Photo sell করে টাকা ইনকাম করার সঠিক গাইড ২০২১

Posted on

অনলাইনে বিভিন্ন পদ্ধতিতে টাকা ইনকাম করার উপায় থাকলেও, তার ভীতর অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করা অন্যতম। অর্থাৎ আপনারা যারা অনলাইনে টাকা ইনকাম করতে চান, তাদের জন্য টাকা ইনকাম করার সবচেয়ে বিশ্বস্ত একটি মাধ্যম হলো ছবি বিক্রি করা। যারা কথাটি প্রথম শুনছেন তারা হয়তো একটু অবাক হচ্ছেন। হ্যাঁ বন্ধুরা অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করা সম্ভব।

বর্তমান সময়ে এই অনলাইনের যুগে, বিভিন্ন প্রয়োজনে আমাদের ছবি প্রয়োজন হয়। যেমন ধরুন কোন একটি ব্যবসা প্রচার করার, জন্য অনলাইনে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন এর ছবি প্রয়োজন। তাছাড়া আরও অনেক ধরনের প্রয়োজনে আমাদের ছবি প্রয়োজন হয়। তাই অনলাইনে বিভিন্ন প্ল্যাটফর্ম এর মাধ্যমে, স্টক ইমেজ পাওয়া যায়। তাই চাইলেই আপনারা যে কোন ইমেজ আপনার পছন্দমত ক্রয় করে নিতে পারবেন অনলাইনে।

অন্যদিকে আপনি যদি একজন ফটোগ্রাফার হন, বা ছবি ইডিট করতে মানুষের প্রয়োজনীয় ছবি বানাতে বা তৈরি করতে পারেন। তাহলে কিন্তু এই ছবির মাধ্যমে আপনি চাইলে অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। অনলাইনে অনেক ধরনের প্ল্যাটফর্ম এর মাধ্যমে সবার কাছে আপনারা ইমেজ বিক্রি করে ইনকাম করার সুযোগ পাবেন। আজকের এই আর্টিকেলের ছবি বিক্রি করে টাকা ইনকাম করার বিষয় নিয়ে আলোচনা করব।

অনলাইনে ছবি বিক্রি করে কত টাকা ইনকাম করা যায়?

ছবি বিক্রি করে ইনকামঃ আপনি যদি ছবি বিক্রি করে টাকা ইনকাম করার ইচ্ছুক হয়ে থাকেন, তাহলে হয়তো প্রথমেই আপনি বলতে পারেন। অনলাইনে ছবি বিক্রি করে কেমন টাকা ইনকাম করা সম্ভব? যদিও অনেকেই মনে করতে পারে ছবি বিক্রি করে বেশি টাকা ইনকাম করা সম্ভব নয়! তবে বাস্তবে কি সেটাই ঠিক নাকি ভুল! প্রিয় বন্ধুরা আপনি মাত্র একটি ইমেজ বিক্রি করে, এক লাখ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

যদিও একটু অবাক হওয়ারই কথা তবে বাস্তবে এইটাই ঠিক। হ্যাঁ বন্ধু শুধুমাত্র একটি অ্যাপের মাধ্যমে লক্ষাধিক টাকা ইনকাম করতে পারবেন খুব সহজে। তুমি সেই ক্ষেত্রে আপনার দক্ষতা ও একটু ডিফিকাল্ট হওয়া জরুরী। কেননা একটি ইমেজ দিয়ে শুরুতেই আপনি লক্ষাধিক টাকা ইনকাম করার সুযোগ পাবেন না। তার জন্য আপনার অবশ্যই প্রফেশনাল মানের দক্ষতা অর্জন করার জরুরি। বন্ধুরা এখন প্রশ্ন হল লক্ষাধিক টাকা আয় করা সম্ভব কিভাবে?

ধরুন আপনি একটি কোম্পানিতে ছবি বিক্রি করার কাজ করেন, ওই কোম্পানিতে আপনি একটি ছবি আপলোড করে রাখলেন। ধরুন সেটি মানুষের এতো প্রিয় হয়ে গেল যে, ছবিটি প্রতিদিন মানুষ ক্রয় করতে লাগলো। কিংবা আপনার পাবলিশ করা ছবিটি ডাউনলোড করতেই লাগলো। সুতরাং ছবিটির মূল্য দাঁড়ালো 10 টাকা করে, তাহলে ভাবুন যত লোক আপনার ছবিটি ক্রয় করবে,

ততবার আপনি দশ টাকা দশ টাকা করে পেতে থাকবেন। যদিও উদাহরণ হিসেবে আপনাদের পৌঁছানোর জন্য কথাটি বলতে বাধ্য হলাম। আশাকরি এতক্ষণে আপনারা আন্দাজ করে নিতে পেরেছেন যে, ছবি বিক্রি করে কত টাকা অনলাইনে ইনকাম করা সম্ভব। অন্যদিকে এটা মুক্ত পেশা হিসেবেও খুবই জনপ্রিয়। আপনার ইচ্ছা অনুযায়ী একেক দিন একেক রকম ইনকাম হতে পারে। তবে ইনকাম টি সম্পূর্ণ নির্ভর করবে আপনার নিজের উপর।

অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করার বিশ্বস্ত জনপ্রিয় প্ল্যাটফর্ম ২০২১?

অনলাইনে ছবি বিক্রি করেঃ প্রিয় বন্ধুরা এতক্ষণ হয়তোবা, আপনারা ছবি বিক্রি করে টাকা ইনকাম করার বিষয়টি নিয়ে, একটু হলেও নলেজ চলে এসেছে। কথা হল কোথায় আমরা ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারব? তো আপনাদের জন্য সাধারণত তিনটি প্ল্যাটফর্ম নিয়ে কথা বলবো! যেখানে আপনারা চাইলে ছবি বিক্রি করে টাকা ইনকাম করার সুযোগ পাবেন!

যদিও ছবি বিক্রি করে ইনকাম করাটা, কিভাবে করতে হয় এটি সাধারণ বিষয় নয়! তাই আমার শেয়ার করা তিনটি প্ল্যাটফর্ম এর মাধ্যমে আপনারা চাইলে ছবি বিক্রি করে, আয় করতে পারবেন তবে সে ক্ষেত্রে কাজের নিয়ম নীতি সহ! বিস্তারিত আপনারা বিশ্বস্ত কিনা গুগোল ইউটিউব এ অনুসন্ধান করবেন দয়া করে, কেননা বিষয়টি আর্টিকেল এর মাধ্যমে বোঝানো প্রায় অসম্ভব এর মত! চলুন এখন আমরা তিনটি প্লাটফর্মে নিয়ে একটু জানার চেষ্টা করি!

অনলাইনে ছবি বিক্রি করে টাকা ইনকাম করার সেরা তিনটি জনপ্রিয় প্লাটফর্ম নিচে দেওয়া হল।

1. Adobe stock

2. Diposit photo

3. Bigstockphoto

1. Adobe stock ছবি বিক্রি করে টাকা ইনকাম করার জনপ্রিয় প্ল্যাটফর্ম?

অ্যাডোব স্টকঃ হ্যাঁ বন্ধুরা এই প্লাটফরমটি ছবি বিক্রি করে আয় করার একটি ওয়েবসাইট। সুতরাং আপনারা চাইলেই এই প্লাটফর্মে, ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন খুব সহজে। তাছাড়া এই ওয়েব সাইটে প্রচুর পরিমাণে ইমেজ রয়েছে। আপনারা চাইলে সে ইমেজগুলো ক্রয় করতে পারেন। বিভিন্ন প্রয়োজনে অপ্রয়োজনে আমাদের ইমেজগুলো আমরা, চাইলেই অ্যাডোব স্ট্রোক থেকে ক্রয় করে নিতে পারি সহজে। তার পাশাপাশি এডোবি স্টোর থেকে খুব সহজে ছবি সেল করে ইনকাম করার সুযোগ রয়েছে।

2. Diposit photo ছবি বিক্রি করে আয় করার জনপ্রিয় ওয়েবসাইট?

হ্যাঁ বন্ধুরা এটিও একটি প্লাটফর্ম ছবি বিক্রি করে আয় করার জন্য। আপনারা চাইলেই এই প্ল্যাটফর্ম এর মাধ্যমে খুব সহজে ছবি বিক্রি করে ইনকাম করতে পারবেন। তবে কিভাবে ইনকাম করতে হয়? কিভাবে একাউন্ট সেটআপ করতে হয়! এ বিষয়ে step-by-step আর্টিকেলে শেয়ার করা অসম্ভবের মত মনে করছি! কেননা খুবই সিম্পল একটি সাধারন ফোন দিয়ে আর্টিকেলগুলো তৈরি করা! তাই দয়া করে আপনারা এই ওয়েবসাইট সম্পর্কে ইউটিউবে একটু অনুসন্ধান করবেন! আশা করি আপনারা ইচ্ছুক থাকলে অবশ্যই এই প্ল্যাটফর্ম এর মাধ্যমে ছবি বিক্রি করে আয় করতে পারবেন।

3. Bigstockphoto এটিও ছবি বিক্রি করে আয় করার বিশ্বস্ত প্ল্যাটফর্ম?

বিগ স্টক ফটোঃ হ্যা বন্ধুরা আপনারা চাইলেই bigstockphoto.com প্ল্যাটফর্ম এর মাধ্যমে এই ওয়েবসাইটে গিয়ে, বিভিন্ন ধরনের ইমেজ খুব সহজে ডাউনলোড করে নিতে পারবেন। অনেক ইমেজ হয়েছে সম্পূর্ণ ফ্রি, আবার আপনারা চাইলে ইমেজগুলো ক্রয় করে নিতে পারবেন সহজে। তার পাশাপাশি প্রত্যেক দিনে প্লাটফর্মে প্রচুর পরিমাণে ভিজিটর আসে। ছবি বিক্রি করার পাশাপাশি এই প্লাটফর্মে আপনারা, অনেক ধরনের ইমেজ খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবেন বা ক্রয় করতে পারবেন।

আর্টিকেল সম্পর্কিত শেষ কথা?

বন্ধুরা যদি এই সংক্ষিপ্ত আকারে আজকে আমরা, অনলাইনে ছবি বিক্রি করার বিষয় নিয়ে আলোচনা করেছি। এবং স্বল্প পরিমাণ আপনাদের কাছে তিনটি প্ল্যাটফর্ম সম্পর্কে বিস্তারিত জানানোর চেষ্টা করেছি। যদিও সংক্ষিপ্ত আকারে আপনারা জানতে পেরেছেন। তাই দয়া করে আপনারা যারা সত্যি অনলাইনে ছবি বিক্রি করে ইনকাম করার ইচ্ছুক,

তারা প্ল্যাটফর্ম সম্পর্কের গুগলে কিংবা ইউটিউবে অনুসন্ধান করে, আরো অনেক বেশি ধারণা নিয়ে কাজ করতে পারেন। আশা করি আপনারা যারা ছবি বিক্রি করে অনলাইনে ইনকাম করতে ইচ্ছুক। তারা উপরোক্ত প্ল্যাটফর্মগুলোতে খুব সহজে ছবি বিক্রি করে ইনকাম করতে পারবেন। দয়া করে কোথাও ভুল ত্রুটি হলে বলবেন আশা করি সংশোধন হয়ে নিব। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

The post Photo sell করে টাকা ইনকাম করার সঠিক গাইড ২০২১ appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published.