Honor তাদের নতুন স্মার্টফোন সিরিজ Honor 60  (১লা ডিসেম্বর) দেশীয় বাজারে লঞ্চ করতে চলেছে। Honor 50 সিরিজের উত্তরসূরী, Honor 60 সিরিজের অধীনে Honor 60, Honor 60 Pro ও Honor 60 SE- এই তিনটি মডেল বাজারে পা রাখবে। কিছুদিন আগে সংস্থার তরফে আসন্ন সিরিজটি সম্পর্কিত একটি প্রোমোশনাল পোস্টার প্রকাশ করা হয়েছিল। এছাড়া সম্প্রতি বিখ্যাত চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-তে Honor 60-এর পোস্টারের সঙ্গে একটি প্রোমোশনাল টিজারও প্রকাশ্যে এসেছে। এর থেকে ফোনটির ডিজাইন সম্পর্কে বিস্তারিত ধারণা পাওয়া গেছে। এখন লঞ্চের ঠিক আগের দিন Honor 60 কে বেঞ্চমার্কিং ওয়েবসাইট গিকবেঞ্চ (Geekbench) -এ দেখা গেল। এখান থেকে ফোনটির প্রসেসর, র‍্যাম সহ বিভিন্ন তথ্য জানা গেছে।

বেঞ্চমার্কিং ওয়েবসাইট গিকবেঞ্চ -এ HONOR TNA-AN00 মডেল নম্বরের একটি ফোন তালিকাভুক্ত হয়েছে। এই মডেল নম্বরটি Honor 60 ফোনের বলে দাবি করা হচ্ছে। গিকবেঞ্চ থেকে জানা গেছে, এই ফোনে Qualcomm SM7325 প্রসেসর (মডেল নম্বর) ব্যবহার করা হবে। এটি স্ন্যাপড্রাগন ৭৭৮জি বা স্ন্যাপড্রাগন ৭৭৮জি+ প্রসেসর হতে পারে।

এদিকে বেঞ্চমার্ক সাইটে অনর ৬০ কে ১২ জিবি র‍্যাম সহ অন্তর্ভুক্ত করা হয়েছে। যদিও লঞ্চের সময় এর আরও র‌্যাম ভ্যারিয়েন্ট থাকবে বলে আমাদের বিশ্বাস। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে। এখানে সিঙ্গেল কোর টেস্টে ৮১৬ পয়েন্ট ও মাল্টি কোর টেস্টে ২৯৭১ পয়েন্ট স্কোর করেছে অনর ৬০।

বিভিন্ন রিপোর্ট ও 91Mobiles -এর প্রতিবেদন থেকে জানা গেছে, ডুয়েল সিমের অনর ৬০ ফোনে দেখা যেতে পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি+ OLED ডিসপ্লে। ডিসপ্লের পিক্সেলর ঘনত্ব হতে পারে ৩৯৫ পিপিআই। এই স্মার্টফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হতে পারে। ফোনটি ১২ জিবির র‍্যাম ও ২৫৬ জিবির স্টোরেজ সহ আসতে পারে।

ফটোগ্রাফির জন্য Honor 60- এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হতে পারে। ক্যামেরাগুলি হল, এফ/১.৯ অ্যাপারচার লেন্স সহ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, এফ/২.০ অ্যাপারচার লেন্স সহ ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর ও এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। শোনা যাচ্ছে ফোনটির সামনে থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সদ্য যে টিজার ভিডিওটি সামনে এসেছে তাতে কোম্পানি নিশ্চিত করেছে যে, ক্যামেরা জেসচার ফিচার সহ আসবে Honor 60। এরফলে ওয়েভিং, হাই-ফাইভিং ইত্যাদি হাতের ভঙ্গির মাধ্যমে ছবি ক্যাপচার করা যাবে।

Honor 60 স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ভিত্তিক MagicUI 5.0 কাস্টম স্কিনে রান করবে। পাওয়ায় ব্যাকআপের জন্য এই ফোনে থাকতে পারে ৪,৮০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ৬৬ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করবূ। ব্রাইট ব্ল্যাক, স্টারি স্কাই ব্লু আর জেড গ্রীন- এই তিনটি রঙের বিকল্পে আসতে পারে Honor 60। এই ফোনটির পরিমাপ ১৬১.৪×৭৩.৩×৭.৯৮ মিলিমিটার ও ওজন হবে ১৭৯ গ্রাম।

এদিকে ডুয়েল সিমের Honor 60 Pro ফোনে Honor 60 -এর মতই একইরকম ডিসপ্লে ও ব্যাকপ্যানেলে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর দেখা যাবে বলে অনুমান করা হচ্ছে। এর থেকে বেশিকিছু এই ফোনটি সম্পর্কে জানা যায়নি।

YouTube

Facebook

 

The post Honor 60 অসাধারণ ডিজাইন সহ আগামীকাল লঞ্চ হচ্ছে, তার আগে দেখা গেল Geekbench-এ appeared first on Trickbd.com.

Source: