১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, সুপার এমোলেড ডিসপ্লের সাথে দেশের বাজারে আসলে Realme 8 pro

Posted on

দেশের বাজারে অফিশিয়ালি লঞ্চ হল Realme 8 pro, গত ৩ এপ্রিল realme অফিশিয়াল ফেইসবুক পেইজে  লাইভে lunch হয়।
মূলত এ ডিভাইসটি রিয়েল 7 pro এর আপডেট ভার্সন। ক্যামেরা ডিপার্টমেন্টে থাকছে অনেকটাই পরিবর্তন।
দেশের বাজারে বাজেট ফোন এবং মিড বাজেট ফোনে রিয়েলমি এবং সাউমি  বেশ কয়েকটি ফোন লঞ্চ করেছে,  তার মধ্যে  Realme 8, Realme 8 Pro,  Redmi note 10, Redmi note 10 pro অন্যতম।।
ফোনটি দেখতে বেশ সুন্দর এবং হাতে নিলে অনেক প্রিমিয়াম ফিল দেয়।
থাকছে  ডুয়েল স্পিকার যার সাউন্ড কোয়ালিটি অনেক ভাল। সাধারনত ডুয়েল স্পিকার ফোন গুলো দিয়ে যেকোনো মিডিয়া কনজামশনে   অনেক মজা পাওয়া যায়, আর  থাকছে রাইট মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং এটি বেশ একুরেটলি কাজ করছিল।
ডিভাইসটির ওজন 176 গ্রাম  যার ফলে হাতে নেওয়ায় অনেক Comfort ফিল হয়।

এই ফোনেও একটি 6.4 ইঞ্চির ফুল HD+ সুপার AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রেজোলিউশন 1,080×2,400 পিক্সেলস, স্ক্রিন টু বডি রেশিও 90.8 শতাংশ, ব্রাইটনেস 1,000 nits এবং টাচ স্যাম্পলিং রেট 180Hz। অপারেটিং সিস্টেমের দিক থেকে ফোনটি Android 11 বেসড Realme UI 2.0 দ্বারা চালিত। পারফরম্যান্সের জন্য এই ফোনে একটি Qualcomm Snapdragon 720G প্রসেসর দেওয়া হয়েছে, যা আবার পেয়ার করা রয়েছে Adreno 618 GPU-র সঙ্গে। 8GB RAM এবং 128GB পর্যন্ত স্টোরেজ স্পেস থাকছে ফোনটির। এছাড়াও ফোনে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট দেওয়া হয়েছে, যার সাহায্যে স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন ইউজারেরা।

ক্যামেরা ডিপার্টমেন্টে ফোনটি অতুলনীয়। কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপের এই Realme 8 Pro-র প্রাইমারি সেন্সর 108MP-র। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে একটি 8MP আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি 2MP ম্যাক্রো শ্যুটার এবং আর একটি 2MP মনোক্রোম সেন্সর দেওয়া হয়েছে। সেলফির জন্য এই ফোনের সামনে একটি 16MP Sony IMX471 সেন্সর রয়েছে।
এই 108 মেগাপিক্সেল ক্যামেরা ক্যামেরা দিয়ে বেশ ভালো ভালো ছবি তুলতে পারবেন এবং আপনি যদি টুকটাক ভিডিওগ্রাফি ও করেন সেটাও করতে পারবেন এই ফোন দিয়ে এবং  এই ক্যামেরাটি বেশ ভালো পরিমাণে ডিটেইলস ধরে রাখতে পারে এবং ডায়নামিক অনেক ভালো। অনেকদিন পর রিয়েলমির কোন ফোনে আমরা বেশ ভালো একটি ক্যামেরা দেখতে পারলাম।

এই ফোনের জন্য Realme একটি 4,500mAh ব্যাটারি দিয়েছে, যা 50W SuperDart চার্জ ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। কানেক্টিভিটির জন্য ফোনটিতে Wi-Fi, 4G, Bluetooth v5.0, GPS, 3.5mm হেডফোন জ্যাক, এবং একটি USB Type-C পোর্ট ইত্যাদির সব অপশনই রয়েছে।

ডিভাইসটি দুটি ভেরিয়েন্ট পাওয়া যায় 6/128gb এবং 8/128gb কিন্তু অফিশিয়ালি বাংলাদেশ 8/128gb লঞ্চ হয়েছে এবং এর দাম ধরা হয়েছে 27990 টাকা। এই প্রাইসে আমার কাছে ডিভাইসটিকে মোটামুটি ভালই মনে হয়েছে।
তবে  আমি দেখলাম দারাজে বৈশাখ উপলক্ষে অফার চলছে,  আপনারা দারাজ থেকে নিলে তিন হাজার টাকা ডিসকাউন্ট পাবেন,  মানে এটি ২৫ হাজার টাকা দিয়ে নিতে পারবেন। আর বিকাশ দিয়ে যদি প্রেমেন্ট করেন তাহলে আরো কিছু ডিসকাউন্ট পাবেন। মোটামুটি হিসাব করে দেখলমা ২৫ হাজার টাকার নিচে  দারাজ থেকে নিতে পারবেন। আমি নিচে দারাজ  এর লিংক দিয়ে দিচ্ছি আপনারা চাইলে দেখে আসতে পারেন।
Realme 8 pro in Daraz

আমার কাছে মনে হয় সবকিছু বিবেচনায় যদি 25 হাজার টাকা দিয়ে এই ডিভাইসটি আপনি নিয়ে নেন, তাহলে বেশ ভালো একটি ডিল হবে আপনার জন্য, কারন ২৫ হাজার এর কম প্রাইসে এটাকে value for money বলা যেতে পারে, আপনারা চাইলে আপনার ফ্রেন্ড বা ফ্যামিলির জন্য ডিভাইসটিকে চুজ করতে পারেন।  ভালো থাকবেন সবাই

The post ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, সুপার এমোলেড ডিসপ্লের সাথে দেশের বাজারে আসলে Realme 8 pro appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *