Google admob এর পুরো গাইডলাইন বাংলাতে

Posted on

আসসালামু আলাইকুম ও রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ। বন্ধুরা আমরা আগের কিছু আর্টিকেলে জেনেছি,,,, গুগল এডমোব কি? কিভাবে গুগল এডমোব থেকে টাকা ইনকাম করা যায়? এই বিষয়বস্তুগুলো নিয়ে কয়েকটি আর্টিকেল পাবলিশ করেছিলাম। আজকে আমরা গুগল এডমোব এর নিয়ম নীতি নিয়ে আলোচনা করব।কারণ নিয়ম-নীতি ভঙ্গ করে কাজ করলে আপনারা গুগল এডমোব থেকে টাকা ইনকাম করতে পারবেন না।

প্রিয় বন্ধুরা এডমোব থেকে সাধারণত এপ্লিকেশন তৈরী করে টাকা ইনকাম করতে হয়। এখন এই এপ্লিকেশন যদি গুগল এডমোব এর নিয়ম নীতির বাহিরে থাকে তাহলে, হয়তো গুগল এডমোব আপনাকে ইনকাম করতে দিবেনা। আপনারা যারা অ্যাপ্লিকেশন পাবলিশ করে গুগল এডমোব থেকে টাকা ইনকাম করতে চান, তাদের জন্য গুগল এডমোব এর নিয়ম-নীতি জানা খুবই জরুরী। তো চলো এখন আমরা গুগল এডমোব এর গাইড সম্পর্কে আলোচনা করি।

গুগল এডমোব এর নিয়ম নীতি?

আপনি যদি গুগল এডমোব থেকে ইনকাম করতে চান, তাহলে তো অবশ্যই অবশ্যই আপনাকে গুগল এডমোব এর নিয়ম নীতি মানতেই হবে। গুগল এডমোব এর নিয়ম নীতি অমান্য করলে আপনারা কখনোই গুগল এডমোব থেকে ইনকাম করতে পারবেন না। গুগল এডমোব এর যে নিয়ম-নীতিগুলো নিয়ে আলোচনা করব তা নিচে দেওয়া হল।

**Malicious or unwanted software
**Child sexual abuse imagery
**Copyrighted content
**Trademarks
**illiegal requirement

উপরোক্ত নিয়মগুলো আপনার মাথায় একবার নলেজ আসলেই বুঝতে পারবেন যে, গুগল এডমোব থেকে ইনকাম করার আসল পরিশ্রম। তো বন্ধুরা আপনারা যদি উপরোক্ত পয়েন্ট গুলো মেনে গুগল এডমোব নেটওয়ার্কে কাজ করেন তাহলে,আশা করা যায় আপনারাও গুগল এডমোব থেকে টাকা ইনকাম করতে পারবেন। তো চলুন এখন এর পয়েন্ট গুলো নিয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

আরেকটি কথা, যেহেতু গুগল এডমোব থেকে অ্যাপ্লিকেশন তৈরি করার মাধ্যমে টাকা ইনকাম করতে হয় । সেহেতু আপনার অ্যাপ্লিকেশনটির ব্যবহার? অ্যাপ্লিকেশন কি কি থাকবে? কিভাবে এপ্লিকেশন তৈরি করবেন?এই বিষয়বস্তুগুলো অর্থাৎ অ্যাপ্লিকেশন এর ভিতর অংশগুলো আর ইনকামের আসল কারণ হবে। তো চলুন এবার আমরা সরাসরি মূল বিষয় নিয়ে আলোচনা শুরু করি‌।

Malicious or unwanted software

বন্ধুরা,যদি আপনি হ্যাকিং জাতীয় কোনো অ্যাপ্লিকেশন তৈরি করেন তাহলে, গুগলের কাছে সেইসব এপস পলিসি ভায়োলেন্স এর আওতায় পড়বেই। এবং এমন কোনো অ্যাপ্লিকেশনকে গুগল কখনোই অ্যালাউ করবে না। আর যদি এলাও করে ও তবুও আপনি আপনার অ্যাপ্লিকেশনের জন্য মনিটাইজেশন অন করতে পারবেন না।

আর মনিটাইজেশন অন না করতে পারলে আপনার ইনকাম আসবে না। তাই অবশ্যই, আপনি যদি হ্যাকিং জাতীয় কোন এপ্লিকেশন তৈরী করেন তাহলে, কখনোই গুগল আপনাকে মনিটাইজেশন দিবে না। তাই আপনাকে এই ধরনের হ্যাকিং সংক্রান্ত অ্যাপ্লিকেশন তৈরি করা থেকে বিরত থাকতে হবে।

Child sexual abuse imagery

এটি পয়েন্টটি সবচেয়ে ইমপোর্টেন্ট পয়েন্ট। বন্ধুরা সেক্স বৈধতা পেলেও, Child Sex (শিশু যৌন) কিন্তুু ভয়াবহ মাএার ক্রাইম,,, যেটা আমরা প্রায় সকলেই জানি। শুধু জানলেই হবে না এই পয়েন্টেও আপনাকে মানতে হবে। এবং এই সম্পর্কিত কোনো বিষয় যদি আপনার অ্যাপ্লিকেশনএ থাকে তাহলে, গুগল আপনার অ্যাপ্লিকেশন কে মনিটাইজ করবে না।

আর যদি গুগোল আপনার অ্যাপ্লিকেশনকে মনিটাইজ না করে তাহলে তো ইনকাম দূরের কথা। তাই অবশ্যই অ্যাপ্লিকেশন তৈরি করার পূর্বে এদিকেও আপনাকে খেয়াল রাখতে হবে।আবারো বলছি গুগল আপনাকে আপনার অ্যাপ্লিকেশনের মনিটাইজেশন করবে, এবং আপনার অ্যাপ্লিকেশন এ এড শো করানো হবে। এবং তখনি আপনার ইনকাম আসবে। তাই আশা করি এই ধরনের অ্যাপ্লিকেশন তৈরি করা থেকে বিরত থাকবেন।

Copyrighted content

গুগোল থেকে টাকা ইনকাম করার জন্য, শুরুতেই গুগোল এর আন্ডারে দুইটি শব্দ আসে,তা হলো Copyrighted content (কপিরাইট কন্টেন্ট) বন্ধুরা, সত্যি বলতে গুগল কখনই কোনো কপরিটাইটেড কন্টেন্ট কে সাপোর্ট করে নাই । এমনকি বর্তমানেও করে না। তাই আপনার অ্যাপ্লিকেশনে যদি কোনো ধরনের কপিরাইট কনটেন্ট থাকে তাহলে,

গুগল কখনই আপনার অ্যাপ্লিকেশন কে মনিটাইজ করবে না। আর যদি আপনার অ্যাপ্লিকেশনকে মনিটাইজ না করে তাহলে, এই অ্যাপ্লিকেশন থেকে আপনি ইনকাম করতে পারবেন না। তাই আপনি যদি গুগল থেকে ইনকাম করতে চান তাহলে, অবশ্যই কঁপিরাইটেড কনটেন্ট পলিসি মানতেই হবে। তা না হলে আপনারা গুগল এডমোব থেকে টাকা ইনকাম করতে পারবেন না।

Trademarks

গুগল এডমোব থেকে টাকা ইনকাম করার সবচেয়ে বড় ইস্যুর নাম হলো, ট্রেডমার্কস। যদি আপনার ট্রেডমার্কস সম্পর্কে কোনো ধারনা না থাকে তাহলে, এ বিষয়ে আপনার নলেজ থাকতে হবে। ট্রেডমার্কস সম্পর্কে আমিও খুব একটা বেশী জানিনা তাই,,,, শুধু এইটুকুই বলবো, অন্যের রেজিষ্ট্রি করা কোনো ফাইল বা কন্টেন্ট নিজের প্রজেক্ট বা কাজে ব্যবহার করা সম্পূর্ন বে-আইনি।

আর এই বেআইনি কাজ করলে গুগল আপনাকে কখনোই ইনকাম দিবে না। তাই আপনি যদি গুগোল অ্যাপস থেকে ইনকাম করতে চান তাহলে, ট্রেডমার্কস পলিসি আপনাকে মেনে এপ্লিকেশন তৈরী করে কাজ করতে হবে। তাহলে আপনার অ্যাপ্লিকেশন মনিটাইজ একসেপ্ট হবে এবং আপনি ইনকাম করতে পারবেন গুগোল এডমোব থেকে।

illiegal requirement

গুগোল অনলাইনে সবচেয়ে জনপ্রিয় একটি নেটওয়ার্ক। এমনকি গুগল কখনই কোনো ইলিগ্যাল বিষয়কে সাপোর্ট করেনা। গুগল থেকে আর আপনি যদি ইনকাম করতে চান তাহলে, এখানে আপনাকে লিগ্যাল ভাবে কাজ করতে হবে। ইলিগ্যাল ভাবে কাজ করলে গুগল আপনাকে অ্যালাউ করবে না। আর আপনাকে যদি গুগল অ্যালাউ না করে তাহলে, কিভাবে আপনি গুগল থেকে ইনকাম এর কথা চিন্তা করেন। তাই এপলিসি ও আপনাকে মেনে কাজ করতে হবে।

যে বন্ধুরা, উপরোক্ত পলিসি গুগোল এডমোব থেকে টাকা ইনকাম করার জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই আপনারা যারা গুগল এডমোব থেকে টাকা ইনকাম করতে চান,,, তারা অবশ্যই উপরোক্ত পলিসি সঠিক নিয়ম জেনে কাজ করবেন। আশা করি তাহলেই আপনারা গুগল এডমোব থেকে মনিটাইজ পেয়ে যাবেন। এবং গুগল এডমোব মনিটাইজ অন করে সহজে গুগল থেকে ইনকাম করতে পারবেন।

আর্টিকেল এর শেষ কথা

প্রিয় বন্ধুরা, আজকের আর্টিকেলে আমরা শিখতে পারে জানতে পারলাম, গুগল এডমোব এর নিয়ম নীতি সম্পর্কে।গুগল এডমোব এর নিয়মিতি ভঙ্গ করে কাজ করলে কখনোই আপনারা ইনকাম করতে পারবেন না। ঠিক এ কারণেই এই বিষয়টা নিয়ে আজকের আর্টিকেলে আলোচনা করলাম। যদিও সংক্ষিপ্ত আকারে হলেও বিস্তারিত আপনাদের কে বোঝানো ও জানানোর চেষ্টা করেছি।

অনলাইন থেকে টাকা ইনকাম করার বিশ্বস্ত ওয়েব সাইট পেমেন্ট বিকাশের মাধ্যমেঃ ওয়েবসাইটে যেতে এখানে ক্লিক করুন

তবুও যদি আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন অথবা মতামত থাকে তাহলে, কমেন্টের মাধ্যমে আপনার মন্তব্যটি জানাতে একদমই ভুলবেন না। পরিশেষে আমাদের আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। ভালো লাগলে অবশ্যই একটা লাইক দিবেন। ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আসসালামু আলাইকুম ও রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ।

The post Google admob এর পুরো গাইডলাইন বাংলাতে appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *