Affiliate marketing বাংলাদেশী ওয়েবসাইটের পেমেন্ট বিকাশ নগদ

Posted on

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আজকে আমরা এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করার, বাংলাদেশী কয়েকটি ওয়েবসাইট নিয়ে আলোচনা করব। হ্যাঁ আপনারা ঠিকই শুনেছেন, এফিলিয়েট মার্কেটিং করার বাংলাদেশি কিসাইন আলোচনা করা হবে। আজকের এই আর্টিকেলে।

আপনারা হয়তো প্রায় সকলেই জানেন যে, এফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে কিছু পরিমাণ টাকা ইনকাম করা সম্ভব। তো এখন যদি আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং বাংলাদেস বসেই, বাংলাদেশি ওয়েবসাইটে করেন তাহলে সেটা কেমন হয়? নিশ্চয় অনেক ভালো হয় তাইনা! তো চলুন বন্ধুরে আর কথা না বাড়িয়ে বিস্তারিত এখনি জেনে নিই।

সত্যি কি বাংলাদেশের ওয়েবসাইট থেকে এফিলিয়েট মার্কেটিং করা সম্ভব?

যদিও কয়েক বছর আগে এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করার সুযোগ ছিল না। অনলাইনে যারা আফিলিয়েট মার্কেটিং করতে চাই তো তাদেরকে, বিদেশী কোন প্লাটফর্মে যুক্ত হয়ে কাজ করতে হত। এমনকি এখনও বিদেশি ওয়েবসাইটে যুক্ত হয়, এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করা যায়।

কিন্তু 2018 থেকে এখন পর্যন্ত আপনারা চাইলেই, বাংলাদেশি বিভিন্ন ধরনের ওয়েবসাইট পাবলিশ করা হয়েছে অনলাইনে, এফিলিয়েট মার্কেটিং এর জন্য। অনলাইনে বাংলাদেশি অনেক ওয়েবসাইট পাওয়া যায় অ্যাপলেট মার্কেটিং করার জন্য। তাই এটা সত্য যে, বাংলাদেশি ওয়েবসাইট থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং করা সম্ভব।

কিভাবে এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে হয়?

এফিলিয়েট মার্কেটিংঃ আপনি যদি অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে চান তাহলে, আপনাকে প্রথমে জানতে হবে কিভাবে এফিলিয়েট মার্কেটিং করতে হয়? বাফেট মার্কেটিং করে কিভাবে টাকা ইনকাম হয়? তো আপনার ভিতরে যদি এই প্রশ্নগুলো থেকে থাকে তাহলে,

চিন্তার কিছু নেই আমরা আস্তে আস্তে এগুলো নিয়ে আলোচনা করব। এফিলিয়েট মার্কেটিং সাধারণত, কোন কোম্পানির প্রোডাক্ট বা সার্ভিস প্রচার করা। ব্যস আর কিছু না! শুধু আপনি কোন একটি কোম্পানির সাথে যুক্ত হয়, সেই কোম্পানির প্রডাক্ট পণ্য সার্ভিস ইত্যাদি’ প্রচার করে বেড়াবেন।

আপনার প্রচার করার জন্য, ওই কোম্পানি আপনাকে অ্যাফিলিয়েট মার্কেটার করে দিবে। এই অ্যাফিলিয়েট মার্কেটার হয়েই আপনাকে তাদের কোম্পানির প্রোডাক্ট গুলো নির্দিষ্ট গ্রাহকের কাছে পৌঁছে দিতে হবে। আপনার প্রচার করা কোন পণ্য যদি গ্রাহকেরা ক্রয় করে তাহলে, হই কোম্পানি থেকে আপনার তার বিনিময় কিছু কমিশন যোগ করা হবে।

ঠিক এভাবে করে অনলাইনে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে হয়। যদি আফিলিয়েট মারকেটিং ততটা কঠিন কাজ নয়। আবার একেবারে যে সহজ নয় সেটাও কিন্তু নয়। তবে ধৈর্য এবং পরিশ্রম এই কাছে অবশ্যই প্রয়োজন হবে। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম হয় সেটা!

অনলাইনে এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করার বাংলাদেশী সেরা কয়েকটি ওয়েবসাইট?

1. BD Shop

2. JAAKKASH

3. Sohoj Affiliates

উপরের যে 3 টি ওয়েবসাইট বা প্ল্যাটফর্ম আপনারা দেখতে পাচ্ছেন। এই তিনটি প্লাটফর্ম থেকে, এফিলিয়েট মার্কেটিং করা যায়। আর এই তিনটি প্লাটফর্মই বাংলাদেশি প্ল্যাটফর্ম। যে কেউ চাইলে এই প্ল্যাটফর্মগুলোতে যুক্ত হয়ে, এফিলিয়েট মার্কেটিং করে সহজে ইনকাম করতে পারবেন।

BD Shop

বিডি শপ ভালো বাংলাদেশি সেরা একটি প্ল্যাটফর্ম। যেখানে তারা 24 ঘন্টায় প্রায় একটিভ থাকে। আর আপনারা চাইলে এই এই বিডি শপে এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন। এটি সম্পূর্ণ বাংলাদেশের একটি প্ল্যাটফর্ম। আর এই প্লাটফর্মে তারা অ্যাপলেট মার্কেটিং চালু করে রেখেছে।

আপনারা চাইলে, যে কেউ এই প্ল্যাটফর্মের যুক্ত হয়ে, এফিলিয়েট মার্কেটিং করতে পারবেন ঘরে বসেই। মূলত এই ওয়েবসাইটে আপনারা সহজে খুঁজে পাবেন বিভিন্ন ধরনের প্রোডাক্ট। এই প্রোডাক্ট গুলো নির্দিষ্ট গ্রাহকের কাছে পৌঁছে দিয়ে, অর্থাৎ এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করার সুযোগ পাবেন। আর মাত্র 500 টাকা হলে এর ওয়েবসাইট থেকে টাকা উত্তোলন করা যায়।

এই ওয়েবসাইটে আপনার একাউন্টে 500 টাকা জমা হলেই, বিকাশ রকেট ব্যাংক ইত্যাদি একাউন্টের মাধ্যমে, এই ওয়েবসাইট থেকে আপনারা টাকা উত্তোলন করে নিতে পারবেন। তবে তার জন্য আপনাকে কে এই ওয়েবসাইটের নিয়ম-নীতি মেনে কাজ করতে হবে। কারণ নিয়মিত অমান্য করে কাজ করলে আপনার অ্যাকাউন্ট ব্লক হতে পারে।

JHAKKASH

এই ওয়েবসাইটটি বাংলাদেশি একটি ওয়েবসাইট। ওয়েবসাইট থেকেও এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করা সম্ভব। কেননা তাদের প্ল্যাটফর্ম তারা অ্যাফিলিয়েট প্রোগ্রাম চালু করে রেখেছে। তাদের অ্যাফিলিয়েট প্রোগ্রাম এ যুক্ত হলে আপনারা সহজেই,

এই ওয়েবসাইটে এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন। মূলত এই ওয়েবসাইট এ কাজ করার জন্য আপনাকে এখানে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। আপনাদের পার্সনাল কিছু তথ্য দিয়ে। এই ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করেই, এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন।

এই ওয়েবসাইটে আপনারা অ্যাফিলিয়েট মার্কেটিং করে বেশ ভালো পরিমাণে টাকা ইনকাম করার সুযোগ পাবেন। এই ওয়েবসাইটে নির্দিষ্ট পরিমাণে এমাউন্ট আপনার একাউন্টে জমা হলেই, বিকাশ অথবা ব্যাংক ইত্যাদি একাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করতে পারবেন। আমি কখনো এই ওয়েবসাইটে প্রবেশ করি নাই তবে, আপনার একাউন্টে নির্দিষ্ট পরিমাণ টাকা আসলেই উত্তোলন করে নিতে পারবেন।

Sohoj Affiliates

এই ওয়েবসাইটে এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট। আমি নিজেও এই ওয়েবসাইটে কাজ করেছি, তাই আপনারা চাইলে এই সাইটে কাজ করতে পারেন। এই ওয়েবসাইটের রেজিস্ট্রেশন করার সাথে সাথে আপনার একাউন্টে 100 টাকা বোনাস দেওয়া হবে।

আর তাদের কোম্পানির প্রোডাক্ট পণ্যগুলো আপনি যদি, ক্রয়-বিক্রয় অর্থাৎ বিক্রি করতে পারেন, তার জন্য ওই কোম্পানি আপনাকে কিছু পারসেন্ট কমিশন দিব। তাছাড়া এই ওয়েবসাইট আপনারা সরাসরি, বিকাশ নগদ রকেট ইত্যাদি একাউন্টে টাকা উত্তোলন করতে পারবেন। এমনকি মাত্র 500 টাকা হলে টাকা উত্তোলন করার সুযোগ রয়েছে এই ওয়েবসাইটে।

এই ওয়েবসাইটে আপনারা তাদের কোম্পানির পণ্য প্রোডাক্ট ইত্যাদি’ প্রচার করে, যদি কোনো গ্রাহক তাদের কোম্পানির প্রোডাক্ট গুলো ক্রয় করে, ঠিক তার বিনিময় ওই কোম্পানির আপনার কমিশন একাউন্টে যোগ করবে। ঠিক এভাবে করে আপনারা চাইলেই এই ওয়েবসাইটে কাজ করে, অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেন। আর তাদের কোম্পানির প্রোডাক্ট বিক্রি করতে পারবেন আপনার ইনকাম তত বেশি হবে।

আর্টিকেল সম্পর্কিত গুরুত্বপূর্ণ কিছু কথাঃ

আজকে আমরা বাংলাদেশী কয়েকটি ওয়েবসাইট নিয়ে আলোচনা করেছি! আপনি চাইলেই এই প্ল্যাটফর্মে যুক্ত হয়ে, বাংলাদেশে বসেই এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারেন। তবে প্রত্যেকটি ওয়েবসাইটের জন্য নির্দিষ্ট কিছু নিয়ম-নীতি রয়েছে। কাজকর্মের জন্য আপনাদের অবশ্যই তাদের ওয়েবসাইটটের,নিয়ম-নীতি মেনে কাজ করতে হবে।

তাদের ওয়েবসাইটে নিয়মনীতি না মেনে কখনোই কাজ করবেন না। কেননা তাদের নিয়ম নীতি না মেনে কাজ করলে আপনার অ্যাকাউন্ট ব্লক হতে পারে। তাই অধিক সতর্কতার সাথে আপনাদেরকে এই প্ল্যাটফর্মগুলোতে কাজ করতে হবে। আশা করি তাহলে আপনারা এই ওয়েবসাইট গুলোতে এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন।

আজকে আপনাদের অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করার, বেসিক অনেক ধারণা দিলাম, যাতে করে আপনারা সহজেই অ্যাফিলিয়েট সম্পর্কে ধারণা পেতে পারেন। আর যে কয়েকটি ওয়েবসাইট শেয়ার করেছি, এই ওয়েবসাইটগুলো সম্পূর্ণ বাংলাদেশী ওয়েবসাইট। যেখানে আপনারা চাইলে আপনিও মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারেন।

পরিশেষে,

প্রিয় বন্ধুরা খুবই জনপ্রিয় বাংলাদেশী কয়েকটি ওয়েবসাইট নিয়ে আলোচনা করেছি। যেখানে আপনারা চাইলে আফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন। ওয়েবসাইটগুলো সম্পর্কে সংক্ষিপ্ত আকারে হলেও আপনাদের ধারণা দিয়েছি। যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে কমেন্ট সেকশনে ও জানাতে ভুলবেন না।

আপনাদের কমেন্টের অর্থাৎ মন্তব্য দেয়ার চেষ্টা করব আমরা খুব শীঘ্রই। বরাবরের মত আমাদের আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আজকের আর্টিকেলটি এপর্যন্তই, দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। আসসালামু আলাইকুম রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু।

The post Affiliate marketing বাংলাদেশী ওয়েবসাইটের পেমেন্ট বিকাশ নগদ appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published.