MX player এর ০৫ টি গোপন টিপস যা ৯০% মানুষ ই জানে না । MX player hidden tips .

Posted on

আসসালামুয়ালাইকুম,

MX player এর সাথে আমরা কমবেশি সবাই পরিচিত । ভিডিও দেখার জন্য ৯০ থেকে ৯৫% মানুষই MX player ব্যবহার করে থাকে । আজকে আমি এই পোস্টে এই MX player এর ই ০৫ টি টিপস এবং সেটিংস্ শেয়ার করতে যাচ্ছি । তো দেরি না করে পোস্টটি শুরু করা যাক ।

০১ নম্বর টিপস :

অধিকাংশ মানুষ আমরা জানি যে এমএক্স প্লেয়ার দিয়ে শুধুমাত্র ভিডিও দেখা যায় কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই আমরা জানি না যে এমএক্স প্লেয়ার দিয়ে অডিও প্লে করা যায় । সেটি এখন দেখাতে চলেছি ।

এজন্য চলে যাবেন এমএক্স প্লেয়ার এর হোমপেজে । তারপর এইখানে যদি দেখেন বামদিকে উপরে কোনায় তাহলে এখানে তিন লাইন মেনু দেখতে পারবেন । তিন লাইন মেনুতে আপনাকে ক্লিক করতে হবে ।

এইখানে একটি অপশন পাবেন Local player settings নামের সেই অপশনটিতে আপনাকে চলে যেতে হবে ।

এই Local player settings অপশনটিতে যাওয়ার পর আরেকটি অপশন দেখতে পারবেন audio নামে । সেটাতে ক্লিক করবেন ।

এখানে যাওয়ার পর প্রথম যে অপশনটি দেখতে পাবেন সেখানে ডান দিকে একটি বর্গক্ষেত্রের মত দেখতে পাবেন এটাতো একটা ট্যাপ করতে হবে ।

এইখানে দুই-তিনবার রিফ্রেশ করবেন । তাহলে কিন্তু আমার ভিডিও ফাইল গুলোর সাথে অডিও ফাইল যেগুলো ছিল আমার মোবাইলে সেগুলো দেখাচ্ছে ।

দেখুন এটা কিন্তু কোন ভিডিও না ।

০২ নম্বর সেটিংস:

এমএক্স প্লেয়ার দিয়ে যখন আমরা কোন ভিডিও দেখি তখন এর সাউন্ড কিন্তু 16 এর বেশি হয় না ।

এখন এই সেটিংস এর মাধ্যমে আপনি 16 বেশি সাউন্ড করতে পারবেন ‌। এর জন্য আপনি যেকোনো একটি ভিডিও সেলেক্ট করবেন । এরপর এখানে কি অপশন দেখতে পারবেন HW নামে এখানে ক্লিক করবেন ।

এখানে যে দুই নম্বর অপশনটা আছে HW+ decoder সেটা সিলেক্ট করবেন ।

এখন যদি আমি আমার ভলিউম বাড়াই তাহলে দেখুন এটা কিন্তু 32 পর্যন্ত যাচ্ছে । আশা করি এই সেটিংস টি বুঝতে পেরেছেন ।

০৩ নম্বর সেটিংস :

এই সেটিংস টা সম্পর্কে আমরা অনেকেই অবগত । Subtitle এড করে আমরা এমএক্স প্লেয়ার এ কোন ভিডিও দেখতে পারি । এক্ষেত্রে অবশ্যই একটি বিষয় মাথায় রাখতে হবে যে ভিডিওটির যাতে সাবটাইটেল দেয়া থাকে । ধরুন আপনি কোন পপুলার মুভি দেখছেন এক্ষেত্রে যদি অনলাইনে কোন সাবটাইটেল থেকে থাকে তাহলে আপনি সেটা ডাউনলোড করে এখানে দিয়ে সাবটাইটেল সহ ছবিটি দেখতে পারবেন ।এটার জন্য এখানে যে অপশন দিকেই দেখতে পাচ্ছেন সেটাতে ক্লিক করবেন ।

এরপর যদি কোন সাবটাইটেল থাকে তাহলে কিন্তু এখান থেকে আপনি দেখতে পারবেন মুভিটা সাবটাইটেল সহ ।সময় সাপেক্ষ কাজ তাই আমি এটা দেখাচ্ছি না ।

০৪ নম্বর সেটিংস :

এমএক্স প্লেয়ার এর আরেকটি চমৎকার অপশন বা ফিচার হলো যে এটি দিয়ে আপনি আপনার যেকোন ভিডিও ফাইল হাইড করতে পারবেন । এর জন্য এইখানে যে বামদিকে উপরে কোনায় থ্রি লাইন মেনু আছে সেটাতে চলে যাবেন ।

এখানে একটি অপশন দেখতে পাবেন private folder নামে । এখান থেকে আপনি আপনার ভিডিওগুলো হাইড করতে পারবেন । আমি খুব শিগ্রই এটি নিয়ে একটি বিস্তারিত পোস্ট করতে চলেছি trickbd.com এ তাই এটি আপাতত দেখালাম না ।

০৫ নম্বর সেটিংস :

এমএক্স প্লেয়ার এর আরেকটি মজাদার ফিচার হল যে এটির মাধ্যমে আপনি ভলিউমটাকে মডিফাই করতে পারবেন মানে সাউন্ড এর বেজ বা অন্য কিছু বাড়িয়ে বা কমিয়ে শুনতে পারবেন । এটাকে equalizer বলা হয় । Just simply যেই ভিডিওটিতে করতে চান সেটাতে চলে যাবেন এরপর নিচের স্ক্রিন সট এর মতো যেই অপশন টা দেখতে পাচ্ছেন সেটিতে চলে যাবেন । এরপর এটাকে অন করে দেবেন । অন করার পর আপনার ইচ্ছামত এটাকে ব্যবহার করতে পারবেন ।

এতক্ষণ ধৈর্য সহকারে পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ । পোস্টটি বুঝতে কোন প্রকার অসুবিধে হলে আমার ভিডিওটি দেখতে পারেন ভিডিও দেখতে ক্লিক এখানে

আমার চ্যানেলে পাবেন আপনি এরকম অনেক টিউটোরিয়াল এবং মোবাইল সম্পর্কে বিভিন্ন প্রকার টিপস এবং ট্রিকস তো আপনি চাইলে আমার চ্যানেল সাবস্ক্রাইব করতে পারেন । সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

পোস্টটি ভাল লাগলে লাইক দিন কমেন্ট করে জানান আপনার মতামত এবং পোস্টটি শেয়ার করুন ।

বি.দ্র. আজে বাজে মন্তব্য করবেন না । আপনার রিপোর্ট করার অধিকার আছে । ভালো না লাগলে রিপোর্ট করে চুপচাপ চলে যাবেন । অযথা খারাপ মন্তব্য করবেন না যথাযথ জবাব এবং ব্যবস্থা নেওয়া হবে ।

ট্রিকবিডি এর সাথেই থাকুন ।

আরো পোষ্ট :

মোবাইল এর ক্যামেরা গোপনে আপনার ছবি নিচ্ছে নাতো ? Phone Camera permission settings

বাংলা দিয়ে টাইপ করলে অটোমেটিক ইংরেজি হয়ে যাবে । automatic Bangla to English

4G চলবে সুপার স্পিডে মাত্র ০১ টি সেটিংসে

The post MX player এর ০৫ টি গোপন টিপস যা ৯০% মানুষ ই জানে না । MX player hidden tips . appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *