16 বছর বয়সে চাঁদে সম্পত্তি কিনলো বাংলাদেশি কিশোর মুনতাসির আরাফাত |The Moon Boy of Bangladesh

Posted on

কুমিল্লা জেলার মুনতাসির আরাফাত 16 বছর বয়সেই কিনে নিল চাঁদে একটুকরো জমি।ছোটবেলা থেকেই তার মধ্যে বিজ্ঞান নিয়ে এক অন্যরকম আকর্ষণ কাজ করে। সে জানায় তার কাছে বিজ্ঞানের রহস্য উদঘাটন করতে অনেক ভালো লাগে। বিজ্ঞান চর্চা ব্যতীত কম্পিউটার প্রোগ্রামিং নিয়েও তার মধ্যে রয়েছে প্রবল আগ্রহ।

Muntasir Arafat | The Moon boy of Bangladesh

Muntasir Arafat | The Moon boy of Bangladesh

তাছাড়া তার একটি ব্লগিং ওয়েবসাইট রয়েছে যেখানে সে তার বিভিন্ন এক্সপেরিমেন্ট এবং লাইফ স্টাইল সম্পর্কিত তথ্য শেয়ার করে । মুনতাসির আরাফাত একজন দক্ষ প্রোগ্রামার এর সাথে সাথে একজন পার্টটাইম ওয়েব ডেভলপার । তার 250+ ক্লায়েন্ট বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। মুনতাসির আরাফাতের মাসিক আয় সম্পর্কে তিনি কোন তথ্য প্রকাশ করেননি। মুনতাসির আরাফাত বাংলাদেশের প্রথম যে চাঁদে সম্পত্তি কিনেছেন। সে তার ওয়েব ডেভেলপমেন্ট থেকে যে অর্থ উপার্জন করে সেটা থেকেই তিনি তার বিভিন্ন এক্সপেরিমেন্টের অর্থের যোগান দেয়। সে চাঁদের Taurus Mountains নামক স্থানে এক একর সম্পত্তি কিনেছেন। মুনতাসির আরাফাত জানান “আমি বাংলাদেশকে সমস্ত বিশ্বের মাঝে রিপ্রেজেন্ট করতে চাই। আমি পুরো বিশ্ববাসীকে দেখিয়ে দিতে চাই যে আমরা বাংলাদেশীরা কোন অংশে কম নয়”। যে স্থানে সম্পত্তি ক্রয় করেছে তার একটি চিত্র সে আমাদের সাথে শেয়ার করেছেন।

প্রোগ্রামিং ওয়েব ডেভেলপমেন্ট ছাড়াও সে বই পড়তে ভালবাসেন এবং এত অল্প বয়সেই সে পনেরশো এর অধিক বই পড়ে শেষ করেছে। আমরা সবাই তার জন্য গর্ববোধ করি। আশাকরি মুনতাসির আরাফাত আমাদের দেশকে এগিয়ে নিতে সাহায্য করবে।

The post 16 বছর বয়সে চাঁদে সম্পত্তি কিনলো বাংলাদেশি কিশোর মুনতাসির আরাফাত |The Moon Boy of Bangladesh appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *