A better Screen recorder for low end pc. open source| no limits| user friendly| sharex

Posted on

আসসালামুআলাইকুম

আজ sharex কম্পিউটার স্ক্রীন ভিডিও রেকর্ডের এর রিভিউ নিয়ে এসেছি। Trickbd তে টিউটোরিয়াল ভিডিও দেওয়ার জন্য আমার কটকটি আমলের কম্পিউটার এর জন্য ভিডিও রেকর্ডার খুঁজতে খুঁজতে অবশেষে এইটা পেলাম।

Tips: আপনারা চাইলে উইন্ডোজ এর ডিফল্ট ভিডিও রেকর্ডের xbox থেকে যেটা আছে ঐটা দিয়েও রেকর্ড করতে পারেন।(shortcut: Win + Alt + R). যদি আপনার মত xbox টাই uninstall না করে থাকেন আর কি।

তো আসুন এটার কিছু ফিচার নিয়ে আলোচনা করি।

i )প্রথমত opensource github এ এটার সোর্স কোড পাওয়া যাবে = https://github.com/ShareX/ShareX। Low end পিসি, যারা obs ব্যাবহার করতে পারেন না কনফিগারেশন খারাপ হওয়ার জন্য। আর এটার কোনো প্রিমিয়াম সাবস্ক্রিপশন কেনা বা crack সফটওয়ার ব্যাবহার করা লাগবেনা। টাইম বা রেকর্ডিং লিমিট বলতে কিছু নেই সব আনলিমিটেড। আর ভিডিও কোয়ালিটি নিয়ে আমি low end এর ওপর বিবেচনা করে satisfied । এছাড়াও এটার screen recorder স্ক্রীনশট pause, play এবং বাকিগুলোরও hotkey আছে। এছাড়া recorder টি আপনার কাছে অনেক ইউজার friendly লেগেছে।

ii )আপনারা যারা windows nt version ব্যাবহার করেন। তাদের মিডিয়া প্লায়ের এর feature pack to টি ইন্সটল করে নিতে হবে। এটা উইন্ডোজ এর একটা অপশন থেকে করলে ঝামেলা ছাড়া ইনস্টল করা যায়। এখন আর সেটা বলছি না।

iii )রেকর্ডার এর আরেকটি ভালো দিক হচ্ছে যখনতখন printscr চাপ দিলেই instantly স্ক্রীনশট উঠে যাবে। Shift + printscr চাপ দিলে রেকর্ডিং শুরু হবে।

iv )রেকর্ডিং এর area সিলেক্ট করা যায়। রেজুলেশনের, কোয়ালিতি, মাইক্রোফোন, ইন্টারনাল অডিও রেকর্ডিং সহ আরো অনেক কিছু কাস্টোমাইজ করে নিতে পারবেন সেটিং থেকে ।

v )gif recording
vi ) স্ক্রল capture
vii )color picker
viii) ইমেজ এডিটর এন্ড ইফেক্ট
ix ) হ্যাশ চেক
x )DNS changer
xi ) qr gen (encode +decode )
xii )directory indexer
xiii ) ইমেজ combiner
xiv )video converter
xv )ভিডিও এন্ড ইমেজ thumbnail
xvi )ডাইরেক্ট ইমেজ আপলোড in imagure like sites এন্ড shareable get link instantly
xvii ) marking ও screen , magnification, sticker etc. etc.

ডাইরেক্ট ইমেজ আপলোড অফ করতে after capture task থেকে আপলোড image to host uncheck করে দিন ।

 

 

 Telegram group = t.me/unknownintellect

The post A better Screen recorder for low end pc. open source| no limits| user friendly| sharex appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *