আপনি ভিডিও তে কমফোর্টেবল হলে ভিডিও টি দেখে নিতে পারেন

স্টুডেন্ট ইমেইল বলতে আমরা সেসব ইমেইল কে বুঝি যেগুলা কলেজ বা ইউনিভার্সিটি থেকে আমাদের কে দেয়া হয় ব্যাবহারের জন্য। এসব ইমেইল ব্যবহার করে অনেক সুবিধা পাওয়া যায়। আমরা আজকে কয়েকটা উল্লেখযোগ্য সুবিধা নিয়ে কথা বলবো।

১। Github Student Developer Pack:

এই প্যাক টার ভিতর আপনি অনেক সার্ভিস ফ্রীতে পেয়ে যাবেন। যেমনঃ Microsoft Azure $100 free credit, Digital Ocean $100 free credit, Canva Pro for 1 year, Microsoft premium services for free এরকম অসংখ্য সুবিধা রয়েছে এই প্যাকেজ টায়।

https://education.github.com/pack

২। Jetbrains Education Package:

ডেভলপার বা প্রোগ্রামার দের জন্য এটি  অনেক কাজের একটা জিনিস। জেটব্রেইন্স এর সব প্রিমিয়াম IDE আপনি ফ্রীতে পেয়ে যাবেন এই প্যাকেজ এর মাধ্যমে। Java, PHP, Python সহ আরো অসংখ্য প্রোগ্রামিং ল্যাংগুয়েজ এর IDE এর প্রিমিয়াম ভার্সন পাওয়া যাবে এখানে যেটা যারা প্রোগ্রামিং শিখছেন অথবা অলরেডি একজন প্রোগ্রামার তাদের কে অনেক দিক দিয়ে সহযোগিতা করবে।

https://www.jetbrains.com/community/education/

৩। Spotify:

স্টুডেন্ট ইমেইল দিয়ে রেজিস্ট্রেশন করলে প্রথম মাস স্পটিফাই ফ্রী তে ব্যবহার করা যাবে, এরপর থেকে যতদিন আপনি স্টুডেন্ট থাকবেন ততদিন পর্যন্ত ৫০% ডিস্কাউন্ট দিয়ে স্পটিফাই ব্যবহার করা যাবে।

যারা এই সার্ভিস গুলো কীভাবে ব্যাবহার করতে হবে সে ব্যাপারে আর বিস্তারিত জানতে চান তারা আমার এবং ট্রিকবিডি এর ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করে রাখতে পারেন।

https://www.spotify.com/bd-en/student/

আমার ইউটিউব চ্যানেলঃ

https://www.youtube.com/c/AfjalurRana

Trickbd এর অফিশিয়াল ইউটিউব চ্যানেল

https://www.youtube.com/c/Trickbdcomofficial

The post স্টুডেন্ট ইমেইল দিয়ে ফ্রী তে লাখ টাকার সুবিধা নিয়ে নিন appeared first on Trickbd.com.

Source: