১০ টি Interesting ও মজার Website যা আপনার ইন্টারনেটের বোরিং সময়কে আরো আনন্দময় করে তুলবে

Posted on

Hello everyone,
কেমন আছেন সবাই? যারা যারা পোস্টটি দেখছেন তারা সবাই আশা করছি ভালো আছেন।
যে পোস্টটি এখন দেখছন এমন আরো একটি পোস্ট আমি আগেও দিয়েছি। আপনারা যারা সে পোস্টটি দেখেননি চেক করতে পারেন। আশা করি ভালো লাগবে। আর কথা না বাড়িয়ে মূল টপিকে ফিরে যাই।
আজ আমি এমন ১০টি ওয়েবসাইটের কথা বলবো যেগুলো আমার কাছে খুবই ইন্টারেস্টিং আর খুবই মজার লেগেছে। আশা করছি আপনাদেরও ভালো লাগবে। যদি না লাগে তবে নেগেটিভ কমেন্টের কোনো প্রয়োজন নেই।

🔥10) site link : https://www.boredpanda.com

আচ্ছা আপনি কি প্রতিদিনই ইন্টারনেটে একই কাজ করতে করতে ক্লান্ত হয়ে গিয়েছেন? মানে আপনি কি প্রতিদিনই ফেসবুক,ইন্সটাগ্রাম,ইউটিউব,টুইটার,টিকটক এই টাইপের সোশ্যাল মিডিয়া এপ্লিকেশনগুলোতে স্ক্রল করতে করতে বোরিং অনুভব করতে শুরু করেছেন?
তবে আমি একটা সাইটের নাম বলছি যেখানে আপনি প্রতিদিন এমন এমন সব টপিক দেখতে পাবেন যা দেখে আপনার সেই বোরিং ফিলিংস টা কেটে যাবে বলে আশা করছি।
যদিও সাইটের নাম বোরিং পান্ডা তবুও সাইটটি সত্যি বলতে এতটা বোরিং নয়। সাইটটি আপনার সোশ্যাল মিডিয়ার মতই কাজ করে। যেখানে আপনি হাজার হাজার এমন সব আর্টিকেল দেখতে পাবেন যা দেখে আপনার চোখ কপালে উঠে যাবে 😅😅। যাই হোক, আমি যদি এই সাইটটিকে এক শব্দে প্রকাশ করতে চাই তবে আমি বলবো, সাইটটি খুব ইন্টারেস্টিং। হ্যাঁ,  এখানে আপনারা Photography, animals, Funny, Travel,Illustration, Comics,DIY, Parenting, Challenge, Social issues, Nature, People, Fashion, Food, Body art, entertainment, Weird, History, Design, Advertising, Recycling, Relationships, Movies & Tv, Celebrities, Beauty, Creepy, Occasions, Vintage, Climate, Quotes, Recipies, Reviews  এ সব ধরনের বিষয়ের উপর প্রচুর আর্টিকেল পাবেন। যারা নিজের জ্ঞানের রাজ্যকে একটু বাড়াতে চান বা প্রতিদিন একই সোশ্যাল মিডিয়া স্ক্রল করতে করতে একটু বেশিই বিরক্ত তারা বিকল্প কিছু হিসেবে এই ওয়েবসাইটটি Try করে দেখতে পারেন।

🔥9) Site link : https://www.rainymood.com

আপনার কি বৃষ্টির শব্দ শুনতে ভালো লাগে? মনে শান্তি অনুভব হয় যখনই আপনি বৃষ্টির শব্দ শুনেন? নাকি ঘুম ভালো হয় আপনার বৃষ্টির শব্দ শুনে ঘুমাতে গেলে?
কারন যা-ই হোক না কেন আপনি তো আর বছরের ৩৬৫ টা দিন বৃষ্টির শব্দ শুনতে পারবেন না। তাই না? তাছাড়া ইউটিউবেও তো এমন অনেক ভিডিও আছে বৃষ্টির শব্দের। শুনুন, সেগুলো নিয়ে আমার কোনো আপত্তি নেই। ইউটিউবে এমন অনেক ধরনের শব্দের রিল্যাক্সিং সাউন্ডগুলো আপনি পাবেন। কিন্তু আপনি যদি একজন মোবাইল ডেটা ইউজার হোন তবে সেটা একটু সমস্যার হতে পারে। কারন ইউটিউবে আপনি যদি সেই কয়েক ঘন্টার ভিডিও শুনে ঘুমিয়েও পড়েন, তবুও কিন্তু আপনার ডেটা চার্জ ঠিকই কাটবে।
যদি এই সমস্যা থেকে আপনি বাচতে চান তবে এই ওয়েবসাইটটি আপনার সমাধান দিয়ে দিবে। এখানে অনেক কম পরিমানে ডেটা চার্জ কাটে। আপনি খুবই অল্প পরিমানের ডেটা চার্জে বৃষ্টির শব্দ শুনতে পারেন ঘন্টার পর ঘন্টা। যদি কারো কাজে লাগে তবে অবশ্যই জানাবেন। আর যদি কাজে না-ও লাগে তবে আপনি পরের ওয়েবসাইটটিকে দেখতে পারেন।

🔥8) Site link : https://pointerpointer.com

এটা সত্যিই একটি মজার ওয়েবসাইট। এই ওয়েবসাইটের বিশেষত্ব হলো আপনি এই ওয়েবসাইট ওপেন করার পর স্ক্রিনের যেখানেই টাচ করবেন সেখানেই কোনো লোক বা বস্তু সেখানে Point করে আছে এমন ছবি আপনাকে দেখাবে। আমি আবারো বলছি, যেকোনো point এ টাচ করার সাথে সাথে সে স্থানেই point করা একটি ছবি দেখতে পারবেন। সাইটটি প্রথমে দেখে আমার অনেক ইন্টারেস্টিং লেগেছে। তাই শেয়ার করলাম। খারাপ লাগলে গালি দিয়েন না।

🔥7) Site link : http://www.shadyurl.com

এই সাইটটি মজার ও আপনার অনেক উপকারেও আসতে পারে।
কিভাবে সেটা বলছি।
ধরুন, আপনার কোনো প্রয়োজনীয় কোনো ফাইল আপনি ক্লাউড স্টোরেজ বা কোনো জায়গায় সেভ করে রেখেছেন। এরপর আপনি সেই লিংকটি কপি করলেন যেখানে ফাইলটি আছে। এখন আপনি চান না কেউ সেই লিংকে ঢুকুক বা সেই লিংকটি কি বিষয়ে আছে সেটা কেউ বুঝতে পারুক।
এ ক্ষেত্রে আপনি কি করতে পারেন?
আপনি বলতে পারেন, আমি লিংকটিকে Bitly বা tinyurl এর মতো কোনো link shortner দিয়ে short করে নিবো যাতে কেউ বুঝতে না পারে যে সে লিংকটি আসলে কোন বিষয়ে। ঠিক আছে।  মেনে নিলাম। কিন্তু এই লিংক short করাটার একটি upgraded বুদ্ধি আমি আপনাকে দিই?

এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি যেকোনো লিংককে short তো করতে পারবেনই তার সাথে সেই লিংকটিকে এমনভাবে short করতে পারবেন যে কোনো মানুষ যে টেকনোলোজি সম্পর্কে হাল্কা জ্ঞানও আছে সে-ও সেই লিংকে টাচ করতে দুবার ভাববে। কেন?

আমি https://www.facebook.com লিংকটাকে এই ওয়েবসাইটের মাধ্যমে short করছি।

short করার পর লিংকটি হচ্ছে এটিঃ
http://www.5z8.info/nsfw_i7v3md_d0ntf0ll0wthisl1nk

কি? লিংকটি দেখতে কেমন লাগছে? একটু suspicious লাগছে তাই না?

আমার কাছে এমন কোনো লিংক কেউ পাঠালে আমি সেই লিংকে ক্লিক তো করতাম-ই না বরং সে লোকটাকে সাবধান করে দিতাম ২য় বার যেন এমন লিংক আমাকে না পাঠায়।

সত্যি কথা বলতে কি আমি যে কাজের কথা বললাম আসলে এ কাজের জন্যে এই ওয়েবসাইটটি ব্যবহার করা হয় না। এই সাইটটি মূলত বন্ধুদের সাথে মজা করার জন্যেই বেশি ব্যবহার করা হয়। আমার মাথায় এই ট্রিকটা আসলো তাই ভাবলাম একটু শেয়ার করি।
যেভাবেই ব্যবহার করুন না কেন, সেটা সম্পূর্ণ আপনার নিজের উপর। কোনো সমস্যা হলে আমার উপর দোষ দিতে আসবেন না যেন 😁😁

🔥6) Site link : https://musclewiki.com

এই সাইটটি বিভিন্ন ধরনের মানুষের কাজে লাগতে পারে। যেমনঃ যারা বডি বিল্ডিং করে বা করতে শুরু করতে চাচ্ছে অথবা যারা বিজ্ঞানের ছাত্র এবং মানুষের বডি নিয়ে পড়াশোনা করছে বা জানতে ইচ্ছুক অথবা যারা মানব দেহের বিভিন্ন অংগপ্রত্যংগ সম্পর্কে ধারনা নিতে চায় অথবা শিখতে চায়। এই ওয়েবসাইটে যাওয়ার পর আপনি একটি স্কেচে করা আর্ট এর ছবি দেখাবে একজন পুরুষ অথবা মহিলার body muscle গুলো সম্পর্কে জ্ঞান দেওয়ার জন্যে। সেই ড্রইং-য়ে থাকা যেকোনো muscle  এর উপর ট্যাপ করলে আপনাকে সেই muscle সম্পর্কে যা যা জানা দরকার বা যা যা জানার রয়েছে সব বিস্তারিত আপনাকে দিয়ে দিবে। এটি মূলত যারা ব্যায়াম বা শরীর চর্চা করে তাদের জন্যে বানানো। তাই আপনি যদি ব্যায়াম বা শরীর চর্চা করে থাকেন তবে আপনার শরীরের muscle গুলো ও তাদের কাজগুলো সম্পর্কে ধারনা পেতে হলে এই ওয়েবসাইটে একবার হলেও ঘুরে আসা উচিত। আর যারা বডি বিল্ডিং করতে চাচ্ছেন তাদের জন্য তো বলবো MUST দেখা উচিত।

🔥5) Site link : https://zoomquilt.org

এটি একটি ইন্টারেস্টিং ওয়েবসাইট। আপনি যখন সাইটটিতে ভিসিট করবেন তখন দেখতে পারবেন সাইটের ভিতরে একটি Picture zoom হচ্ছে। যেটি zoom হতেই আছে তো হতেই আছে। শেষ হওয়ার নামই নেই!
আসলেই এটি হচ্ছে একটি পেইনটিং। কি অবাক হচ্ছেন? শুনে আরো অবাক হবেন, এই পেইনটিংটা মূলত ২০০৪ সালের বারলিনের একজন আর্টিস্ট যার নাম Nikolaus Baumgarten ও একদল illustrators রা বানিয়েছিল যেটির ভিতরে অনেকগুলো পেইনটিংকে একসাথে করে একে infinitive বা endless zooming picture এ রূপ দিয়েছে।
আমার কাছে এই সাইটটি খুবই ইন্টারেস্টিং লেগেছে। এ ধরনের সাইট সচরাচর দেখা যায় না। তাছাড়া খুব মানুষই এ ধরনের সাইট সম্পর্কে জানে। তাই ভাবলাম আপনাদেরকে জানাই এ সাইট সম্পর্কে। ভালো লাগলে বলবেন।

🔥4) site link : https://apod.nasa.gov/apod/astropix.html

এটিও একটি অনেক ইন্টারেস্টিং একটি ওয়েবসাইট। যারা astronomy lover আছেন তাদের জন্যে বানানো বলা যায়। এই ওয়েবসাইটের কাজ হলো আপনাকে প্রতিদিনের মহাকাশে ঘটে যাওয়া কোনো ঐতিহাসিক বিষয় সম্পর্কে জানানো। যেমন ধরুন, আজ যখন আমি এই পোস্টটি লিখছি তখন ৭ জানুয়ারি, ২০২২ এই দিনে মহাকাশ নিয়ে আমরা যা জেনেছিলাম সে সম্পর্কে ছবি ও বিস্তারিত তথ্য এই ওয়েবসাইটে দেওয়া আছে।

নিচে স্ক্রিনশট দিয়ে দিলাম কি দেওয়া আছেঃ

আপনি যদি প্রতিদিনই মহাকাশ সম্পর্কে কিছু না কিছু জানতে চান তবে এই ওয়েবসাইটটি প্রতিদিন একবার হলেও ভিসিট করতে উপদেশ দিবো আপনাকে।

🔥3) Site link : https://www.whatshouldireadnext.com

আচ্ছা আপনি কি বুক লাভার? বই পড়তে খুবই ভালোবাসেন? অনেক বই পড়ে ফেলেছেন বলে নতুন কি ভালো বই পড়া যায় সেরকম কোনো বইয়ের নামই খুজে পাচ্ছেন না? বা আপনি বই পড়া শুরু করতে চান কিন্তু ভালো বই খুজে পাচ্ছেন না? তবে এই সাইটটি আপনাকে সাহায্য করতে পারে এ বিষয়ে। কিভাবে?
এই সাইটটি মূলত একটি book recommendation site. এই সাইটের ভিতরে আপনাদের যে genre এর বই পছন্দ সে genre এর অনেক ভালো ভালো বই আপনারা recommendation পাবেন। বইয়ের নাম, লেখক, কেনার লিংকসহ সবকিছুর বিস্তারিত আপনারা এই ওয়েবসাইটে পেয়ে যাবেন।
এছাড়াও এই ওয়েবসাইটে Quotes ও পাবেন। এখানে Science fiction,  Human alien encounters, Adventure stories, Fantasy Fictions, Time Travel ইত্যাদি এর মতো অনেক ধরনের বইয়ের recommendation list আপনারা পেয়ে যাবেন। আলাদা ভাবে সব categorize করাই আছে। আর ওয়েবসাইটের ডিজাইনটাও সিম্পলের ভিতরে খুবই ভালো লেগেছে আমার।

🔥2) Site link : https://sleepyti.me

আচ্ছা আপনার কি ঘুমাতে অসুবিধা? বা আপনার রাতে ঘুম ভালো না হওয়ার কারনে বা ঘুম একেবারেই না হওয়ার কারনে সকালে উঠতে সমস্যা হচ্ছে? বা অনেক দেরি করে উঠার কারনে প্রচুর সমস্যা দেখা দিচ্ছে আপনার sleeping schedule এ?
(দাড়ান আমি কোনো এলার্মের কথা বলছি না)
তবে এই ওয়েবসাইটটি আপনার জন্যই। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনারা আপনার sleeping schedule কে calculate করতে পারবেন। আপনি কখন ঘুমান, কখন ঘুম থেকে উঠতে চান এ বিষয়গুলো সেকেন্ডের মধ্যে অতি সহজেই এই ওয়েবসাইটের মাধ্যমে calculate করতে পারবেন। যারা আমার মতো একটু অলস স্বভাবের মানুষ তাদের জন্যে আশা করছি ওয়েবসাইটটি একটু হলেও কাজে দিবে।

🔥1) site link : https://www.incredibox.com

শেষে আমি এই লিস্টে থাকা আমার কাছে পছন্দ হয়েছে সবচেয়ে বেস্ট যে ওয়েবসাইটটি সেটির কথাই বলছি।
যাদের beatboxing বা music/sound making পছন্দ বা গরিবের Dj Desi Alan walker/marshmello 😂😂 হওয়ার শখ আছে তাদের জন্যে এই ওয়েবসাইটটি।

(বিঃদ্রঃ Alan walker এবং marshmello দুজনই আমার favourite dj, মজা করেছি কেউ সিরিয়াসলি নিবেন না)

মূল কথায় ফিরে আসি। এই ওয়েবসাইটের আসল কাজ দেখতে হলে আপনি এই ওয়েবসাইটটিকে প্রথমে Google chrome/brave/kiwi এ ধরনের ব্রাউজারে ওপেন করুন। তারপর Menu তে গিয়ে Add to Home screen এ ক্লিক করুন। আপনার Homescreen এ যান এবং দেখুন ওয়েবসাইটটির একটি আইকন সমৃদ্ধ আলাদা লোগো তৈরি হয়ে গিয়েছে। সেটাকে ক্লিক করুন আর ওপেন করুন।
এবার দেখতে পারবেন এই ওয়েবসাইটের আসল কাজ।  এটাকে একটি গেমও বলা যায়।
অবশ্য Playstore এ এটার একটি App ও আছে। তবুও যারা Mb খরচ করে ডাউনলোড করতে চান না তাদের জন্যে demo project একটি দেওয়া আছে এই ওয়েবসাইটে। তাই চাইলে আপনারা প্লেস্টোর থেকে এর App টা ডাউনলোড করে নিতে পারেন।
app টিতে বিভিন্ন instrument play করার সুযোগ আপনাকে দিবে। তবে একটি ভিন্ন স্টাইলে। এখানে instrument গুলো বিভিন্ন cartoon character রা বাজাবে। আর প্রত্যেকটি character এর instrument ভিন্ন। কেউ করে beatboxing নয়তোবা কেউ বাজায় সানাই। আমার কাছে মজা আর ইন্টারেস্টিং দুটিই লেগেছে। তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।

অবশেষে বলবো, আপনারা চাইলে ওয়েবসাইটগুলোতে ভিসিট করতেও পারেন আবার না-ও করতে পারনে। আমার এক্ষেত্রে কোনো সমস্যা নেই। আমার এ ধরনের ইন্টারেস্টিং টপিক গুলো নিয়ে লিখতে ভালো লাগে। যারা জানতে চায় বা নতুন কিছু শিখতে চায় তাদের জন্যেই আমি লিখি।

অনেকেই বলতে পারেন, ভাই আপনি প্রত্যেকটা ওয়েবসাইটের স্ক্রিনশট দিতেন তাহলে বুঝতে সুবিধা হতো। আমি জেনে শুনেই স্ক্রিনশট দেইনি। কারন আমি জানি স্ক্রিনশট দিলে বেশিরভাগ মানুষই সাইটে ঢুকে দেখবে না। যার ফলে আমার পোস্ট লেখাটা সার্থক হবে না। এত কষ্ট করে পোস্ট লিখে যদি কেউ পোস্টের গুরুত্বই না বুঝে তাহলে কিভাবে হবে বলেন? তাই আপনারা নিজেরা প্রত্যেকটা সাইটে গিয়ে দেখে আসুন। এতে আপনারা নিজেরা নিজেরাই প্রত্যেকটি সাইট সম্পর্কে ধারনা পাবেন। আমি তো আপনাদেরকে একটু ধারনা দিলামই সাইটগুলো কি সম্পর্কে বানানো। এখন বাকিটা আপনারা নিজেরাই explore করুন।

ধন্যবাদ পোস্টটি পড়ার জন্য
This is 4HS4N
Logging Out….

The post ১০ টি Interesting ও মজার Website যা আপনার ইন্টারনেটের বোরিং সময়কে আরো আনন্দময় করে তুলবে appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published.