⚡️ ডাউনলোড করে নিন নেটফ্লিক্সে ঝড় তোলা ওয়েব সিরিজ “Squid Game” [হিন্দি ডাবিং সহ ও বাংলা সাবটাইটেল] ?

Posted on

আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি।

আজকে আমি নিয়ে এসেছি নেটফ্লিক্সের বর্তমানে সর্বাধিক আলোচিত সিরিজ Squid Game” এর রিভিউ ও ডাউনলোড লিংক নিয়ে। তো চলুন শুরু করা যাক।


Web Series: Squid Game (2021)

 

Genre : Thriller, Suspense, Mystery

Country : South Korea

Episode : 09

IMDB Rating : 8.3/10 ( 97k votes )

Personal Rating : 8.5/10

 

***হালকা স্পয়লার***

প্যারাসাইট মুভির পর এবার টিভি সিরিজ বানিয়ে সারাবিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে কোরিয়ানরা। রিলিজের পরপরই এই সিরিজটি দর্শক জনপ্রিয়তায় পঞ্চমুখ। শুধু যে নেটফ্লিক্সে বৈশ্বিক ranking এ শীর্ষে তা ই নয়, মার্কিন যুক্তরাষ্ট্রেও সিরিজটি শীর্ষে অবস্থাণ করছে।

টাকার একটি প্রধান ক্ষমতা হচ্ছে মানুষের চিত্ত বিনোদনে রসদ যোগানো। হ্যাঁ, আপনার মন খারাপ, আপনি চাইলে চাঁদে গিয়ে ঘুড়ে আসতে পারবেন যদি আপনার চাঁদে যাওয়ার খরচ অ্যাফোর্ড করার ক্ষমতা থাকে।

আপনার পকেটে টাকা থাকলে আপনি কক্সবাজার, বান্দরবান কিংবা সেন্ট মার্টিন ঘুরে আসতে পারবেন বা যদি বেশি টাকা থাকে তাহলে দেশের বাইরে
থেকে ঘুরে আসতে পারেন। প্রশ্ন হচ্ছে আপনি কেন ঘুরতে যাবেন? নিশ্চই চিত্ত বিনোদনের জন্য। কিন্তু ধরুন আপনার এত বেশি টাকা রয়েছে যা এই সাধারণ জিনিস গুলোতে আপনার মন পুলকিত হবে না।

পৃথিবীতে যারা এলিট হিসেবে পরিচিত তাদের চিত্ত বিনোদনের জন্য এমন সব সংস্থা বা অরগানাইজেশন কাজ করছে তা সাধারণ মানুষের অজানাই থেকে যায়। এমন একটি সংস্থা দীর্ঘদিন ধরে এলিটদের সার্ভিস দিয়ে যাচ্ছে। জনমানব শূণ্য একটি দ্বীপে তাদের স্টুডিও। সেখানে কিছু শিশুসুলভ খেলার আয়োজন করা হয়। খেলায় পার্টিসিপেট করে সমাজের একদল নিম্ন শ্রেণীর মানুষ যাদের টাকার লোভ দেখিয়ে খেলায় অংশগ্রহনে প্রলুব্ধ করা হয়। কয়েকটি খেলাকে রাউন্ড বাই রাউন্ড খেলানো হয় এবং যে সবগুলো রাউন্ড পেরিয়ে বিজয়ী হবে তাকে একটা প্রাইজমানির প্রতিশ্রুতি দেয়া হয়।
প্রতিটা মানুষের শৈশব জীবনে এমন কিছু খেলা থাকে যা সে কখনো ভুলে যায়না।

বাঙালীদের শৈশবে খেলা গুলো যেমন ডাংগুলী বা গোল্লাছুট এমন কিছু কোরিয়ান ট্রাডিশনাল খেলা দিয়ে সাজানো হয় গেম। তবে শৈশবের স্মৃতি মধুর এই খেলা গুলো কতটা নারকীয় ভাবে রি-অরগানাইজ করা যায় সেটা সিরিজটি না দেখলে কেউ বিশ্বাস করবে না। এই ব্যাপারটিকে বলা যায় সিরিজে প্রধান বিশেষত্ত্ব, যা এই সিরিজটিকে অন্যসব সিরিজ থেকে আলাদা করে রাখবে।

খেলা গুলো যেহুতো সিরিজের প্রধান আকর্ষন তাই খেলা নিয়ে কিছু খোলাসা করে বলা ঠিক হবে না। শুধু বলা যায় খেলার প্রতি পদক্ষেপেই রয়েছে মৃত্যূর ফাঁদ। ব্যাপারটা এত সুন্দরভাবে অ্যারেঞ্জ করা হয়েছে যা না দেখলে বিশ্বাস করা কঠিন। আগে থেকে যারা কোরিয়ান দের কাজ সমন্ধে অবগত আছেন তারা নিশ্চই উপলব্ধি করতে পারবেন কোরিয়ানদের মেধা কতটা ক্ষুরধার। যারা এখনো কোরিয়ান দের কাজ সম্পর্কে অবগত নন তাদের জন্য এই সিরিজটা হতে পারে একটি উৎকৃষ্ট উদাহরন।

সিরিজটিকে প্রথমে ফ্যান্টাসি টাইপের মনে হয়েছিল কিন্তু যত গভিরে গিয়েছি তত জীবনের কঠিন বাস্তবতা উপলব্ধি করে শিরদাড়া শক্ত হয়ে গিয়েছে।
বাস্তবতাকে কিভাবে কোরিয়ানরা প্রেজেন্ট করে সেটা যারা প্যারাসাইট দেখছেন তারাই ভাল জানেন। একটি অসাধারণ সিরিজ। অনেক ভায়োলেন্ট সিন রয়েছে।

*প্লটঃ একটা গেম,৪৫৬ জন প্রতিযোগী আর ৬ টা ধাপ।যে/যারা গেম সম্পূর্ণ শেষ করতে পারবে সে/তারা পুরষ্কার হিসেবে ৪৬ বিলিয়ন ওন পাবে আর হেরে গেলে পেতে হবে মৃত্যুর শাস্তি।অংশ্রহনকারীরা প্রত্যেকেই তাদের নিজের জীবনে নানামুখী সমস্যায় এতোটাই জর্জরিত যে তাদের মরা ছাড়া অন্য কোন উপায় ই নাই।গেমের শুরুতে হারের শাস্তি মৃত্যু না জানলেও পরবর্তীতে তা জেনেও অংশগ্রহণকারীরা অংশ নেয় খেলার কারণ খেলাটাকে তারা ভালোভাবে বাঁচার আরেকটা সুযোগ হিসেবে নিয়েছিলো।

খেলাগুলা কি ছিলো,প্রতিযোগীরা কিভাবে খেলাগুলা খেলছিলো!? শেষ পর্যন্ত কি কেউ এই মরণ গেমের বিজয়ী হতে পেরেছিলো?

ধরুন আপনি অনেক বিধ্বস্ত জীবন কাটাচ্ছেন। প্রতিদিন পাওনাদার এসে টাকা দেয়ার জন্যে তাড়া দেয় কিন্তু আপনি এতটাই অভাবে আছেন যে নিজের চলাফেরা করার মতো সামর্থ্যটুকু নেই। এবং টাকার জন্যে আপনি যেকোনো কিছু করতে পারেন। ঠিক সেই পরিস্থিতিতে আপনার সামনে একটা অফার আসল, কিছু গেইম খেলে আপনার জীবনের সব চাহিদা মিটাতে পারবেন। যদি খেলায় জিতে যান তাহলে পেয়ে যাবেন মোটা অংকের টাকা যা গুনে শেষ করা যাবে না, আর যদি হেরে যান খেলা থেকে বাতিল হয়ে যাবেন যার শেষ পরিণতি মৃত্যু!

*কেন Squid Game দেখবেন?
দুইটি কারণে সিরিজটি দেখা যেতে পারে। প্রথমত প্লট তেমন নতুন না হলেও এই সিরিজের মেকিং অসাধারণ। ব্যাকগ্রাউন্ড মিউজিক আপনাকে অনেকটা ঘোরের মধ্যে রাখবে৷ মোটামুটি থ্রিল আর সাসপেন্স ছিল আর বেশ কিছু ভায়োলেন্স সিন আছে। এবং এর প্রেজেন্টেশন এর প্রশংসা না করে থাকা যাবে না।
দ্বিতীয়ত, এই সিরিজের ক্যারেক্টাগুলোর জন্য আপনি শো এনজয় করতে বাধ্য। যখন সিরিজটি দেখবেন মনে হবে আপনিও একজন খেলোয়াড় আর বাকিদের মতোই সার্ভাইব করছেন। এপিসোড ৬ – এ এসে একটু ইমোশনাল হয়ে যেতে পারেন।

কিছু ক্যারেক্টারের জন্য খারাপ লেগেছে কিছু ক্যারেক্টার অনেক বিরক্তিকর লেগেছে। বিশেষ করে ঐ মহিলাকে যে সবার প্রথম গেইম চালিয়ে যেতে অস্বীকার জানিয়ে পরে আবার নিজেই ফিরে এসেছে।
তারপরও বেশ উপভোগ্য ছিল। শেষে দারুণ একটা টুইস্ট আছে। আমি ২০০৯ সালে হিন্দি “লাক (Luck) ” মুভিটা দেখেছিলাম যেটা স্প্যানিশ মুভি Intacto থেকে এডাপশন করা। কন্সেপ্ট এক বাট গেমস গুলো আলাদা, এবং মেকিং এ বেশ পার্থক্য আছে মানছি, তবে ২০০৯ এর সাথে ২০২১ সালের মেকিং তুলোনা করাও ঠিক হবে বলে আমি মনে করিনা।

২০২১ সালে মুক্তিপ্রাপ্ত আরো একটি অসাধারণ কে-ড্রামা ছিলো “স্কুইড গেইম”। এই কনসেপ্টের উপর আরো অনেক মুভি থাকলেও সেগুলার একটাও না দেখায় এটা আমার প্রচন্ড ভাল্লাগছে,প্রচন্ড পরিমাণ উপভোগ ও করেছি সিরিজটা। প্রতিটা এপিসোড ই উপভোগ করেছি তবে এপিসোড ৬ আমার কাছে সবচেয়ে সেরা ছিলো,একদম ফাটাফাটি। সিরিজের স্টোরি দারুণ ছিলো,স্টোরি অনুযায়ী যেরকম সাসপেন্স থাকা দরকার সেটাও ছিলো।

সব মিলিয়ে দূর্দান্ত স্টোরি ছিলো,এমন কনসেপ্টের অন্য মুভি/সিরিজ না দেখায় স্টোরিটা বেশ ইউনিক ও লাগছে আমার কাছে।অভিনয়ে প্রত্যেকেই নিজেদের সেরা দিয়েছে,সাবলীল অভিনয়ের মাধ্যমে সিরিজটাকে আরো বেশী মনমুগ্ধকর করে তুলেছে। সিরিজটার কস্টিউম দেখে money heist এর কথা মনে পরে যাচ্ছিলো, তবে এর মাক্স গুলো ডিজাইন জোস।

তবে আলাদা করে বলতে লিড রোলে লি জং জে এর অভিনয় দূর্দান্ত ছিলো। সিরিজের স্কিনপ্লে ও দারুণ ছিলো, শুরুর দিকে স্টোরি বিল্ড আপ সময় একটু স্লো লাগতে পারে আর এপিসোড ৮ এর সময় একটু স্লো মনে হতে পারে এছাড়া বাকি সময়টুকু দারুণ ছিলো। ভয়ঙ্কর গেমের সাথে তাল মিলিয়ে যে ভয়ঙ্কর বিজিএমের দরকার ছিলো সেটাও ছিলো সিরিজে। সিরিজের সিনেমাটোগ্রাফি ও বেশ ভালো ছিলো। ভিএফএক্সের বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা ছিলো সিরিজে যে কাজ মেকার্সরা বেশ ভালোভাবেই সাড়ছে মনে হয় না কোন সমস্যা থাকবে কারো এই বিষয়ে। সর্বোপরি,দূর্দান্ত একটা সিরিজ ” স্কুইড গেইম” যারা এরকম গেম বেইজড মুভি/সিরিজ এখনো দেখেন নাই বা দেখলে মজা পান তাদের জন্যে মাস্টওয়াচ ই বলবো।


Trailer


Download Links (Dual Audio Hindi Dubbed)

480p: 

Episode 1-4 (780 MB): Direct Download Link

Episode 5-9 (880 MB): Direct Download Link

HEVC 720p:

Episode 1-9 (2.8 GB): Direct Download Link

HQ 720p:

Episode 1-4 (2.1 GB): Direct Download Link

Episode 5-9 (2.4 GB): Direct Download Link

1080p:

Episode 1-4 (3.1 GB): Direct Download Link

Episode 5-9 (3.3 GB): Direct Download Link

Single Episode Download Links (MEGA):

480p

HEVC 720p

HQ 720p   

1080p

Bangla Subtitle Links

Episode 1

Episode 2

Episode 3

Episode 4

Episode 5

Episode 6

Episode 7

Episode 8

Episode 9

ডাউনলোড লিংকে ক্লিক করলেই ডাউনলোড শুরু হয়ে যাবে। আর সিংগেল এপিসোডের ক্ষেত্রে ফাইল সিলেক্ট করলেই উপরে ডাউনলোড অপশন পাবেন সেখান থেকে ডাউনলোড করতে পারবেন। তবে আমি রিকমেন্ড করবো ডিরেক্ট ডাউনলোড লিংক ব্যবহার করতে।

ফাইল জিপ আকারে রয়েছে। জিপ ফাইল এক্সট্র্যাক্ট করে দেখতে পারবেন। এরজন্য ZArchiver এপ ইউজ করতে পারেন। এছাড়াও জিপ ফাইল এক্সট্র্যাক্ট করা নিয়ে ট্রিকবিডিতে বেশ কিছু আর্টিকেল রয়েছে তা দেখে নিতে পারেন।


বাংলা সাবটাইটেল কিভাবে এড করে দেখবেন?

লিংক থেকে বাংলা সাবটাইটেল ডাউনলোড করার পর দেখুন ফাইলটি জিপ ফরম্যাট এ আছে। এখন আমাদের দরকার Srt ফাইল যেটা আমরা Mx player দিয়ে প্লে করাবো। জিপ ফাইলটি ZArchiver দিয়ে অপেন করুন। সাবটাইটেল এর উপর ক্লীক করুন Extract এ ক্লিক করুন এবং যেকোনো একটা ফোল্ডার সিলেক্ট করুন। মুভি বা এপিসোডটি যে ফোল্ডারে রাখা আছে সে ফোল্ডার সিলেক্ট করলে বেশি ভালো হয়। তো এক্সট্রাক্ট করার পর দেখুন Zip ফাইলটি Srt ফাইলে রুপান্তরিত হয়ে গেছে।

এটাই আমাদের প্রয়োজন ছিলো। এবার আপনি গ্যালারি কিংবা Mx player থেকে মুভিটি/এপিসোডটি অপেন করুন। অপেন করার পর Mx player এর
উপরে ডানপাশে কর্নারে দেখুন তিনটি ডট চিহ্ন আছে ক্লীক করুন। এরপর Subtitle লেখায় ক্লীক করুন এর পর Open এ ক্লীক করুন।এরপর যে ফোল্ডারে সাবটাইটেল এক্সট্রাক্ট করে রেখেছেন সে ফোল্ডারে চলে যান। এরপর Srt ফাইলটিতে ক্লীক করুন।দেখবেন আপনার কাঙ্খিত বাংলা সাবটাইটেল আ্যড হয়ে গেছে।।

[Links Credit: Mlwbd]


নতুন নতুন মিমস ও ফানি পোস্ট পেতে জয়েন করুন আমাদের ফেসবুক গ্রুপেঃ Facebook Group

 

আজকে এই পর্যন্তই। কোনো সমস্যা হলে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

The post ⚡️ ডাউনলোড করে নিন নেটফ্লিক্সে ঝড় তোলা ওয়েব সিরিজ “Squid Game” [হিন্দি ডাবিং সহ ও বাংলা সাবটাইটেল] ? appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *