HomeBasic Post(r1d3x0r) টার্গেট ওয়েবসাইটে কী Firewall ব্যবহার করছে তা কীভাবে জেনে হ্যাকিং কার্যক্রম সক্রিয় করবেন দেখুন।
Advertice Space with sell

Contact With facebook

(r1d3x0r) টার্গেট ওয়েবসাইটে কী Firewall ব্যবহার করছে তা কীভাবে জেনে হ্যাকিং কার্যক্রম সক্রিয় করবেন দেখুন।

প্রিয় ট্রিকবিডির ব্যবহারকারী এবং ভিজিটর,
আশা করছি বর্তমান পরিস্থিতির সাথে নিজেকে মানিয়ে নিয়ে মায়াবী পৃথিবীর অপরূপ সুন্দরতা উপভোগ করছেন।
আজকের টিউটোরিয়ালে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করবো সেই বিষয়টা হলো

“টার্গেট ওয়েবসাইটে কী Firewall ব্যবহার করছে তা কীভাবে জেনে হ্যাকিং কার্যক্রম সক্রিয় করবেন এই বিষয়ে আজকের টিউটোরিয়াল আমার”

আমার চিন্তাধারা এবং আমার ইচ্ছা পূরণ হয়েছে দেখে আমি আসলেই সত্যিই অনেক খুশি অনুভব করছি। আমি চাচ্ছিলাম হ্যাকিং এর উপর সকলের জানো আরও তৃষ্ণা বাড়ে হ্যাকিং এবং সাইবার সিকিউরিটি নিয়ে জানার ব্যাকুলতা আরও সকলের মাঝে গভীর জায়গা দখল করুক। আর সেটা করতে আমি সক্ষম, আমাকে টেলিগ্রামে ৭০০+ মেসেজ করা হয়েছে কালি লিনাক্সের ব্যবহারবিধি এবং গুরুত্বপূর্ণ টুলের ব্যবহার নিয়ে কনটেন্ট পাবলিশ করার জন্য।

অনেকেই অনেক বিষয় কনটেন্ট পাবলিশের অনুরোধ করেছেন আমি চেষ্টা করবো সকলের অনুরোধ রেখে কনটেন্ট পাবলিশ করতে। আর আমার কাছে রিপোর্ট এসেছে আমার নাম ব্যবহার করে অনেকেই আমার পেইড টুল বলে অনেক রকমের টুলস সেল করে যাচ্ছে। সকলের অবগতির জন্য জানাচ্ছি যে, আমি কোনো কোর্স করাচ্ছি না আপাতত এবং আমি কোনো পেইড টুলসও সেল করি না আশা করি কেউ আর প্রতারিত হইবেন না।

আমি যদি কখনো হ্যাকিং কোর্স শুরু করি অথবা কোনো টুলস পাবলিশ করি তাহলে আমি অফিসিয়ালি জানিয়ে দিবো। হতে পারে আপনি অসাধু যাদের থেকে আমার নাম ব্যবহার করা টুলস গুলো কিনছেন ওইগুলোতে ম্যালিসিয়াস কোড থাকতেও পারে এতে আপনি হ্যাকিং শিখতে গিয়ে নিজেই হ্যাকিং এর শিকার হবেন, এইজন্য কোনো কিছু ভেরিফাইড না করে ব্যবহার করবেন না।

আমরা যারা ইথিক্যাল হ্যাকিং এবং সাইবার সিকিউরিটি নিয়ে কাজ করি তাদের সর্বপ্রথম প্রয়োজন হয় টার্গেট ওয়েবসাইট কোন Firewall ব্যবহার করে এটা অনুসন্ধান করা।
কারণ আমরা কোনো আক্রমণ সক্রিয় করলে দেখা যায় টার্গেট ওয়েবসাইটের Firewall বাঁধা দেয় এতে করে আমরা টার্গেট সম্পূর্ণ করতে সক্ষম হয় না। এই জন্য আমাদের জানা উচিৎ আমাদের টার্গেট ওয়েবসাইট কোন Firewall ব্যবহার করছে এতে করে আমরা ওই Firewall এর Vulnerability অনুসন্ধান করে আমাদের আক্রমণ সক্রিয় করতে সক্ষম হইবো।

আজকে আমি কালি লিনাক্সের খুবই জনপ্রিয় একটা টুল wafw00f এর ব্যবহারবিধি নিয়ে আলোচনা করবো।
এটা মূলত হ্যাকারদের কাছে খুবই জনপ্রিয় কারণ এটা দ্বারা খুব সহজেই অনুসন্ধান করা যায় যে টার্গেট ওয়েবসাইট কোন Firewall ব্যবহার করছে। আপনি এটা Termux এ ও ব্যবহার করতে পারবেন, এর জন্য আপনি wafw00f Clone and Download Link থেকে যেকোনো একটা করে নিয়ে ইন্সটলেশন প্রক্রিয়া ফলো করুন। এখন আমি আমার কালি লিনাক্সের টার্মিনাল ওপেন করছি এবং কমান্ড দিচ্ছি

wafw00f -V


এখন দেখুন টুলটি ওপেন হয়ে গিয়েছে।

এখন আমরা এই টুলের বিষয় আরও বিস্তারিত জানার জন্য কমান্ড দিচ্ছি

wafw00f --help


এখন দেখুন সকল কমান্ড গুলো এবং এর বিস্তারিত প্রকাশিত হয়েছে।

এখন আপনারা চাইলে যেকোনো ওয়েবসাইটে কী Firewall ব্যবহার হচ্ছে এটা জানতে পারবেন, আমি টিউটোরিয়ালের উদ্দেশ্যে ট্রিকবিডিকেই স্ক্যানিং করছি; এখন কমান্ড দিচ্ছি

wafw00f scanwebsite


এখন দেখুন আমাদের সামনে চলে এসেছে যে ট্রিকবিডি Cloudflare ব্যবহার করছে Firewall হিসাবে। আরও বিস্তারিত তথ্যও বার করা যাবে কিন্তু আমি ওটা করে দেখাবো না কারণ ট্রিকবিডি স্ক্যানিং এর পারমিশন আমার নাই এটা সাইবার ক্রাইম হয়ে যাবে।

সর্তকতাঃ কারো পারমিশন ছাড়া তার সিস্টেম স্ক্যানিং করা সাইবার ক্রাইম। আপনি যদি কারো সিস্টেম পারমিশন ছাড়া স্ক্যানিং করেন এবং কোনো ক্ষতি করেন এতে করে আইনি সমস্যায় পড়বেন আর এর জন্য r1d3x0r এবং ট্রিকবিডি দায়ী থাকবে না।

আশা করি আমি আপনাদের সুন্দর এবং সহজ ভাবে বুঝাতে সক্ষম হয়েছি।

ভালো থাকুন সুস্থ থাকুন প্রিয় মানুষকে ভালো রাখুন সবসময় পজিটিভ থাকুন সকল সময় মোটিভেট থাকুন; ধন্যবাদ।

The post (r1d3x0r) টার্গেট ওয়েবসাইটে কী Firewall ব্যবহার করছে তা কীভাবে জেনে হ্যাকিং কার্যক্রম সক্রিয় করবেন দেখুন। appeared first on Trickbd.com.

Source:

About Author (2241)

This author may not interusted to share anything with others

Leave a Reply

Related Posts

Switch To Desktop Version