Facebook new update: Facebook profile monetization করে টাকা?

Posted on

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু। ফেসবুক হল সারা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় প্ল্যাটফর্ম এর অন্যতম একটি Facebook. বর্তমান সময়ে Facebook নতুন নতুন Update নিয়ে আসছে। এমনকি বর্তমানে বড় একটি Facebook Update সম্পর্কে আজকে আমরা জানতে চলেছি। যেখানে আপনারা Facebook profile থেকে টাকা ইনকাম করার সুযোগ পাবেন। বন্ধুরা শুনে হয়ত একটু হলেও অবাক হচ্ছেন! চলুন কথা না বাড়িয়ে বিস্তারিত এই আর্টিকেল থেকে জেনে নেওয়া যাক!

Facebook professional mode নামক নতুন একটি ফিচার ফেসবুকে যুক্ত হবে। চলুন এই সম্পর্কে এখন আমরা বিস্তারিত নলেজ বা জানার চেষ্টা করি!

Facebook professional mode কি?

Facebook Profile এর নতুন সংযোজন হলো প্রফেশনাল মোড। এই প্রফেশনাল মোড ব্যবহার করে কোনো আলাদা Facebook Page তৈরি করা ছাড়া নিজেদের Facebook Account অর্থাৎ ব্যক্তিগত Profile monetization করে অর্থ আয় করা যাবে। Creators দের জন্য গঠন করা আলাদা found দ্বারা professional mod creators এর জন্য বোনাস দেয়া হবে।

Facebook professional mod চালু করলে Profile এর কোন post কতজন মানুষ দেখল? কোন ধরনের post engagement বেশি হচ্ছে? এসব তথ্য একটি আলাদা dashboard এ দেখতে পাবেন। Facebook Page যেভাবে বিভিন্ন analytic ডেটা পাওয়া যায়, professional profile সে ধরনের তথ্য পাবেন।

কিভাবে কাজ করে Facebook professional mod?

Professional mod হলো Facebook mod এর জন্য নতুন একটি ফিচার। Creator এর গুরুত্ব্ব প্রদান করে আয়ের পাশাপাশি গুরুত্বপূর্ণ Insights প্রদান করা হলো Facebook professional profile mod ফিচারটির লক্ষ্য টি। নিজের community ভালোভাবে বুঝতে সাহায্য করবে এসব তথ্য। Professional mode এর মাধ্যমে যোগ্য creator রেভিনিউ পেতে পারেন? ও তাদের audience বড় করতে শক্তিশালী tool সমূহ ব্যবহার করতে পারবেন।

Facebook profile এর জন্য professional mode মাধ্যমে আয়ের একটি প্রধান উৎস হলো (Reels Play) bonus program। Reels হলো short video যা অনেকটা tik Tok ভিডিওগুলোর মত। Tiktok market ধরার জন্য Facebook Reels ফিচারটি চালু করে। এখন user reels বানাতে উৎসাহ প্রদানের লক্ষ্যে reels বানানোর জন্য bonus ঘোষণা করেছে Facebook.

Professional mode প্রফেশনাল মোড এর লক্ষ্য কি?

Meta সিইও Mark Zuckerberg এই সপ্তাহে ২০২২ নাগাদ creator দের পেছনে 1 billion marking dollar investment করার কথা জানান। এই investment এর অংশ হবে বিভিন্ন Found program, creator found ও অন্যান্য monetization সমূহ। নিজেদের প্ল্যাটফর্মে creator এর জায়গা করে দিয়ে compilation আরো সংকীর্ণ করতে চায় Facebook.

Facebook অসংখ্য creator থাকলেও এতোদিন ধরে creator দের জন্য bonus দেয়ার মত বাড়তি কিছু করেনি Facebook.

Facebook Page এর পরিবর্তে professional mode চালাবো কেন?

এখন, আমি একজন driver ও আপনার একটি Facebook account রয়েছে। আপনি হয়ত এখন Facebook profile এ আমি update শেয়ার করেছি, কিন্তু একই update আবার আমরা ফেসবুক page ও শেয়ার করতে হয়। অর্থাৎ একই post আমাকে দুইবার করতে হচ্ছে। আবার এদিকে আপনার Friends আপনার Facebook Page ফলো করলে, সেক্ষেত্রে একই post দুইবার দেখবে। ঠিক এই অবস্থায় আপনি যদি Facebook Page professional mode ব্যবহার করেন, সেক্ষেত্রে friends সাথে communicate এর পাশাপাশি একই ছাদের নিচেই friends সাথে update shere করা যাবে।

Facebook professional mode থেকে আয়ের পরিমাণ কেমন হবে?

Facebook profile এর জন্য এই professional mode এর মাধ্যমে কি ধরনের আয় সম্ভব? Facebook জানিয়েছে যোগ্য Creator গণ তাদের সিলেক্টেড Reels এর মাসিক viewing এর উপর নির্ভর করে, normal মাসিক সর্বোচ্চ 3,000 marking dollar পর্যন্ত আয় করতে পারবেন। এটি professional mode আয়ের প্রধান উৎস হতে চলেছে। তবে এই Reels Play program অংশ গ্রহণ করতে Facebook এর তরফ থেকে, invite পেতে হবে।

আর্টিকেল সম্পর্কিত শেষ কথা?

আশাকরি আর্টিকেলটি আপনাদের কাছে আজকের এই আর্টিকেলটি ভালো লেগেছে। যদি আর্টিকেলটি ভালো লাগে অবশ্যই একটি লাইক দিবেন আর্টিকেলে। আর্টিকেল সম্পর্কিত কোনো মন্তব্য প্রশ্ন থাকলে সেটা কমেন্ট করে জানাবেন। বরাবরের মতো আজকের এই আর্টিকেল এ পর্যন্তই দেখা হবে অন্য কোন আর্টিকেলে। পরিশেষে সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

The post Facebook new update: Facebook profile monetization করে টাকা? appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *