[10 MS Spoken English] মুনজেরিন শহীদের বিখ্যাত ঘরে বসে স্পোকেন ইংলিশ কোর্স টি নিয়ে নিন একদম ফ্রি (video)

Posted on

মুনজেরিন শহীদ। ইংরেজি ম্যাডাম খ্যাত এই মুনজেরিন শহীদ এখন আর শুধু ইংরেজির শিক্ষকই না। বরং ইতিমধ্যেই নিজের দখলে নিয়ে নিয়েছেন বেষ্ট সেলার লেখক তকমা। যদিও মুনজেরিন প্রথম প্রোফেশনালী পর্দার আসেন ঘরে বসে স্পোকেন ইংলিশ কোর্সটির মাধ্যমে। তবে, চলতি বছরের বইমেলাকে উপলক্ষ করে মুনজেরিন শহীদের দুটি বই প্রকাশিত হয়। যার একটি হচ্ছে ঘরে  বসে স্পোকেন ইংলিশ। যা মূলত মুনজেরিনের সেই বিখ্যাত কোর্স টার আলোকে রচনা করা হয়। যা নিয়ে আজকে আমরা আলোচনা করতে চলেছি। আর অন্য বই টা হচ্ছে বছরের বেষ্ট সেলার বই সবার জন্যে vocabulary.
▶মুনজেরিন শহীদের এ কোর্সটি প্রকাশিত হয় টেন মিনিট স্কুল থেকে। 
▶বর্তমানে এ কোর্সে শিক্ষার্থী সংখ্যা প্রায় 60 হাজারের কাছাকাছি।
তাই বিষয়টা খুব সহজে অনুধাবন যোগ্য যে, কোর্সটির কোয়ালিটি কেমন! 
এ কোর্সটি টি সম্পর্কে মূলত আপনারা অনেক আগে থেকেই জানেন। তাই অনেকেই রিকোয়েস্ট করেছিলেন কোর্সটা শেয়ার করার জন্যে। যার পরিপেক্ষিতে আজকের এই পোষ্ট। তবে আপনাদের কাছে একটা রিকোয়েস্ট। আপনাদের যাদের সামর্থ্য আছে তারা কোর্সটা ক্রয় করে উপভোগ করুন। কারণ আমরা চাইনা আমাদের কারণে লেখকের কোনো প্রকার কষ্ট বৃথা যাক।
 তো চলুন কোর্সটি সম্পর্কে 10 miniute school এর website থেকে কিছু তথ্য জেনে নেই।
[বি:দ্র: নিম্নে পস্হাপিত তথ্য গুলো 10 miniue school  এর website থেকে সংগ্রহীত।
স্পোকেন ইংলিশ সম্পর্কে

ইংরেজিতে অনর্গল কথা বলার স্বপ্ন কে না দেখে? স্পোকেন ইংলিশ বর্তমান যুগের সবচাইতে বড় চাহিদাগুলোর একটি। ভালোভাবে ইংরেজি বলতে পারলে বর্তমানে সর্বক্ষেত্রেই অন্য যে কোনো মানুষের তুলনায় এগিয়ে থাকা যায়। শিক্ষাগত জীবনে ভালো নম্বর অর্জন করতে, বিশ্ববিদ্যালয় জীবনে সবার থেকে এগিয়ে থাকতে, আত্মবিশ্বাসের সাথে ভালো প্রেজেন্টেশন দিতে, ইন্টারভিউ বোর্ডে নিজেকে বাকি প্রার্থীদের থেকে আলাদা ভাবে উপস্থাপন করতে,মাল্টি ন্যাশনাল কোম্পানিতে ক্যারিয়ার গড়তে, যে কোন speaking test এ ভালো নম্বর পেতে, বিদেশে পড়তে কিংবা ভ্রমনে যেতে – প্রতিটি ক্ষেত্রেই স্পোকেন ইংলিশের গুরুত্ব অপরিসীম। এই একটি দক্ষতাই খুলে দিবে আপনার সামনে অগণিত সম্ভাবনার দুয়ার।

কিন্তু আমাদের অধিকাংশেরই ইংরেজি বলার ক্ষেত্রে প্রচুর ভয় এবং দ্বিধা কাজ করে। আমরা মনে করি স্পোকেন ইংলিশের এই দক্ষতা টি অর্জন করা খুবই কঠিন এবং সময়সাপেক্ষ। কিন্তু আসলে সেটা সত্যি না। একটি সঠিক গাইডলাইন এবং নিয়মিত প্রাক্টিস আপনাকে অনায়াসে এই দক্ষতাটি অর্জন করতে সাহায্য করবে। আপনি যদি স্পোকেন ইংলিশ শিখতে আগ্রহী হয়ে থাকেন, তবে দ্রুত সময়ে ঘরে বসে আনন্দের সাথে শিখতে রবি টেন মিনিট স্কুল আপনার জন্য নিয়ে এসেছে ”ঘরে বসে স্পোকেন ইংলিশ” কোর্স। স্পোকেন ইংলিশ শেখার যাত্রায় প্রয়োজনীয় সকল রিসোর্স পেয়ে যাবেন এই কোর্সটিতে। এই কোর্সের মাধ্যমে আপনি পুরোপুরি অনলাইনে নিজের সুবিধাজনক সময়ে ক্লাসগুলো করতে সক্ষম হবেন এবং সাবলীলভাবে ইংরেজিতে কথা বলতে শিখবেন।

কোর্স সম্পর্কে

আত্মবিশ্বাসের সাথে ইংরেজিতে কথা বলতে পারলে একাডেমিক, ক্যারিয়ার কিংবা যা কোন প্রতিযোগীতামূলক পরীক্ষায় অনেকখানি এগিয়ে থাকা যায়। তাই ইংরেজিতে কথা বলার দক্ষতা অর্জন করাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর তা অর্জনে আপনাকে সর্বাত্মক সহায়তা করতেই এই কোর্সটি। এটি টেন মিনিট স্কুলের একটি অন্যতম জনপ্রিয় কোর্স এবং প্রায় ৫০ হাজার মানুষ তাদের স্পোকেন ইংলিশের সহযোগী হিসেবে বেছে নিয়েছেন এই কোর্সটি।

কোর্সটি আপনাকে স্পোকেন ইংলিশে সাবলীল হতে সহায়তা করবে এবং আপনি ইংরেজিতে নিখুঁত ভাবে কথা বলতে শিখবেন। যেহেতু একজন অভিজ্ঞ এবং দক্ষ প্রশিক্ষক এই যাত্রায় আপনাকে গাইড করবে, তাই যে আপনি যে কোন সমাধান পাবার পাশাপাশি একটি পূর্ণাঙ্গ গাইডলাইন পাবেন। কোর্সটি প্রফেশনাল লেভেলের স্পোকেন ইংলিশ শেখার ক্ষেত্রেও সহায়ক হবে।

কোর্সটির ভিডিও লেকচার গুলোতে বাস্তব জীবনের বিভিন্ন পরিস্থিতির মাধ্যমে আপনাকে ইংরেজিতে কথা বলা শেখানো হয়েছে। ক্লাসগুলো করার পর নিজের লেভেল যাচাই করার জন্য সবগুলো ভিডিও লেসনের উপর রয়েছে কুইজ। এছাড়াও শর্টকাটে শেখার জন্য প্রতিটি লেসনের সাথে থাকছে নোট। অডিও শুনে শুনে শেখার জন্য আপনাদের সুবিধার্থে থাকছে অডিওবুক। ভিডিওর নতুন নতুন শব্দগুলো শেখার জন্য থাকছে ভোক্যাবুলারি ফ্ল্যাশ কার্ড যেখানে কার্ডের মাধ্যমে একটি শব্দের অর্থ, তার ব্যবহার ও উচ্চারণ শিখে নিতে পারবেন। আর সবশেষে ক্লাসগুলো লিখিত রূপে পাবার জন্য থাকছে ট্রান্সক্রিপ্ট।

কোর্সটি কাদের জন্য?
যারা স্পোকেন ইংলিশ শেখার কথা ভাবছেন
সবার সামনে ইংরেজি বলতে যারা দ্বিধাবোধ করেন
যাদের গ্রামারে আগ্রহ নেই
অবসরকে কাজে লাগাতে চাইছেন যারা
IELTS এর মতো Speaking Test গুলোতে ভালো করতে চান যারা
ঘরে বসেই যারা ইংরেজিতে কথা বলার জড়তা কাটাতে চান

অর্থাৎ এটি একটি সার্বজনীন কোর্স। যেকোন বয়স বা পেশার মানুষ এই কোর্সটির মাধ্যমে খুব সহজেই স্পোকেন ইংলিশ শিখতে পারবেন। যারা এতদিন শুধু গ্রামারের রুল মুখস্থ করে ইংরেজি শেখার চেষ্টা করেছেন তারা একঘেয়েমী কাটিয়ে আনন্দের সাথে উদাহরণের মাধ্যমে শিখতে পারবেন।

কেন কোর্সটি করবেন?
কোর্সটি করা যাবে যেকোনো সময়, যেকোনো জায়গায় নিজের ফোন থেকেই
ক্লাসগুলো ৮০ টিরও বেশি এমন দৈনন্দিন পরিস্থিতির উপর ভিত্তি করে বানানো যেখানে আমাদের ইংরেজি বলাটা জরুরি
যেহেতু কোর্সের টিউটোরিয়ালগুলো প্রতিনিয়ত আমাদের জীবনে ঘটা পরিস্থিতির উপর নির্ভর করে বানানো, তাই মনে রাখাটা সহজ হবে।
ইংরেজিতে নিজের পরিচয় দেওয়া থেকে শুরু করে, প্রেজেন্টেশন দেওয়া, উপস্থাপনা করা, উচ্চারণ, অফিসের কথাবার্তা, চাকরি/ভিসার ইন্টারভিউ সব পরিস্থিতিকে ইংরেজিতে সামলানোর উপায় মিলবে এই কোর্সে
.

                     

 কিছু স্ক্রিনশট





10 MS Spoken English
ভালো থাকুন। সুস্থ থাকুন। আজকের মতো এখানেই উপসংহার টানলাম।আল্লাহ হাফেজ।

The post [10 MS Spoken English] মুনজেরিন শহীদের বিখ্যাত ঘরে বসে স্পোকেন ইংলিশ কোর্স টি নিয়ে নিন একদম ফ্রি (video) appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *