৬ টি অসাধারণ Life Hacks যা আপনার জীবনকে বদলে দেবে | 6 Helpful Body Hacks That Can Change Your Life

Posted on

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

৬ টি অসাধারণ Life Hacks

আজ এই আর্টিকেলের মাধ্যমে আপনি Body Hacks এর এমন ছয়টি টেকনিককে জানতে চলেছেন যেগুলিকে ইউজ করে আপনিও নিজের বডিকে হ্যাক করতে পারবেন। দৈনন্দিন জীবনে এই বডি অ্যাপস গুলি আপনার খুবই কাজে দেবে তো নিজের বডিকে হ্যাক করার জন্য প্রস্তুত হয়ে যান।

যদি আমি আপনাকে প্রশ্ন করি যে আপনি কতক্ষণ নিজের শ্বাস-প্রশ্বাস আটকে রাখতে পারবেন। আপনার কি উত্তর হবে আপনি হয়তো বলবেন যে 30 সেকেন্ড বা এক মিনিট। এক মিনিট অপনি শ্বাস বায়ুকে আটকে রাখলেই আমাদের দম বন্ধ হয়ে আসে। কিন্তু এমন একটি ট্রিক রয়েছে যার সাহায্যে আপনি অনেকক্ষণ অব্দি নিজের শ্বাসবায়ু কে আটকে রাখতে পারবেন। যদি আপনি এখন 30 সেকেন্ড শ্বাস বন্ধ রাখতে পারেন। তো এই ট্রিকটিকে ইউজ করার পর আপনি এক মিনিট নিজের শ্বাস আটকে রাখতে পারবেন। আর যদি আপনি এক মিনিট পারেন তো এই ট্রিকটির মাধ্যমে আপনি এক মিনিট ৩০ সেকেন্ড শ্বাস আটকে রাখতে পারবেন। আপনাকে শুধু একটি ছোট কাজ করতে হবে যখন আপনি শ্বাস-প্রশ্বাস কে বন্ধ করবেন। তার ঠিক আগে আপনি তাড়াতাড়ি প্রশ্বাস নিই এবং নিঃশ্বাস ছাড়ল পাঁচ থেকে ছয় বার তাড়াতাড়ি শ্বাস-প্রশ্বাস নিয়ে তারপর শ্বাস প্রশ্বাস বন্ধ করুন। আপনি দেখবেন যে আপনি আগের তুলনায় অনেক বেশি সময় পর্যন্ত শ্বাস-প্রশ্বাস আটকে রাখতে পারছেন।

যখন আপনার হেঁচকি আসে তখন আপনি কি করেন। ফার্স্ট অফ অল এই হেঁচকি খুব ইরিটেটিং তাইনা। তো এই হেঁচকিকে থামানোর জন্য আপনি কি করেন আপনি হয়তো অনেক মাধ্যম জানেন এবং তার মধ্যে থেকেই হয়তো কোনো একটি মাধ্যমকে ব্যবহার করেন হেঁচকি থামানোর জন্য। কিন্তু সেটা কি আদৌ কাজ করে। হেঁচকি থামানোর সব থেকে বেস্ট টেকনিককে আজ আপনি জেনে রাখুন। যখনই হেঁচকি হবে তখনই একটি দীর্ঘ শ্বাস নিন এবং যতক্ষণ পর্যন্ত পারবেন সেই বাতাসকে ভিতরে ধরে রাখুন। তারপর ধীরে ধীরে সে শ্বাসবায়ু কে বের করে দিন। এই ভাবেই 8 থেকে 10 বার বাতাসকে দীর্ঘ ইনহেল এবং এক্সেল করলেই আপনার হেঁচকি বন্ধ হয়ে যাবে আমেজিং তাইনা।

বহু লোক আছে যাদের ইনজেকশন নিতে খুবই ভয় লাগে যদি আপনাকে ও ইনজেকশন নিতে ভয় লাগে। তাহলে আপনি বডি হ্যাকটিকে ইউজ করতে পারেন। নিজের ভয় দূর করার জন্য যখনি ডক্টর আপনাকে ইঞ্জেকশন দেবে তো সেইসময় আপনি একটু ধীরে কাশুন জোরে জোরে নয় কিন্তু। এবার প্রশ্ন হল কেন একচুয়ালি ধীরে কাঁসার ফলে আমাদের বডির ব্যথা সেন্স করার সিস্টেমটি কয়েক সেকেন্ডের জন্য কাজ করা বন্ধ করে দেয়। যার ফলে সেই কয়েক সেকেন্ড সময়টিতে আমাদের বডি ছোট কোনো ব্যথাকে সেন্স করতে পারেনা। ইনজেকশন নেওয়ার সময় যখন আপনি ধীরে কাঁসবেন আর কাঁসির কয়েক সেকেন্ডের মধ্যে যদি ডক্টর আপনাকে ইনজেকশন দিয়ে দেয়।তো আপনাকে ব্যাথা লাগবেইনা।

আপনার সাথে এটা অবশ্যই হয়েছে যে রাতে আপনি বিছানায় ঘুমাতে গেছেন শুয়ে পড়েছেন চোখবন্ধ করেছেন। কিন্তু কিছুতেই আপনার আর ঘুম আসছে না অনেক চেষ্টাতেও আপনার ঘুম আসছে না। তোর নেক্সট টাইম এই কেসে মানে যদি রাতে আপনার ঘুম না আসে তো সেই সময় আপনি খুবই দ্রুত গতিতে নিজের চোখের পলক ঝাপটাতে থাকুন। তিন থেকে চার মিনিট আপনি খুব দ্রুতগতিতে ব্লিং করতে থাকুন। অর্থাৎ নিজের চোখ খুলুন এবং বন্ধ করুন। এতে কি হবে এতে আপনার মাইন্ডে আননেসেসারি থট গুলি যেগুলি আপনাকে ঘুমাতে দিচ্ছে না সেগুলো বন্ধ হয়ে যাবে। আর অবিয়াসলি আননেসেসারি ঠোঁট গুলি বন্ধ হয়ে গেলে আপনার অটোমেটিকেলি ঘুম চলে আসবে।

এবার আপনি এক এমন বডি হ্যাকস জানতে চলেছেন। যার সাহায্যে আপনি নিজের self-control কে মুহূর্তের মধ্যে বাড়িয়ে তুলতে পারবেন। যদি আপনার মন সবসময় চঞ্চল হয়ে থাকে তাহলে আপনি নিজের মনকে সহজেই শান্ত করতে পারবেন এবং নিজের কনফিডেন্স কেউ অনেক গুণ বাড়িয়ে তুলতে পারবেন। আপনাকে শুধু একটি কাজ করতে হবে আপনাকে আপনার শ্বাস প্রশ্বাস রেটকে কম করতে হবে অর্থাৎ নর্মলি আমরা এক মিনিটে ১৪ থেকে ২০ বার শ্বাসকার্য চালায়। তো এই টেকনিকে আপনাকে এক মিনিটে কেবল মাত্র ছয় থেকে সাত বার শ্বাসকার্য চালাতে হবে। এটি খুবই এফেক্টিভ একটি ম্যাথড। নেক্সট টাইম যদি আপনার মন চঞ্চল হয়ে যায় বা আপনার কনফিডেন্স কম হয়ে যায় তাহলে অবশ্যই এই মেথডটিকে 5 মিনিটের জন্য এপ্লাই করে দেখবেন।

এই ট্রিকটি সব থেকে ইন্টারেস্টিং এবং গুরুত্বপূর্ণ রয়েছে গালাগালি করা ভালো নয় তাই না। ছোট থেকেই আমরা শুনে এসেছি কিন্তু আপনি কি জানেন যে গালি দিলে মানুষের প্রিসেপটর্স গুলি দুর্বল হয়ে যায়। মানে গালি দিলে মানুষের ব্যথাকে ফিল করার পাওয়ার কিছুটা কমে যায়। হ্যা হাসি পাচ্ছে তাই না। প্রথমে আমিও হেসেছিলাম কিন্তু এটা একেবারেই সত্য যে গালাগালি করলে ব্যক্তির মধ্যে ব্যথাকে সহ্য করার ক্ষমতা অনেক বেড়ে যায় আর এই কথাটি সাইন্টিফিকেলি প্রুফ। রেফারেন্স আপনি ডেসক্রিপশন বক্সে পেয়ে যাবেন আর এটা আপনি নোটিশ করেছেন যে যখন হঠাৎ কোন কারণে আপনার শরীরে কোথাও চোট লেগে যায় তখন আপনার মুখ দিয়ে না চাইতেও বেড ল্যাংগুয়েজ বেরিয়ে আসে কিন্তু এরই অপরদিকে যদি সেই সময় আপনার মুখ দিয়ে গালাগালি বের না হয় তখন না শুরু হয় আসল ব্যথা। এটা শুনে আবার আপনি যেন আপনার বেড ওয়াডের ডিকশনারিকে ফুল না করে নেন। এটা সবকনসিয়াসলি লোকেদের সাথে নিজে নিজেই হয়ে যায়।

Trickbd তে অনেকেই পোস্ট কতে চান কিন্তু করতে পারছেন না। আপনারা Ictbn.Com ওয়েবসাইটে পোস্ট করতে পারেন।এখানে একাউন্ট করলেই author।এখানে প্রতি পোস্টের জন্য ৫-৫০ টাকা পর্যন্ত দেওয়া হয়।পোস্টের মানের উপর ভিত্তি করে। ICTBN.Com

আশা করি সবাই সবকিছু বুঝতে পেরেছেন। কোথাও সমস্যা হলে কমেন্ট করে জানাবেন অথবা ফেসবুকে জানাতে পারেন ফেসবুকে আমি


The post ৬ টি অসাধারণ Life Hacks যা আপনার জীবনকে বদলে দেবে | 6 Helpful Body Hacks That Can Change Your Life appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *