আসসালামু আলাইকুম ট্রিকবিডির সকল ভিসিটরকে।

এই আর্টিকেলে আমি আপনাদের এমন ৫টি নোটপ্যাড এপ্লিকেশন এর কথা জানাব যা আপনাদের প্রতিদিনের কাজকে অনেক সহজ করে তুলবে। বেশি কথা বলবো না। আসল টপিকে চলে যাবো সরাসরি।

৫) App name – Notepad

খুবই সিম্পল আর লাইট একটা নোটপ্যাড এপ্লিকেশন। তাই আপনার ফোনে খুব একটা সমস্যা করবে না। আর আপনার যাবতীয় সব নোটগুলো সহজেই সংরক্ষন করে রাখতে পারবেন।

এপটির কিছু স্ক্রিনশিটসঃ

 

 

Link – Playstore

৪) App name – i-note

আপনি যদি আইফোন লাভার হয়ে থাকেন কিন্তু টাকার অভাবে আইফোন কিনতে বা তার ফিল পাচ্ছেন না তবে এই এপ্লিকেশনটি আপনার জন্য বেস্ট হবে। এটা আইফোনের নোটপ্যাড এপ্লিকেশনের মতো। দেখতে খুবই মিনিমালিস্টিক ও সিম্পল ডিজাইন। কিন্তু এই এপ্লিকেশনটিকে এমন ভাবে ডেভেলপ করা হয়েছে যে আপনি বুঝতেই পারবেন না এটা একটা এন্ড্রয়েড এপ্লিকেশন। কিন্তু এই এপ্লিকেশনটিতে কিছু সমস্যা রয়েছে। ততটা অপ্টিমাইজড নয়।

 

এপটির কিছু স্ক্রিনশিটসঃ

Link – Playstore

৩) App name – WeNote

এই এপ্লিকেশনটিতে কিছু এক্সট্রা ফিচার আছে যা আগের এপ্লিকেশনটাতে খুব একটা নেই। তাই আমি একে ৩ নাম্বারে স্থান দিয়েছি। এই এপ্লিকেশনটিতে বিভিন্ন লেবেল ও ক্যাটাগরি বানিয়ে রাখতে পারবেন যার ফলে আপনার লেখাগুলো নানা জায়গায় সংরক্ষন করা আরো সহজ হবে। তাছাড়া এতে ডেডিকেটেড একটা ক্যালেন্ডার সেকশনও আছে।
এই এপ্লিকেশনটিতে বিভিন্ন কালার সেট করেও আপনি আপনার নোটসগুলোকে সংরক্ষন করতে পারবেন।

 

এপটির কিছু স্ক্রিনশিটসঃ

Link – Playstore

২) App name – ColorNote

এই এপ্লিকেশনটি আমার সেকেন্ড ফেভারিট। এটা আমি অনেক বছর ধরে ব্যবহার করে আসছি। আমি সারাদিনে যত নোট করি তার বেশিরভাগই এই এপ্লিকেশনটিতেই রেখে করি। এতে এমন কিছু ফিচার আছে যা আপনাকে মুগ্ধ করতে বাধ্য।
এতে আপনি বিভিন্ন কালারে ক্যাটেগরি সেট করে আপনার নোট গুলো সেভ করে রাখতে পারবেন। তাছাড়াও এতে আছে ব্যাকআপ রাখার সুবিধা। অনলাইনে সিংক্রোনাইজ করে রাখার সুবিধা। এছাড়াও ক্যালেন্ডার, চেকলিস্ট তো থাকছেই। আমি আমার বেশি কাজ এই এপ্লিকেশন ছাড়া করতে পারতাম না। সাইজও কম তাই কখনোই হ্যাং করবে না এটার গ্যারান্টি আমি দিতে পারবো।

 

এপটির কিছু স্ক্রিনশিটসঃ

Link – Playstore

১) App name – Google keep

গুগলের তৈরি একটি নোটপ্যাড এপ্লিকেশন। এই এপ্লিকেশনটি আমার ফেভারিট একটি এপ্লিকেশন। আমি এটা গত কয়েক বছর ধরে ব্যবহার করছি। অপ্টিমাইজেশন আর অপশন সব দিক দিয়েই এই এপ্লিকেশনটি আমাকে খুশি রেখেছে। আপনি যদি চান আপনার নোটপ্যাডের সাথে ড্রইং করা, নাম্বার টাইপ করার সাথে সাথে তা অটোমেটিক সিরিয়ালি চলে আসা, চেকলিস্ট তৈরি, ড্রাইভে সংরক্ষন করা, ভয়েজ/ইমেজ নোটের সাথে যুক্ত করে সংরক্ষন করা ইত্যাদি সব কাজ একসাথে করতে তবে এটাই হচ্ছে প্লেস্টোর এর সবচেয়ে বেস্ট নোট এপ্লিকেশন গুলোর মধ্যে একটা যা আপনাকে একেবারেই হতাশ করবে না। এই এপ্লিকেশনটি আমার জানামতে সবচেয়ে বেস্ট নোটপ্যাড এপ্লিকেশন। তাই এটা আমার লিস্টে ১ নাম্বার অবস্থানে আছে।

 

এপটির কিছু স্ক্রিনশিটসঃ

Link – Playstore

এই ৫ টি এপ্লিকেশনের মধ্যে সবগুলোতেই অনলাইন ব্যাকআপের সুবিধা আপনি পাচ্ছেন। সেটা নিয়ে চিন্তা করার কোনো প্রয়োজন নেই। আর সবগুলো এপ্লিকেশনেরই সাইজ খুবই কম। তাই এগুলো ব্যবহার করাও সহজ। ঝামেলা নেই কোনোটাতেই।

বিঃদ্রঃ কোনো কোনো এপ্লিকেশনে এডস শো করতে পারে। এক্ষেত্রে আপনি গুগল করে Mod ভার্সনটা নামিয়ে ব্যবহার করতে পারেন।

অবশেষে এ কথাই বলবোঃ ধন্যবাদ পোস্টটি পড়ার জন্যে। এর পরে কোন ধরনের এপ্লিকেশনের সম্পর্কে জানতে চান তা কমেন্ট করে জানাতে পারেন। আমি চেষ্টা করছি এমন ধরনের টপ ৫ বা ১০ টা ভালো ভালো এপ্লিকেশন সম্পর্কে আপনাদের জানানোর জন্য।
This is 4HS4N
Logging Out

The post ৫টি নোটপ্যাড এপ্লিকেশন যা আপনার প্রতিদিনের জীবনকে সহজ করে তুলবে! appeared first on Trickbd.com.

Source: