Minnal Murali
Genre: Action, adventure, comedy
Industry: Malayalam
IMDB: 8.8
Personal: 9

Screenshot

সম্প্রতি নেটফ্লিক্সে রিলিজ হয়ে গেলো মালায়ালাম ইন্ডাস্ট্রির সুপারহিরো মুভি Minnal Murali. মুভির টিজার ট্রেইলার দেখে বেশ ইন্টারেস্টিং লাগলো তাই দেখেই নিলাম। এখন চেষ্টা করবো মুভিটা নিয়ে আমার পয়েন্ট অব ভিউ এবং ফিলিংসগুলো সবার সাথে শেয়ার করার।

প্রথমেই মুভির স্টোরি নিয়ে বললে একদম সিম্পল স্টোরির ওপর নির্ভর করে মুভিটা তৈরি। এর সময়কাল নব্বইয়ের দশকে সাউথের কোন এক গ্রামে। এক দর্জি যুবক দূর্ঘটনাটাবশত বজ্রপাতে আহত হওয়ার পরে আবিষ্কার করতে থাকে নিজের মধ্যে বেশকিছু অস্বাভাবিক পরিস্থিতি যেগুলোকে ধীরে ধীরে সুপারপাওয়ার হিসেবে পরিগনিত করতে শেখে সে।

গল্পের মূলটা বেসিকালি এইটুকুই। তেমন রংচঙয়ে করার প্রচেষ্টা করা হয় নি মুভিতে। নিজেদের সাধ্যের মধ্যে থেকেই ডিরেক্টর Basil Joseph যতটা সম্ভব ভালো কিছু তৈরির চেষ্টা করেছেন হলিউডকে অন্ধের মত অনুসরণ করে বেশি রং না চড়িয়ে যেটা একটা ভালো দিক।

তবে মুভির স্টোরিকে সিম্পল রাখতে গিয়ে দুয়েকটা জিনিস তারা বাদ দিয়েছেন যা আদতে ভালো কিছু হয়েছে না কোন নেগেটিভ পয়েন্ট তার বিচার আমি করিনি যেমন মুভিতে সুপার পাওয়ারগুলোর তেমন ব্যাখ্যা বা স্পেসিফাই করার চেষ্টাও করা হয় নি যেটা আমার নব্বুইয়ের দশকের দৃষ্টিকোণ থেকে যৌক্তিক মনে হয়েছে অবশ্য।

মুভিটা ইজিলি আরো ছোট করা যেতো অনেক অপ্রয়োজনীয় সিকোয়েন্স বাদ দিয়ে। তবে অপ্রয়োজনীয়’ সিকুয়েন্স বললে সবার কাছে গ্রহণযোগ্যতা নাও পেতে পারেন রুচি ভেদে সিকুয়েন্স গুলো অনেকের ভালো লাগবে। মুভির প্রথমার্ধ খানিকটা ধীরগতিতে এগোয়। তবে দ্বিতীয়ার্ধে গতি ধরার চেষ্টা করার পর একটা সময় এই বিষয়টা কেটে যায় এবং রসকষে একটা ব্যাপার চলে আসে সাথে গল্পের প্রগ্রেসটাও দ্রুততার সাথেই হয়।

মুভির বেশ খানিকটা সময় বেশ লাইটহার্টেড কমেডির রাস্তা ধরে হাটতে হাটতে একটা সময় গতানুগতিক ধারার সুপারহিরো মুভির গুড ভার্সাস ইভিলের টোনটায় ঠিকই ঢুকে যায়।

মুভির কাস্টদের ব্যাপারে বললে মেজর কাস্টগুলো যথেষ্ট ভালো ছিল বিশেষত মুভির মূল চরিত্র মিন্নাল মুরালি বা জেইসন চরিত্রে Tovino Thomas এবং খলচরিত্রে Guru Somasundaram বেশ দক্ষতার সাথে পার্ফরম করেছেন।

মুভির মূল চরিত্রের সাথে মূখ্য খলচরিত্রের ব্যাকগ্রাউন্ড স্টোরির দিকেও বেশ ভালো নজর দেয়া হয়েছে যেটা আরেকটা তুলে ধরার মত পয়েন্ট। সাথে Guru Somasundaram অভিনয়ও বেশ ন্যাচারাল ছিল যার জন্য তার ক্যারেক্টার আর্কটা আরো জোরদার হয়।

মুভির অ্যাকশন সিকোয়েন্স এবং ভিএফক্স নিয়ে বললে বলতে হয় সাউথের স্ট্যান্ডার্ডে এমনকি বলিউডের স্ট্যান্ডার্ডেও বেশ ভালো কাজ দেখিয়েছে এখানে। অ্যাকশন সিকোয়েন্সগুলো বিশেষত ভিএফএক্সের ক্ষেত্রে একটু আশঙ্কায় ছিলাম কিন্তু তেমন কোন খামতি চোখে পড়েনি বরং এগুলো বেশ উপভোগ্যই ছিল।

যদিও অনেকের মুভির সুপারহিরো কস্টিউম নিয়ে হাসাহাসি করতে দেখেছি তাদের উদ্দেশ্যে একটাই কথা, মুভিটার প্রেক্ষাপট নব্বইয়ের মাঝে সাউথের একটা গ্রামে। সেখানকার এক দর্জির নিজের হাতে ডিজাইন এবং বানানো স্যুট। আপনারা কি ম্যান অব স্টিল লেভেলের কস্টিউম আশা করেন এর থেকে?

ওভারঅল বলতে গেলে কিছু ঘাটতি বাদ দিয়ে মুভিটা বেশ এন্টারটেইনিং ছিল। হলিউডের বা মার্ভেল, ডিসির স্ট্যান্ডার্ডের সাথে চিন্তা না করে যদি সাউথ মালয়ালাম ইন্ডাস্ট্রির স্ট্যান্ডার্ডে যান তবে আশা করি প্রপারলি মুভিটা উপভোগ করতে পারবেন।

Link: Minnal Murali Full Movie

The post Minnal Murali ভারতের মালায়ালাম ইন্ডাস্ট্রির ফার্স্ট সুপারহিরো মুভি যেটা সকলের কাছেই প্রশংসা পাচ্ছে! (Hindi Dubbed + Link) appeared first on Trickbd.com.

Source: