HomeAll Post৫টি সেরা Windows software | ছোট অ্যাপ কিন্তু কাজ অনেক বড়।
Advertice Space with sell

Contact With facebook

৫টি সেরা Windows software | ছোট অ্যাপ কিন্তু কাজ অনেক বড়।

সবাই কেমন আছেন আশা করছি আল্লাহর রহমতে সবাই ভালই আছেন।
উইন্ডোজের অনেক সফটওয়্যার আছে যেগুলো আকারে খুবই ছোট বাট ভেরি পাওয়ারফুল এবং এই সফটওয়্যার গুলো অনেকেরই নজরের আড়ালে থাকে মানে একটু চুপি চুপি থাকে!
আজকে আমি আপনাদের সাথে ৫ টি সফটওয়ারের পরিচয় করিয়ে দিব যে সফটওয়্যার গুলো কমপ্লিটলি ফ্রী আকারে খুবই ছোট কিন্তু অনেক কাজের খুবই পাওয়ারফুল খুবই প্রডাক্টিভ মানে ছোট মরিচের ঝাল বেশি এমন টাইপের ব্যাপার।

এবং এই সফটওয়্যার গুলো আমি দীর্ঘদিন ধরে ব্যবহার করছি একচুয়ালি একটা সিক্রেট বলে দিই এই লিস্টে থাকা ৩ টা সফটওয়্যার আমি দীর্ঘদিন ধরে ব্যবহার করছি‌। আর বাকি দুইটা এই পোষ্টের স্বার্থে খুঁজে বের করেছি কারণ টপ ৩ এটা কেমন জানি লাগে তাইনা? বাট এই দুইটা সফটওয়্যার ও খুবই অসাম আগে যদি জানতাম তাহলে ব্যবহার করতাম।
তো সরাসরি পোষ্টের মূল টপিকে চলে যাওয়া যাক।


১। everything
এই অ্যাপটির সাইজ হচ্ছে মাত্র ৪ মেগাবাইটের মত, এর কাজ মূলত সার্চ করা এবং আপনারা খেয়াল করবেন উইন্ডোজ এর ডিফল্ট যে সার্চ আছে, এটা খুবই স্লো কোন একটা নাম লিখে সার্চ করলে অনেক সময় লেগে যায় সার্চ কমপ্লিট হতে।
কিন্তু এভরিথিং নামে এই অ্যাপটি দিয়ে যদি সার্চ করেন তাহলে ইন্সট্যান্টলি আপনি সেই ফাইলটি খুঁজে পাবেন, আমি দীর্ঘদিন ধরে এই অ্যাপটি ইউজ করছি এবং আপনার প্রত্যেকটা ডিরেক্টরে প্রত্যেকটা ড্রাইভ থেকে যত সিস্টেম বা যতকিছুই থাকুক না কেন সবকিছুর ভেতর থেকে ফাইল খুঁজে বের করে আনতে পারবে ইন্সট্যান্টলি।
ইভেন একটা সিক্রেট বলে দিই আপনি যদি কোন ফোল্ডার লক করেও রাখেন তার পরেও এভরিথিং দিয়ে সার্চ করলে সেটাও খুঁজে পাওয়া পসিবল! তবে এটা আপনারা অবশ্যই খেয়াল রাখবেন যখন কোন ফাইল লক করবেন তখন ফাইলের নাম অভিরাজ কোন নাম ব্যবহার করবেন না লাইক মাই প্রাইভেট ফোল্ডার, মাই প্রাইভেট ফটো।
never to death ডিফারেন্ট কিছু দেন। 😃
তো https://www.voidtools.com/downloads/ এই লিংকে ক্লিক করে এভরিথিং সফটওয়্যার টি ডাউনলোড করে নিতে পারবেন আপনার উইন্ডোজ এর জন্য।


২। unlocker
এই সফটওয়্যারটির সাইজ হচ্ছে মাত্র ৩৯৩ কিলোবাইট ভাই ছোট বলে অবহেলা করবেন না! এই অ্যাপটি আসলেই অনেক পাওয়ারফুল।
আমাদের কম্পিউটার অনেক পাজি কিছু ফোল্ডার বা ফাইল থাকে যেগুলো ডিলিট হয় না মুভ হয় না। সেই ফাইল ফোল্ডার গুলো ডিলিট করার জন্য আপনারা এই অ্যাপটি ইউজ করতে পারেন।
এই আনলকার দিয়ে ইন্সট্যান্টলি ঐরকম পাজি ফাইলগুলো ডিলিট হয়ে যাবে, যদি সেটা আপনি নরমালি ডিলিট না করতে পারেন।
এবং অনেক ফাইল ফোল্ডার আছে যেগুলো ইন্সট্যান্টলি ডিলিট হয় না কিন্তু সেটা রিস্টার্ট এর জন্য সিডিউল করে রাখা হয়, তারমানে আনলকার দিয়ে ডিলিট দেয়ার পর তখন আপনার এই ফাইলটিও ডিলিট হয়ে যাবে।
বাট ভাই বেশি মাদবুরি কইরেন না উইন্ডোজের ফাইল আবার ডিলিট করে দিয়েন না। 😄 মানে যে ফোল্ডারটি আপনি বানিয়েছেন কিন্তু ডিলিট হচ্ছে না ওইটাই ডিলিট কইরেন।
ডাউনলোড লিংক এখানে।https://filehippo.com/download_unlocker/


৩। texter
এই টেক্সচারের সাইজ হচ্ছে মাত্র ৪৬৩ কিলোবাইট এবং এই সফটওয়্যারটি তাদের জন্য যাদের টাইপ করতে গেলে হাত ব্যথা করে!
যে কারণে ওয়ার্ড গুলোকে সংক্ষিপ্ত করতে করতে এমন একটা জায়গায় নিয়ে গেছে পরে লিখার পরে নিজেই বুঝে না যে আসলে আমি কি লিখছিলাম। 😁

তো অনেক সময় আমরা আমার কে লিখি amr তোমার কে লিখি tmr এরকম সংক্ষেপ যে শব্দগুলো লিখি। আমরা চাইলেই এই সফটওয়্যার দ্বারা define করে দিতে পারি যে এ এম আর যখনই আমি লিখব, তখন সাথে সাথে এর বড় যে বানান মানে একচুয়াল যে বানানটা সেটা চলে আসবে।
আবার অনেক সময় আমরা অনেক বানান ভুল লিখে ফেলি, এবং আমরা কমনলি যে বানানগুলো ভুল করি সেই বানানগুলো ফুল ফর্ম টা লিখে দিয়ে সঠিক ফর্ম ও লিখে দিতে পারি, তাহলে কি হবে এই সফটওয়্যার এর মাধ্যমে আমরা যখন ই ভুল লিখব তখন স্পেস চাপা সাথে সাথেই সঠিক বানান টা কিন্তু অটোমেটিকলি কারেক্ট হয়ে যাবে।

পাশাপাশি কোন কমন টেক্সট যদি আপনি বারবার লিখতে থাকেন, তাহলে দু একটা অক্ষর দিয়ে চাইলে আপনি সেটা define করে দিতে পারেন! এবং সেটা লিখে এন্টার চাপলেই পুরো লাইনটা লেখা চলে আসবে।
এরকম হতে পারে অনেক ডাক্তারা আছেন যারা অনলাইনে প্রেপসিশন লিখেন তারা অনেক সময় বড় ঔষধের নাম লিখতে চান না, তাদের জন্য এরকম সংক্ষেপ করে ঔষধের নাম যদি শর্ট করে লিখেন সেটা লিখে যদি স্পেস চাপেন তাহলে বড়ো ঔষধের নাম কিন্তু লেখা চলে আসবে অটোমেটিক্যালি।
আমি মনে করি এই অ্যাপটি খুবই ইউজফুল এবং আপনাদের সবারই ব্যবহার করে দেখা উচিত, তো https://texter.en.softonic.com/ এই লিংকে ক্লিক করে অ্যাপটি ডাউনলোড করা যাবে।


৪। unchecky
এই অ্যাপটির সাইজ হচ্ছে মাত্র ১.২৯ মেগাবাইট এবং এই সফটওয়্যার টি খুবই কাজের, খেয়াল করবেন আমরা যখনই উইন্ডোজে কোন সফটওয়্যার ইনস্টল করি তখন নানান রকমের বক্সে টিক চিহ্ন দিতে হয়, আন চেক করতে হয়।
ফর এক্সাম্প্লে আপনি ইনস্টল দিচ্ছেন একটা সফটওয়্যার কিন্তু মাঝখানে আপনার পারমিশন চাচ্ছে অন্য একটা সফটওয়্যার ইনস্টল করার ফর এক্সাম্পল, অনেকের ব্রাউজারে দেখবেন নানান রকমের টুলবার টুলবার অনেক কিছু ইন্সটল হয়ে থাকে সার্চ বার চেঞ্জ হয়ে যায়।
অনেক সফটওয়্যার অযথা ইন্সটল হয়ে যায় একটা সফটওয়্যার ইনস্টল করছি তার সাথে আরো দশটা সফটওয়্যার ইনস্টল হয়ে গেল এরকম কাহিনী কিন্তু হয়, এগুলো দিয়েই কিন্তু অনেক এন্টিভাইরাস আপনার কম্পিউটার এ ঢুকতে পারে।

তাই এই অ্যাপটি যদি আপনি ইউজ করেন তাহলে আপনি যখনই কোন একটা সফটওয়্যার ইন্সটল করতে যাবেন তখন শুধু সেই সফটওয়ারটি ইনস্টল হবে বাকি যতগুলো বক্স আছে সেগুলো অটোমেটিকলি ancheck হয়ে যাবে এবং বারবার আপনাকে হেঁসেল নিতে হচ্ছে না, যে আসলে এটা কি সফটওয়্যার কি পারমিশন চাচ্ছে আবার অনেকে তো দেখেনি না ধুম ধুম করে নেক্সট নেক্সট কন্টিনিউ দিয়ে দেয় তারপর যে কি সব ফালতু সফটওয়্যার ইনস্টল হয়ে যায় এবং সেগুলো কম্পিউটারে মারাত্মক ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়।
তো এই সফটওয়্যার টি ইউজ করবেন এরকম describing সফটওয়্যার গুলো থেকে বাঁচার জন্য আমি ডাউনলোড লিংক দিয়ে দিলাম।
https://unchecky.com/


৫। qttabbar
এই সফটওয়্যারটির সাইজ এনাউন্স ৪.৩০ মেগাবাইটের মত এটিও খুবই কাজের, এই সফটওয়্যারটি দিয়ে আপনারা চাইলে উইন্ডো গুলোকে ট্যাব আকারে সাজিয়ে রাখতে পারেন।
যেমন আমরা যখন কোন ওয়েব ব্রাউজার ইউজ করি তখন এক একটা ওয়েবসাইট আমরা নতুন নতুন ট্যাবে ওপেন করি।
কিন্তু আমরা যখন উইন্ডোজে মাল্টিপল ফোল্ডার ওপেন করি তখন উইন্ডোগুলো কিন্তু স্ক্যাটার থাকে অথবা টাস্কবারে অনেকগুলো বার থাকে, বাট আপনি চাইলেই ওয়েবসাইট এ যে আমরা ওয়েব ব্রাউজারে যেরকম নতুন নতুন ট্যাব দেখি! ঠিক ওরকমই ফোল্ডার গুলো ট্যাব আকারে সাজিয়ে রাখতে পারেন যেন সহজেই এক্সেস করতে পারেন।

তাই এই সফটওয়ারটি আমার কাছে খুবই কাজের মনে হয়েছে http://qttabbar.wikidot.com এখানে ক্লিক করে আপনারা চাইলে ডাউনলোড করে নিতে পারেন।

তো আপনারা কমেন্ট বক্সে অবশ্যই জানাবেন এই পাঁচটি সফটওয়্যার এর মধ্যে আপনারা কোন কোন সফটওয়্যার গুলি অলরেডি ইউজ করছেন কিংবা আমার পোস্ট দেখার পর ইউজ করবেন!

এবং এই সফটওয়্যার গুলোর মধ্যে থেকে কোন একটা সফটওয়্যার যদি আপনি মনে করেন আমি ইউজ করতে পারছিনা আমার সমস্যা হচ্ছে একটা সম্পূর্ণ রিভিউ দরকার তাহলে প্লিজ কমেন্ট করবেন অবশ্যই ওই সফটওয়্যারটি নিয়ে রিভিউ দেয়ার চেষ্টা করবো‌।
তো এই ছিল আমাদের আজকের আয়োজন আশা করছি আপনাদের ভাল লেগেছে ভাল লাগলে একটি লাইক করবেন, এবং কমেন্ট করে জানাবেন কেমন লাগলো আর আপনার ফ্রেন্ডের সঙ্গে শেয়ার করে দিতে একদম ভুলবেন না।
দেখা হবে পরবর্তী কোন পোস্টে আজকের মত আল্লাহ হাফেজ।

The post ৫টি সেরা Windows software | ছোট অ্যাপ কিন্তু কাজ অনেক বড়। appeared first on Trickbd.com.

Source:

About Author (1569)

This author may not interusted to share anything with others

Leave a Reply

Related Posts

Switch To Desktop Version