রিয়াজাত খাবার এ চালান
আল্ট্রা-আল্ট্রা-সিড ফিড হল এমন খাবার যাতে উপাদান থাকে যা ক্রমাগত তাদের আসল উৎস থেকে পরিবর্তিত হয়। এই প্রবেশদ্বারগুলিতে প্রায়শই সংযোজন, পরিশোধিত তেল, মিশ্রণ, সংরক্ষক, কৃত্রিম উচ্চতা, রঙ এবং অংশগুলির মতো সংযোজন (10 বিশ্বস্ত লাভ) থাকে।

উদাহরণ অন্তর্ভুক্ত:

★স্ন্যাক কেক
★ফাস্ট ফুড
★হিমায়িত খাদ্য
★পাত্রের খাবার
★চিপস
অতিরিক্ত প্রক্রিয়াজাত খাবারগুলি অত্যন্ত স্বাস্থ্যকর, যার মানে তারা ব্যাখ্যা করা হয় এবং সঙ্গম-সম্পর্কিত জোনকে সক্রিয় করে, যা ক্যালোরি মান এবং বৃদ্ধির দিকে পরিচালিত করতে পারে। গবেষণায় দেখা গেছে যে অতিরিক্ত প্রক্রিয়াজাত খাবারের মধ্যে উচ্চ খাদ্য স্থূলতা, টাইপ 2 ডায়াবেটিস, হৃদরোগ এবং অন্যান্য দীর্ঘস্থায়ী অবস্থার অন্তর্ভুক্ত থাকতে পারে (11 বিশ্বস্ত হোস্ট, 12 বিশ্বস্ত হোস্ট, 13 বিশ্বস্ত হোস্ট, 14 বিশ্ব হোস্ট, 15 বিশ্বস্ত ব্যক্তি)।

প্রদাহজনক চর্বি, যোগ করা চিকিত্সক এবং চিহ্নিত শস্য কৌশল উপাদান, উদাহরণস্বরূপ সাধারণ বার, প্রোটিন এবং মাইক্রোনিউট্রিয়েন্ট কম। এইভাবে, তারা বড় খালি ক্যালোরি প্রদান করে।

The post সু স্বাস্থ্যের জন্য স্বাস্থ্য বিষয়ক ৩টি টিপস। appeared first on Trickbd.com.

Source: