HomeAll Post👍👍[গবেষকরা শাওমি ওয়েব ব্রাউজারগুলিকে ব্রাউজিং ডেটা সংগ্রহ করার অভিযোগ করেছেন – এমনকি incognito mode মোডেও বিস্তারিত]
Advertice Space with sell

Contact With facebook

👍👍[গবেষকরা শাওমি ওয়েব ব্রাউজারগুলিকে ব্রাউজিং ডেটা সংগ্রহ করার অভিযোগ করেছেন – এমনকি incognito mode মোডেও বিস্তারিত]

আসসালামুয়ালাইকুম

গবেষকরা শাওমি ওয়েব ব্রাউজারগুলিকে ব্রাউজিং ডেটা সংগ্রহ করার অভিযোগ করেছেন – এমনকি incognito mode মোডেও!!!

আসুন দেখে নিই বিস্তারিত!!

শাওমির স্মার্টফোন যে কোনও সময় বাজারের সেরা । কম দামে উচ্চ Configuration যুক্ত ফোন বাজারে ছাড়ে ।কিছু লাভজনক দামের পয়েন্ট যেমন পাগল করা হার্ডওয়্যার প্যাকিং, বিশেষত এই ফোনগুলি এমন অফার দেয় যা প্রচুর লোভনীয় । শাওমি ব্যাবহার করীরা অস্বীকার করতে পারে না। শাওমিও বিকাশকারী সম্প্রদায়ের প্রয়োজনের প্রতি গ্রহণযোগ্য হয়ে উঠেছে, যেমন বুটলোডারটিকে প্রস্তুতকারকের ওয়্যারেন্টি না দিয়ে আনলকিংয়ের অনুমতি দেওয়ার মতো সিদ্ধান্ত নিয়েছে এইজন্য তারা যথাযথভাবে জনপ্রিয়তার সেই জায়গাটি অর্জন করেছে।

তবে, সিকিউরিটি গবেষকদের সাম্প্রতিক প্রতিবেদনগুলি শাওমির ওয়েব ব্রাউজারগুলিতে লক্ষ্য করা উদ্বেগজনক গোপনীয়তার সমস্যার দিকে ইঙ্গিত করেছে। ফোর্বসের সাইবারসিকিউরিটির অবদানকারী এবং সহযোগী সম্পাদক থমাস ব্রিউস্টার এবং সাইবার সিকিউরিটি গবেষক গ্যাব্রিয়েল ক্রিলিগ এবং অ্যান্ড্রু টের্নি সম্প্রতি একটি প্রতিবেদনে এই সিদ্ধান্তে পৌঁছেছেন যে শাওমির বিভিন্ন ওয়েব ব্রাউজারগুলি রিমোট সার্ভারগুলিতে ডেটা প্রেরণ করছে। তারা অভিযোগ করে যে ডেটা প্রেরণ করা হয়েছিল তাতে ইউআরএল, সমস্ত অনুসন্ধান ইঞ্জিন অনুসন্ধান এবং ডিভাইস মেটাডেটা সহ শাওমির নিউজ ফিডে দেখা সমস্ত আইটেম সহ পরিদর্শন করা সমস্ত ওয়েবসাইটের ইতিহাস অন্তর্ভুক্ত রয়েছে। এমনকি এই ডেটা সংগ্রহের অভিযোগ সম্পর্কে উদ্বেগজনক বিষয়টি হ’ল আপনি যদি আপাতদৃষ্টিতে “incognito mode ” সক্ষম করে ব্রাউজ করেন তবেও এই ডেটা সংগ্রহ করা হচ্ছে।

এই ডেটা সংগ্রহটি আপাতদৃষ্টিতে এমআইইউআই-র পূর্ব-ইনস্টলড স্টক ব্রাউজারে পাশাপাশি এমআই ব্রাউজার প্রো এবং পুদিনা ব্রাউজার উভয়ই গুগল প্লে স্টোরের মাধ্যমে ডাউনলোডের জন্য উপলব্ধ। একসাথে, এই ব্রাউজারগুলির প্লে স্টোরটিতে 15 মিলিয়নেরও বেশি ডাউনলোড রয়েছে, যখন স্টক ব্রাউজারটি সমস্ত শাওমি ডিভাইসে প্রিললোড করা আছে। পরীক্ষিত ডিভাইসগুলির মধ্যে রয়েছে শাওমি রেডমি নোট 8, শাওমি এমআই এ 1, শাওমি এমআই 10, শাওমি রেডমি কে 20, এবং জিয়াওমি এমআই মিক্স 3 X যাইহোক ডিফল্ট ব্রাউজার। এই হিসাবে, এই সমস্যাটি এমআইইউআই-কেন্দ্রিক বলে মনে হচ্ছে না তবে অন্তর্নিহিত ওএস নির্বিশেষে আপনি নিজের ডিভাইসে এই তিনটি ব্রাউজার ব্যবহার করেন কিনা তার উপর নির্ভর করে। গুগল ক্রোম এবং অ্যাপল সাফারির মতো অন্যান্য ব্রাউজারগুলি নিজেকে ব্যবহার এবং ক্র্যাশ অ্যানালিটিকাগুলিতে সীমাবদ্ধ করে অনেক কম ডেটা সংগ্রহ করে।

শাওমি আপাতদৃষ্টিতে নিশ্চিত করে সাড়া দিয়েছিল যে এটি যে ব্রাউজিং ডেটা সংগ্রহ করছে তা ব্যবহারকারীর ডেটা গোপনীয়তার বিষয়ে স্থানীয় আইন এবং নিয়মগুলির সাথে পুরোপুরি সম্মতিযুক্ত। সংগৃহীত তথ্যটি ব্যবহারকারী-সম্মত এবং বেনামে ছিল। তবে সংস্থাটি গবেষণায় দাবি অস্বীকার করেছে।

সুতরাং শাওমি ব্যাবহার কারী সাবধান

Source:Forbes

সবাইকে ধন্যবাদ।


The post 👍👍[গবেষকরা শাওমি ওয়েব ব্রাউজারগুলিকে ব্রাউজিং ডেটা সংগ্রহ করার অভিযোগ করেছেন – এমনকি incognito mode মোডেও বিস্তারিত] appeared first on Trickbd.com.

Source:

About Author (1455)

This author may not interusted to share anything with others

Leave a Reply

Related Posts

Switch To Desktop Version