HomeAll Postস্নাতক পর্যায়ের অসচ্ছল শিক্ষার্থীদের উপবৃত্তি দেবে প্রধানমন্ত্রীর এখনি নিবন্ধন করে নিন।
Advertice Space with sell

Contact With facebook

স্নাতক পর্যায়ের অসচ্ছল শিক্ষার্থীদের উপবৃত্তি দেবে প্রধানমন্ত্রীর এখনি নিবন্ধন করে নিন।

স্নাতক পর্যায়ের অসচ্ছল শিক্ষার্থীদের উপবৃত্তি দেবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। চলতি শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় অধীনে অধ্যয়নরত স্নাতক প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের অসচ্ছল শিক্ষার্থীদের এ উপবৃত্তি দেয়া হবে। আর এ উপবৃত্তি পেতে অনলাইনে আবেদন করতে হবে শিক্ষার্থীদের আগামী ১৬ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বরের মধ্যে নির্ধারিত সিস্টেম ব্যবহার করে উপবৃত্তির আবেদন করতে হবে শিক্ষার্থীদের।

স্কুল/কলেজ/মাদ্রাসা/বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি, আর্থিক সহায়তা, অনুদান ও উচ্চ শিক্ষায় ফেলোশিপ প্রদান করা হবে। এতে করে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীরা ডিগ্রী পর্যন্ত বিনা বেতনে শিক্ষা গ্রহণের সুযোগ পাচ্ছে । শিক্ষার্থীদের হাতে স্বল্প সময়ে, ঝামেলাহীনভাবে উপবৃত্তির অর্থ পৌঁছে দেয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট ই-স্টাইপেন্ড সিস্টেম বাস্তবায়ন করছে । এই পদ্ধতির ফলে নির্বাচিত শিক্ষার্থীদের সুবিধাজনক সময়ে, স্থানে এবং পছন্দমতো আর্থিক প্রতিষ্ঠানের মাধ্যমে স্ব-স্ব ব্যাংক হিসাবে উপবৃত্তির অর্থ প্রদান নিশ্চিত করা হবে । শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীর সংখ্যা বৃদ্ধি, ঝরে পড়া রোধ, শিক্ষার প্রসার, বাল্যবিবাহ রোধ, নারীর ক্ষমতায়ন ও আর্থ-সামাজিক উন্নয়নসহ দারিদ্র্য বিমোচনে ট্রাস্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

 

 

 

 

মাই রবি অ্যাপ এ প্রথম বার রেজিস্ট্রেশন করে রবি সিমে ফ্রি তে এমবি নিয়ে নিন।

 

 

আমরা সবাই মিলে করোনা ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণ করি ও সাধারণ সতর্কতা অবলম্বন করি। নিয়মিত হাত ধুই (২০ সেকেন্ড ধরে), হাঁচি-কাশি দেওয়ার সময় মুখ ও নাক ঢেকে রাখি, এবং নিজের ও পরিবারের সুস্থতা নিশ্চিত করতে জনসমাগম এড়িয়ে চলুন; ঘরে থাকুন, নিরাপদে থাকুন

ধন্যবাদ

The post স্নাতক পর্যায়ের অসচ্ছল শিক্ষার্থীদের উপবৃত্তি দেবে প্রধানমন্ত্রীর এখনি নিবন্ধন করে নিন। appeared first on Trickbd.com.

Source:

About Author (1455)

This author may not interusted to share anything with others

Leave a Reply

Related Posts

Switch To Desktop Version