HomeAll PostInfinix Hot 9 Play বাংলা রিভিউ | ১০,০০০ টাকার সেরা ফোন?
Advertice Space with sell

Contact With facebook

Infinix Hot 9 Play বাংলা রিভিউ | ১০,০০০ টাকার সেরা ফোন?

হ্যালো এভরিওয়ান আমি আবারও চলে আসলাম একটি বাজেট ডিভাইসের রিভিউ নিয়ে! মূলত বাজেট ডিভাইস গুলোর তালিকা সব সময় আমার রিকমেন্ডেশন এর লিস্টে ইনফিনিক্স ব্র্যান্ড থাকে।


কারণ ও তো এর প্রিমিয়াম ডিজাইন এবং বিল্ড কোয়ালিটি এই দুইটা জিনিস খুবই ভালো থাকে এই বাজেট সেগমেন্ট ডিভাইসের ক্ষেত্রে। সো আজকে আমরা কথা বলবো এই বাজেট ফ্রেন্ডলি ডিভাইস infinix hot 9 Play এ কে নিয়ে আর আসলেই এটি কতটুকু প্লে করতে পেরেছে রিয়েল লাইফে, তা বলার চেষ্টা করছি আমি সীমান্ত ট্রিকবিডি থেকে।

infinix hot 9 Play এর টপ ফিচারগুলোর মধ্যে এর বিগ ৬,০০০ মিলি এম্পিয়ারের ব্যাটারি আর স্ক্রীন ছিল অন্যতম।

প্রথমে এর ডিজাইন দিয়েই শুরু করি ফোনটির ব্যাক এ গ্রেডিয়েন্ট কালার ফিনিশ ছিল যার সাথে জিমকাটের টেক্সচার থাকছে এবং যার জন্য এর ডিজাইনে বেশ ডিফরেন্ট একটা ফিল দিয়েছে।
ডিভাইসটি দেখলেই যে কেউই মেটাল্লিক একটা ফিল পাবেন তবে ডিভাইসটি পলিকার্বনেট মেটেরিয়াল দ্বারা তৈরি করা হয়েছে!

এর ব্যাক প্যানেল এ রয়েছে ডুয়েল রিয়ার শুটার বাট রিয়ার প্যানেলের ডিজাইন দেখে যে কারোরই মনে করার কথা এতে ৩ টি ক্যামেরা রয়েছে। সাথে রয়েছে ত্রিপল এলইডি ফ্ল্যাশ এবং এর নিচেই থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং লাস্টলি ইনফিনিক্স এর ব্র্যান্ডিং।

ফ্রন্ট সেকশনের মিডিলে রয়েছে ডিউ ড্রপ নচ উইথ লার্জ ডিসপ্লে এবং সাথে ফ্রন্ট ফ্লাশ ও থাকছে, রাইট সাইডে পাওয়ার বাটন এবং ভলিউম রকার এবং এর লেফট কর্নারে রয়েছে সিম ট্রে যাতে দুইটি সিম কার্ড হোল্ড করবে পাশাপাশি ডেডিকেটেড মাইক্রো এইচডি কার্ড স্লট রয়েছে যাতে আপনি ২৫৬ জিবি পর্যন্ত এক্সটেন্ড করতে পারবেন।

টপে কিছু থাকছে না বটমে রয়েছে প্রাইমারি মাইক্রোফোন ৩.৫ এমএম হেডফোন জ্যাক মাইক্রো ইউএসবি পোর্ট এবং অনেকে হয়তো স্পিকার ভিল খুঁজছেন যা এবার নিচের দিকে থাকছে না, infinix hot 9 play তে এবার এয়ার প্রিস এর সঙ্গে এর স্টিকার টি অ্যাডজাস্ট করে দেয়া হয়েছে।
তবে স্টিল type-c মিসিং যা আমাকে একটু
হতাশ করেছে!


অভারঅল সব মিলিয়ে ওয়ান হ্যান্ড ইউজ এর ক্ষেত্রে কিছুটা কষ্ট সাধ্য ছিল এর অনেক বড় ডিসপ্লে হওয়ার সুবাদে, infinix hot 9 Play তে ৬.৮২ ইঞ্চি সিনেমাটিক আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে যাতে 1640×720 পিক্সেলের রেজুলেশন থাকছে।
এবং এর ডিসপ্লে কোয়ালিটি কালার গুলো বেশ একুরেট অ্যান্ড পানছি ছিল। কিছুটা শার্পনেস এর ঘাটতি থাকবে এটাই স্বাভাবিক তবে বড় ডিসপ্লে হওয়ার ক্ষেত্রে।
ভিউ অ্যাঙ্গেল বেটার ছিল এবং আউটডোরে ভিজিবিলিটি ক্ষেত্রেও এভারেজ মনে হয়েছে।

এর অডিওতে এবার ডিটিএইচ অপশন থাকছে যার মাধ্যমে সাউন্ড এর কাস্টমাইজ করতে পারবেন নিজের মতো করেই, তবে সাউন্ড কোয়ালিটির ক্ষেত্রে নরমাল স্পিকার থেকে তেমন একটি ডিফারেন্স লক্ষ্য করা যায়নি।
তবে স্টিল থাকলে বেটার ছিল এটা সবারই মনে হবে।


Infinix Hot 9 Play এ রিয়ার এ রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ যার মধ্যে প্রাইমারি টি রয়েছে ১৩ মেগাপিক্সেলের এবং একটি লো লাইট সেন্সর থাকছে।
সামনের অংশে থাকছে ৮ মেগাপিক্সেল এর একটি সেলফি ক্যামেরা আর দুই দিকেই থাকছে এলইডি ফ্ল্যাশ।
ফোনটিতে এক্সিলেন্ট ফটো আউটপুট পেয়েছী যার বেটার লাইটে বুষ্ট আপ করে এর পারফরম্যান্স কে, বাজেট ডিভাইস হিসেবে লো লাইটে ও বেশ ভালোই পারফর্ম করেছে।


সেলফিতে ও বেশ দারুন পারফর্ম করেছে ফোনটি, আর সেইসঙ্গে ফোনটিতে রয়েছে 1080p at 30 FPS এ ভিডিও রেকর্ড করা যাচ্ছিল।


ফোনটির অন্যতম একটি আকর্ষণীয় ফিচার হচ্ছে এর ৬,০০০ মিলি এম্পিয়ারের বিগ ব্যাটারি।
তবে দুঃখজনক বিষয় হচ্ছে ফোনটিতে থাকছেনা কোনো ফাস্ট চার্জিং সুবিধা বক্সে একটি ১০ ওয়াটের চার্জার পাবেন জাগে ফোনটি ফুল চার্জ হতে প্রায় ৩ ঘণ্টার মতো সময় নিতে পারে, তবে একবার ফুল চার্জ হয়ে গেলে কোন ভাবনা ছাড়াই আগামী ৩ দিন নিশ্চিন্তে ইউজ করতে পারবেন।
আর যারা পাওয়ার ব্যাংক নিয়ে ঘুরে থাকেন তাদের জন্য এক অন্যরকম স্বস্তি আনবে ফোনটি,

ইনফিনিক্স হট নয় প্লে তে রয়েছে একটি এন্ট্রি লেভেলের চিপসেট MediaTek helio a25 যার ম্যাক্সিমাম ক্লক স্পিড ১.৮ গিগাহার্জ।
আর সেই সাথে ৪ জিবি র্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি থাকছে এছাড়াও এতে জিপিইউ হিসেবে রয়েছে powerVr Ge8320


ডে টুডে ইউজ এ মাল্টিটাস্কিং বেশ স্মুথলি হ্যান্ডেল করা সম্ভব হয়েছে এছাড়াও গেমিং এর পারফর্মেন্সের জন্য আমরা পাবজি কল অফ ডিউটি ফ্রি ফায়ার যাতে মিডিয়াম সেটিংসে প্লেবলছিল। তবে এন্ট্রি লেভেলের চিপসেট থেকে এর থেকে বেশি এক্সপেক্ট করা সত্যি বোকামি ছাড়া আর কিছু হবে না।
তবে এই বাজেট সেগমেন্টে ফোনটি আপনাদেরকে সত্যিই বেটার কিছুই দিচ্ছে এটা বলা যায় নিঃসন্দেহে।

আর লংটাইম গেমিং এর ক্ষেত্রে ব্যাটারি নিয়ে কোন টেনশন থাকবে না, তেমন একটি হিটিং ইসু পাইনি লংটাইম গেমিং এর ক্ষেত্রে।

অভারঅল এই ছিল ইনফিনিক্স হট নাইন নিয়ে আমার ওপেনিয়ন, এখন জানবো আমরা এর দামের কথা, infinix hot 9 Play এর ৪-৬৪ এর ভেরিয়েন্ট টি মার্কেটে পাওয়া যাচ্ছে ৯,৯৯০ টাকায় মানে ১০ হাজার টাকা।
আর ৩-৩২ জিবি মার্কেটে পাওয়া যাচ্ছে ৭,৯৯০ টাকায়।

মূলত ডিভাইস টি বিভিন্ন অনলাইন শপে পাওয়া যাচ্ছে তবে ট্রিকবিডির ইউজারদের কথা মাথায় রেখে “পছন্দ শপ” দিচ্ছে infinix hot 9 Play ১ হাজার টাকা পর্যন্ত ডিসকাউন্ট।
অর্ডার করার জন্য ফোন করুন 01865733240

মূলত যারা প্রচুর পরিমাণ ভিডিও দেখেন ইউটিউব এ তাদের জন্য বড় ডিসপ্লে আর যারা দুর্দান্ত ব্যাটারি লাইফ চান তাদের জন্য রিকুমেন্ট থাকবে ফোনটি নেয়ার জন্য।
তবে এটা বলাই যাই মার্কেটে ১০,০০০ টাকার মধ্যেই এটাই সেরা স্মার্টফোন নিঃসন্দেহে।

তো ভাল থাকুন সকলে আল্লাহ হাফেজ।

The post Infinix Hot 9 Play বাংলা রিভিউ | ১০,০০০ টাকার সেরা ফোন? appeared first on Trickbd.com.

Source:

About Author (1921)

This author may not interusted to share anything with others

Leave a Reply

Related Posts

Switch To Desktop Version