HomeBasic Postহাত দিয়ে ওয়েভ করেই ফোনের স্ক্রিন অন/অফ করুন!
Advertice Space with sell

Contact With facebook

হাত দিয়ে ওয়েভ করেই ফোনের স্ক্রিন অন/অফ করুন!

টেকনোলজি দিন দিন কতইনা এগিয়ে যাচ্ছে! যতই এগিয়ে যাচ্ছে ততই আমাদের জীবন উন্নততর করছে। আগে যেসব কাজ করতে অনেক ঝামেলা পোহাতে হতো এখন সেগুলো কোনো ঝামেলা ছাড়াই করতে পারি। উদাহরণ স্বরূপ গুগল অ্যাসিস্ট্যান্ট এর কথাই ধরুন, আগে আমরা ফোনের যেসব কাজ হাতে করতাম এখন সেগুলো মুখে বলেই করি। এত আলোচনায় না গিয়ে এবার কাজের কথায় আসি, আজকের এই আর্টিকেলে কিভাবে ফোনের স্কিনের সামনে হাত নিয়ে ওয়েভ করে ফোনের স্ক্রিন অন-অফ করা যায় সে বিষয়ে আলোচনা করবো।

এই আর্টিকেল থেকে আপনারা দুই ভাবে উপকৃত হতে পারেন।
  • যাদের ফোনের পাওয়ার বাটন একটু দুর্বল তারা হাত দিয়ে ওয়েভ করে ফোনের স্ক্রিন অন-অফ করার মাধ্যমে পাওয়ার বাটনের উপর চাপ কমাতে পারেন।
  • পাওয়ার বাটন না চেপে জাস্ট ফোনের স্ক্রিনের সামনে ওয়েভ করে স্ক্রিন অন-অফ করার মজা নিতে পারেন।
তো এই দুটোর মধ্যে আপনি যেটাই করতে চান না কেনো বিস্তারিত জানতে ফলো করুন সম্পূর্ণ আর্টিকেল।
কিছু কিছু ব্র্যান্ডের ফোনের ক্ষেত্রে এই সুবিধা বাই ডিফল্ট থাকলেও বেশিরভাগ ফোনের ক্ষেত্রেই এই সুবিধা সিস্টেম থেকে দেওয়া হয় না। তাই আমরা এই কাজের জন্য ওয়েভআপ নামক একটি ছোট্ট অ্যাপ ব্যবহার করবো। তো নিচের স্টেপ গুলো ফলো করার আগে এই লিঙ্ক থেকে প্লেস্টোরে গিয়ে অ্যাপটি ডাউনলোড করে নিন। অ্যাপ ডাউনলোড এবং ইনস্টল কমপ্লিট হলে এবার অ্যাপ ওপেন করে নিচের স্টেপ সমুহ ফলো করুন।

সার্ভিস এনাবল করুন

ওয়েভ করে স্ক্রিন অন-অফ করার সার্ভিস এনাবল করার জন্য অ্যাপটি ওপেন করে সর্ব উপরের এনাবল অপশন এর পাশে থাকা টগল এ ক্লিক করুন।
যেহেতু এই অ্যাপ ফোনের প্রক্সিমিটি সেন্সর এর মাধ্যমে কাজ করবে আর প্রক্সিমিটি সেন্সর যেহেতু ফোন কল এর সময় ব্যবহৃত হয় তাই অ্যাপ থেকে ফোন পারমিশন চাইবে। পারমিশন রিকুয়েস্ট করার জন্য রিকুয়েস্ট অপশন এ ক্লিক করুন।
এবার অ্যাপ থেকে ফোন পারমিশন allow করে দিন, তাহলে অ্যাপ এর সার্ভিস এনাবল হবে।
এতেই অ্যাপ সার্ভিস এনাবল হবে।

ওয়েভ করে স্ক্রিন অন এনাবল করুন

ওয়েভ করে স্ক্রিন অন ফিচার বাই ডিফল্ট এনাবল করাই থাকে, তবে এনাবল আছে সেটা নিশ্চিত হতে দেখুন ওয়েভ মোড অপশন এর পাশে থাকা চেকবক্স চেকড আছে কি না, না থাকলে চেকড করে দিন।
ফোনের স্ক্রিন অন করার জন্য স্ক্রিন অফ থাকা অবস্থায় ফোনের প্রক্সিমিটি সেন্সর এর সামনে হাত নিয়ে দুইবার ওয়েভ করুন তাহলেই ফোনের স্ক্রিন অন হবে। ভালোভাবে বুঝতে নিচের GIF ইমেজ দেখুন।

 

বাই ডিফল্ট স্ক্রিন অন করার জন্য দুটি ওয়েভ করতে হয়। তবে আপনি চাইলেই ওয়েভ সংখ্যা একটি কিংবা তিনটিও দিতে পারেন। ওয়েভ সংখ্যা পরিবর্তন করার জন্য নাম্বার অব ওয়েভ অপশন এ ক্লিক করে আপনার পছন্দ মতো ওয়েভ সংখ্যা সিলেক্ট করতে পারবেন।

ওয়েভ করে স্ক্রিন অফ এনাবল করুন

ওয়েভ করে স্ক্রিন অফ করার ফিচার বাই ডিফল্ট এনাবল থাকে না, এনাবল করার জন্য লক স্ক্রিন অপশন এর পাশে থাকা চেকবক্স টি চেকড করে দিন।
চেকবক্স এ ক্লিক করলেই আপনার কাছে আক্সেসিবিলিটি থেকে স্ক্রিন অফ করার পারমিশন চাইবে। পারমিশন দেওয়ার জন্য ওকে বাটনে ক্লিক করুন।
এবার আপনার ফোনের আক্সেসিবিলিটি সেটিংস ওপেন হলে সেখানে অ্যাপের লিস্ট থেকে ওয়েভআপ অ্যাপটি সিলেক্ট করুন।
এবার পারমিশন দেওয়ার জন্য ইউজ সার্ভিস অপশন এর পাশে থাকা টগল টি অন করে দিন।
আক্সেসিবিলিটি সার্ভিস অন করার জন্য আবারো পারমিশন চাইবে জাস্ট ওকে বাটনে ক্লিক করুন।
এবার জাস্ট ব্যাক করে আগের অ্যাপ এ ফিরে আসুন। এখন আপনি ওয়েভ করে স্ক্রিন অফ করতে পারবেন। তবে স্ক্রিন অফ করার জন্য ওয়েভ না করে হাত প্রক্সিমিটি সেন্সর এর উপর 2 সেকেন্ড এর মতো ধরে রাখতে হবে তাহলেই স্ক্রিন অফ হবে।
কতক্ষণ ধরে হাত প্রক্সিমিটি সেন্সর এর উপর ধরে থাকলে স্ক্রিন অফ হবে সেটা পরিবর্তন করার জন্য কভার টাইম বিফর লকিং অপশন এ ক্লিক করে আপনার ইচ্ছা মতো সময় সিলেক্ট করুন।
Content Copyright: TrickJal by Me

The post হাত দিয়ে ওয়েভ করেই ফোনের স্ক্রিন অন/অফ করুন! appeared first on Trickbd.com.

Source:

About Author (2241)

This author may not interusted to share anything with others

Leave a Reply

Related Posts

Switch To Desktop Version