⚡️ ডাউনলোড করে নিন মার্ভেলের Shang-Chi and The Legend of The Ten Rings মুভিটি ফুল এইচডি প্রিন্ট ও ক্লিয়ার হিন্দি ডাবিং এ! [বাংলা সাবটাইটেল সহ] ?

Posted on

আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি।

অনেক দিন পর আজকে ট্রিকবিডিতে লিখতে বসলাম। আজকে আমি আপনাদের জন্য নিয়ে এসেছি মার্ভেলের নতুন সুপার হিরো মুভি Shang-Chi and The Legend of The Ten Rings এর হালকা রিভিউ ও ডাউনলোড লিংক। তো চলুন শুরু করা যাক।

 

Film Name: Shang-Chi and The Legend of The Ten Rings

 

language: Mandarin, English (Hindi Dubb Available)
Genre: Action, Fantasy
imdb: 7.7/10

Run time: 132 minutes
Budget : 150 million
Box office : 139 million (Still running)

***হালকা স্পয়লার***

মারভেল দুনিয়ার প্রথম এশিয়ান সুপারহিরো। এভাবেই মুভিটির প্রচার দেখেছি। কিন্তু কেন জানি খুব একটা হাইপ ছিল না এর রিলিজ নিয়ে। অন্তত, এর আগে রিলিজ পাওয়া ব্ল্যাক উইডো এর চেয়ে এর হাইপ নিতান্তই কম ছিল। আজ ডিজনি প্লাসে মুভিটি ডিজিটাল প্রিমিয়ার হয়।যেহেতু মান্দারিন নাম সব চরিত্রের তাই আমার উচ্চারণ ও বানানে চরম ভুল হতে পারে। সেটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার আহ্বান রইল।

যু ওয়েনউ এর মূল শক্তি হলো বর হিসেবে পাওয়া ১০ টি রিং। এই রিংগুলো তিনি হাতে পরিধান করেন, ফলে তাকে পরাজিত করা অসম্ভব হয়ে যায় প্রায়। এ রিংগুলোর কারণে তিনি অমরত্বের নিকট পৌঁছে যান। তার এই শক্তির ক্ষুধা দিনদিন বাড়তে থাকে। তার রাস্তায় যে ই আসে, তাকেই তিনি পরাজিত করেন। এভাবে কেটে যায় প্রায় হাজার বছর। একদিন তিনি সন্ধান পান এক গোপন গ্রামের।

সেখানে পৌঁছানো কঠিন। কিন্তু তার কাছে যেন কোনো কিছুই অসম্ভব নয়। তাই সেই গ্রামের বেশ কাছাকাছি চলে যান।। কিন্তু সেখানে তার সামনে বাধা হয়ে দাঁড়ায় সেখানকার এক স্থানীয় নারী। দুজনের মধ্যে তুমুল মারামারি হয়, এবং এরই মধ্যে ওয়েনউ বুঝতে পারেন, এই নারীকে তিনি ভালোবেসে ফেলেছেন। দুজন একসাথে জীবন শুরু করে। তাদের এক সন্তান হয়, তার নামই হলো Shang-chi। কিন্তু বর্তমানে Shang-chi তার জন্মস্থান থেকে অনেক দূরে , ক্যালিফোর্নিয়াতে বাস করে। আর তার নাম পালটিয়ে রাখে শন।

একদিন শন ও তার বন্ধু কেটি বাসে করে গন্তব্যে যাচ্ছিল, হঠাত শনের উপর এক হামলা হয়। শন বুঝতে পারে, তার বাবা ই এই লোকগুলো পাঠিয়েছে। সে এও বুঝতে পারে, তার বোন বিপদে আছে। এর জন্য সে জলদি ম্যাকাও যাবার প্ল্যান করে। তার এই যাত্রায় সঙ্গী হয় তার বন্ধু ক্যাটি। শনের অতীত জীবনের কাহিনী কি, কেন সে তার পরিবার থেকে দূরে থাকত, সেই ১০ টি রিং এর শক্তি কতোটুকু, আর কেনই বা তার বাবা তার উপর হামলা করিয়েছে? এসব প্রশ্নের উত্তর জানতে হলে দেখে ফেলুন মুভিটি।

সিনেমাটির স্টোরি টেলিং সুন্দর ছিল। Shang-chi এর জীবনের ধাপগুলো ধীরে ধীরে উন্মোচন করা হয়। যার কারণে কাহিনীর সাথে কানেক্ট করতে পেরেছি। মারভেল সুপারহিরোদের এই বিষয়টি ভালো লাগে আমার খুব যে তারা হিরোকে একেবারে গড বানিয়ে দেয়না। সাধারণের মধ্যে অসাধারণ করে তুলে। সাং ছি ও এমন।

আমি কিছু কিছু পোস্টে দেখেছি, মানুষ এটা বলছে যে Shang-chi বানানোর কোনো দরকার ছিলনা, Shang-chi এর শক্তি খুবই কম। ভাই, কেমনে শক্তি কম! ওই ১০ রিং এর যে শক্তি দেখাইছে, ওইটার এক্সপ্লোরেশন তো বলতে গেলে পুরাটাই বাকি এখনো। আবার কেউ কেউ এটাও বলছে, রিং ছাড়া তো Shang-chi অচল!! আরে, মারভেলের সুপারহিরোদের সিংহভাগ তো এমনই। আয়রন ম্যানের কথাই ধরি। আয়রন স্যুট যদি না থাকে, টনির আর কি শক্তি আছে!! থরকেও তো আমরা দেখেছি, হ্যামার ছাড়া তার অবস্থা কি হয়।

যাই হোক, আমার মতে সাং ছি মারভেলের বেস্ট অরিজিন মুভি গুলোর একটা। আর ওই ১০ রিং এর রহস্যের যে ইঙ্গিত পোস্ট ক্রেডিট সিনে দেয়া হয়েছে, তা দেখে তো আর সইছে না।

যতটা আশা করছিলাম তার থেকেও অনেকগুন বেশি ভালো ছিল। Story টা Simple ছিল। কিন্তু অরিজিন মুভি হিসাবে পার্ফেক্ট বলা যায়। আর যেহেতু মুভিটা action based movie. সেদিক দিয়ে মুভি সফল। একশনের কোনো কমতি ছিল না। Full pack of actions.

রাতের বেলার বিল্ডিং ফাইট টা just awesome. এই বিল্ডিং ফাইটটা দেখার জন্য হলেও আপনার সিনেমা হলে যাওয়া উচিত। বিশ্বাস করেন, পুরো পয়সা উসুল হয়ে যাবে। Daredevil এর Hallway fight সীনটার কথা মনে আছে?? আমি সেটার সাথে এই বিল্ডিং ফাইট সীনের তুলনা করছি না। সেটা অন্য লেভেলের। আমি শুধু বোঝাতে চাচ্ছি যে পুরো ডেয়ারডেভিল সিরিজে যেমন সেই ফাইট সীন টা সেরা, তেমনি Shang Chi মুভির ক্ষেত্রে এই সীনটা সেরা। আমার মতে পুরো MCU তে এইরকম ফাইট সীন কমই আছে। Hand to hand fight এর ক্ষেত্রে Winter Soldier মুভির পরে এই মুভির ফাইটগুলাই সেরা বলা চলে।

অভিনয়ঃ সবার অভিনয়ই চমৎকার ছিল। Simu Liu কে Shang-Chi হিসাবে কাস্ট করার পরে অনেক নেগেটিভ রিয়েকশন পাওয়া গিয়েছিল। আমার নিজেরও তেমন একটা পার্ফেক্ট মনে হয় নি। কিন্তু ওই যে!! MCU বরাবরই কাস্টিং এর ক্ষেত্রে সেরা। এই মুভি দেখার পরে ৯৯% লোকই বলতে বাধ্য হবেন যে Simu Liu is the perfect cast for Shang Chi. তবে আমার কাছে তার থেকেও বেশি তার বাবার অভিনয় ভালো লাগছে। Tony Leung just nailed it । যতক্ষণ স্ক্রীনে ছিল ততক্ষণই কাপিয়েছে। চোখ সরানোর উপায় নেই।
বাকি সবার পার্ফরমেন্সও দেখার মত ছিল। Katy চরিত্রে Awkwafina খুবই ভালো পারফর্মেন্স দিয়েছে। তার কমেডিগুলা একটুও bore করে নি। এছাড়াও Shang Chi এর মা, খালা, বোন সবাই ভালো পারফর্মেন্স দিয়েছে।

ট্রেইলারঃ ট্রেইলারে মুভির main story মোটামুটি রিভিল করা হলেও আপনি যখন মুভি দেখবেন তখন শুধু চমকের উপর চমক পাবেন। যা যা ধারণা করেছিলেন হয়তো সেগুলাই হবে, কিন্তু একদম ভিন্নভাবে। যার কারণে মুভি দেখার সময় একটুও বোরিং ফিল হবে না।

নতুনত্বঃ Typical MCU মুভি থেকে এই মুভিতে কিছু নতুনত্ব পাবেন। বিশেষ করে এই মুভির Opening scene টা। পুরোপুরি ভিন্নধরণের। এবং ভালো লাগার মত। আরও নতুন কিছু বলতে গেলে ভিলেনের সাথে deeply connected হতে পারবেন। ভিলেনের চরিত্রকে খুব ভালোভাবে ডেভেলপমেন্ট করা হয়েছে।

সিরিয়াস কমেডিঃ MCU মুভি আর সিরিয়াস মুহুর্তে কমেডি থাকবে না এমন কি হয়?? যদিও অনেকের কাছে ব্যাপারটা নেগেটিভ। কিন্তু আমার কাছে অনেক ভাল্লাগে। আর আপনারও যদি বিষয়টা ভালো লাগে তাহলে নো টেনশন। এমন সীন মুভিতে ভরপুর পাবেন।

Credit Scenes: এখান থেকে হালকা স্পয়লার থাকতে পারে। নিজ দায়িত্বে পড়ে নিবেন।

মুভিতে দুইটা ক্রেডিট সীন। যার মধ্যে Mid credit scene টা খুবই গুরুত্বপূর্ণ। এই মুভির মিড ক্রেডিট সীন Far from home এর মিড ক্রেডিট সীন এর মত unexpected ছিল। মানে ধারণার বাইরে। আর নেক্সট মুভিগুলার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আফসোস আমাদের হল এর অনেকেই না দেখে চলে গেছে। এরা নিশ্চিত MCU fan না।

কিছু Fun facts : এখানে ভারী স্পয়লার আছে। স্পয়লার এড়াতে চাইলে এখনই থেমে যান।

১. মুভিতে Dragon Ball Z এর মেনশনিং টা খুব ভালো লাগছে।
২. মুভিতে Iron Man এর মেনশন ছিল। আর আমাদের অতি পরিচিত ক্যারেক্টার Trevor এর comeback টাও জোস ছিল। সেও যতক্ষণ স্ক্রীনে ছিল ততক্ষণ কাপিয়েছে।
৩. Shang Chi আর তার খালা যখন ফাইট করে (আসলে practice করে) তখন তাদের এক্সপ্রেশন আর আচার আচরণ দেখে আমার গেম অফ থ্রোন্স এর কথা মনে পড়ে গিয়েছিল। Jon Snow আর Daenerys এর। সেখানে ছিল ফুফু-ভাতিজা। আর এখানে খালা-ভাগিনা ।

Screenshots

Trailer (English)

Trailer (Hindi)

Download Links

[Print: IMax-Webdl]

480p (440 MB): 

Direct Download Link

Direct Download Link-2

720p (1.3 GB):

Direct Download Link

Direct Download Link-2

1080p (3.7 GB):

Direct Download Link

Direct Download Link-2

[Print: Blu-Ray]

480p (470 MB)

Direct Download Link

Direct Download Link-2

HEVC 720p (850 MB):

Direct Download Link

Direct Download Link-2

720p (1.3 GB)

Direct Download Link

Direct Download Link

1080p (3 GB)

Direct Download Link

Direct Download Link-2

Bangla Subtitle: Download Link Here

বাংলা সাবটাইটেল কিভাবে এড করে দেখবেন?

লিংক থেকে বাংলা সাবটাইটেল ডাউনলোড করার পর দেখুন ফাইলটি জিপ ফরম্যাট এ আছে। এখন আমাদের দরকার Srt ফাইল যেটা আমরা Mx player দিয়ে প্লে করাবো। জিপ ফাইলটি ZArchiver দিয়ে অপেন করুন। সাবটাইটেল এর উপর ক্লীক করুন Extract এ ক্লিক করুন এবং যেকোনো একটা ফোল্ডার সিলেক্ট করুন। মুভি বা এপিসোডটি যে ফোল্ডারে রাখা আছে সে ফোল্ডার সিলেক্ট করলে বেশি ভালো হয়। তো এক্সট্রাক্ট করার পর দেখুন Zip ফাইলটি Srt ফাইলে রুপান্তরিত হয়ে গেছে।

এটাই আমাদের প্রয়োজন ছিলো। এবার আপনি গ্যালারি কিংবা Mx player থেকে মুভিটি/এপিসোডটি অপেন করুন। অপেন করার পর Mx player এর
উপরে ডানপাশে কর্নারে দেখুন তিনটি ডট চিহ্ন আছে ক্লীক করুন। এরপর Subtitle লেখায় ক্লীক করুন এর পর Open এ ক্লীক করুন।এরপর যে ফোল্ডারে সাবটাইটেল এক্সট্রাক্ট করে রেখেছেন সে ফোল্ডারে চলে যান। এরপর Srt ফাইলটিতে ক্লীক করুন।দেখবেন আপনার কাঙ্খিত বাংলা সাবটাইটেল আ্যড হয়ে গেছে।।

[Links Credit: Mlwbd]


নতুন নতুন মিমস ও ফানি পোস্ট পেতে জয়েন করুন আমাদের ফেসবুক গ্রুপেঃ Facebook Group

 

আজকে এই পর্যন্তই। কোনো সমস্যা হলে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

 

The post ⚡️ ডাউনলোড করে নিন মার্ভেলের Shang-Chi and The Legend of The Ten Rings মুভিটি ফুল এইচডি প্রিন্ট ও ক্লিয়ার হিন্দি ডাবিং এ! [বাংলা সাবটাইটেল সহ] ? appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *