আসসালামু আলাইকুম

আশা করি আপনারা ভালো আছেন।

আজকের টপিকে আমি আলোচনা করব ৫ টা ইউনিক এপ্লিকেশন নিয়ে। এই এপ্লিকেশনগুলোর কাজ ভিন্ন রকমের। এক একটা এপ্লিকেশন এর কাজ এক এক রকমের। বেশি কথা না বলে শুরু করি।

৫. Video Downloader – নাম শোনে মনে হচ্ছে এটা Vidmate বা Snaptube এর মতো কোনো ভিডিও ডাউনলোডিং এপ্লিকেশন। কিন্তু আপনি যখন এই এপ্লিকেশনটি ব্যবহার করতে যাবেন তখন বুঝতে পারবেন ঐগুলো এপ্লিকেশন এর থেকে অনেক দিক দিয়েই ভালো এই এপ্লিকেশন। এই এপ্লিকেশন থেকে Facebook,Whatsapp,Tiktok,Likee,Instagram,Twitter,Dailymotion ইত্যাদি অনেক ওয়েবসাইট থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন। শুধু ভিডিওটিতে ক্লিক করবেন। সাথে সাথে একটা পপআপ আসবে ডাউনলোড করার জন্যে। এপ্লিকেশন এর নামের সাথে কাজের মিল আছে বলা যায় 😁। আমি নিজে এই এপ্লিকেশনটা অনেক কাজে ব্যবহার করি। এটাকে একটা ব্রাউজারও বলা যায়।

এপটির কিছু স্ক্রিনশিটসঃ

আমি ডিরেক্ট ড্রাইভ এর লিংক দিয়ে দিচ্ছি। আপনারা চাইলে ডাউনলোড করে নিতে পারেন।

🔥Link🔥-> (Drive)

৪. Screenshot Go By Firefox- এটা একটা স্ক্রিনশট এপ্লিকেশন। কিন্তু এর কাজ শুধু স্ক্রিনশট তোলা নয়। এই এপ্লিকেশনটার মাধ্যমে আপনারা আপনাদের স্ক্রিনশটগুলোকে একটি আলাদা ক্যাটাগরিতে সংরক্ষন করতে পারবেন। এপ্লিকেশনটা ওপেন করার সাথে সাথে পারমিশন চাইবে কিছু। Allow করে দিবেন। এরপর আপনারা দেখতে পাবেন আপনাদের স্ক্রিনের সামনে একটা ডট আকারের স্ক্রিনশট তোলার লোগো আসবে। এটায় ক্লিক করার সাথে সাথে স্ক্রিনশট ক্যাপচার করবে। এরপর আপনারা চাইলে সে স্ক্রিনশটটি বিভিন্ন ফোল্ডার বা ক্যাটাগরিতে সেভ করে রাখতে পারবেন। এটা অনেক useful একটি এপ্লিকেশন। কেননা এর ফলে আপনার অনেকটা সময়ই বেচে যাবে। ধরুন আপনি কোনো একটা কাজ করতে যাচ্ছেন এবং এতে বিভিন্ন ক্যাটাগরির স্ক্রিনশট আছে। সেগুলো আলাদা আলাদা ভাবে না খুজে আপনি নিজের ক্যাটাগরি বানিয়ে রাখতে পারবেন। এতে আপনারা আপনাদের অনেকটা সময়ই বাচাতে পারবেন।

যেহেতু এই এপ্লিকেশনটি এখনো বেটা ভার্সনে আছে তাই প্লে-স্টোরের লিংক দেওয়া যাচ্ছে না। তাই আমি ড্রাইভ এর লিংক দিলাম। আপনারা চাইলে ডাউনলোড করে নিতে পারেন।

এপটির কিছু স্ক্রিনশিটসঃ

 

 

🔥Link🔥 – (Drive) ->

৩. Image To PDF – এটা আমার ফেভারিট একটা এপ্লিকেশন। আমি অনেক সময়ই ইমেজগুলোকে পিডিএফ এ কনভার্ট করে কোথাও রেখে দিই। এটা আমার কাছে একটা শর্টকাট ট্রিক মনে হয়। কেননা এক জায়গাতেই সব ছবি গুলো পেতে পারি। বিভিন্নভাবে বিভিন্নকাজে এটাকে ব্যবহার করা যেতে পারে। যাই হোক, এপ্লিকেশনটি ওপেন করার সাথে সাথে আপনি প্লাস আইকনে ক্লিক করে ইমেজগুলো এক এক করে সিলেক্ট করে পিডিএফে কনভার্ট করতে পারবেন।

 

এপটির কিছু স্ক্রিনশিটসঃ

 

 

আমি সরাসরি প্লে-স্টোর এর লিংকই দিয়ে দিচ্ছি। আপনারা চাইলে ডাউনলোড করে নিতে পারেন।

🔥Link🔥 – (Playstore)

২. Abstract Wallpapers – অসাধারণ একটি ওয়ালপেপার এপ্লিকেশন। এতে আছে ৮ টা ক্যাটাগরির ৪০০ টির মত 4K রেসোলিউশনের ওয়ালপেপার। আমার মত আপনিও যদি কাস্টোমাইজেশন এবং ওয়ালপেপার প্রেমী হয়ে থাকেন তবে আমি সাজেস্ট করবো এই এপটিকে একবার হলেও ট্রাই করতে। এখানে Oneplus এর অফিসিয়াল ওয়ালপেপার গুলোও পাবেন।

আমি প্রিমিয়াম ক্র‍্যাক ভার্সনটিরই লিংক দিচ্ছি যেন সবগুলো ওয়ালপেপার একসাথে পেয়ে যান ফ্রি তে। আপনারা চাইলে ডাউনলোড করে নিতে পারেন।

এপটির কিছু স্ক্রিনশিটসঃ

 

 

 

 

🔥Link🔥 – (Drive)

১. Hi-Q Mp3 Recorder – এটা আমার দেখা সবচেয়ে ভালো ভয়েজ রেকর্ডিং এপ। এতে অনেক ফিউচার আছে। আপনি বিভিন্ন ফরমেটে অডিও রেকর্ড করতে পারবেন। যেমনঃ Mp3,WAV,M4A,OGG,FLAC। এছাড়াও আপনি High Quality তে অডিও রেকর্ড করার অপশন এখানে পাচ্ছেন। 32 Kbps থেকে শুরু করে 320Kbps পর্যন্ত অডিও রেকর্ড করার অপশন আপনি এখানে পাচ্ছেন। এছাড়াও এতে Stereo Type Audio রেকর্ড করার সুবিধাও আপনি পাচ্ছেন। আপনি চাইলে Front microphone, Rear microphone সহ এমনকি Raw Audio তেও রেকর্ড করতে পারবেন। আপনি চাইলে আপনার রেকর্ড করা ফাইল গুলো সরাসরি ড্রপবক্স বা গুগুল ড্রাইভে আপলোড করতে পারবেন। এপের মধ্যেই এই সিস্টেম দেওয়া আছে।

আমি প্রিমিয়াম ক্র‍্যাক ভার্সনের ডিরেক্ট ড্রাইভ লিংক দিয়ে দিচ্ছি। আপনারা চাইলে ডাউনলোড করে নিতে পারেন।

এপটির কিছু স্ক্রিনশিটসঃ

 

 

 

 

🔥Link🔥 -> (Drive)

আমি এখানে কোন এপটা সেরা সেভাবে লিস্ট টা তৈরি করিনি। ক্রমিক নং অনুসারে সাজিয়েছি শুধু। আমার কাছে সবগুলো এপই ভালো লেগেছে তাই আপনাদের মাঝেও শেয়ার করলাম৷ আমি এগুলো রেগুলার ব্যবহার করি। আপনারাও চাইলে করতে পারেন।

আবার দেখা হবে ইনশাল্লাহ। হয়তোবা নতুন কোনো টপিক নিয়ে হাজির হবো। থাকুন ট্রিকবিডির সাথেই।

ধন্যবাদ।

This is 4HS4N

Logging Out…

The post ৫টি Unique এপ্লিকেশন যা আপনার প্রতিদিনের কাজকে অনেক সহজ করে তুলবে! appeared first on Trickbd.com.

Source: