Racydev Linky – ওয়ার্ডপ্রেস ব্লগ সাইটের লিংক থেকে ইনকাম পদ্ধতি।

Posted on

আজকে আপনাদের সাথে Racydev Linky নামের নতুন একটি ওয়ার্ডপ্রেস প্লাগিনের সাথে পরিচিয় করে দিবো। আপনি যদি আপনার ব্লগ সাইটের আর্নিং বাড়াতে চান কিংবা আপনার যদি কোন ডাউনলোড ওয়েবসাইট থাকে তাহলে আর্টিকেল টি আপনার জন্য।

আপনি যদি একটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের মালিক হয়ে থাকেন আশা করি আজকের এই প্লাগিন টি আপনার অনেক কাজে আসবে। এই প্লাগিনের মাধ্যমে আপনার গুগল এডসেন্স থেকে ইনকাম হওয়ার চ্যান্স বেড়ে যাবে সেটা কিভাবে বেড়ে যাবে অবশ্যই জানবো। যারা ব্লগিং এর সাথে জড়িত অথবা অনলাইন থেকে প্রতিনিয়ত মুভি, গেমস, সফটওয়্যার বা যেকোন ফাইল ডাউনলোড করে থাকেন তারা হয়তো খেয়াল করেছেন।

যখন কোন ফাইল ডাউনলোড করতে যান ওয়েবসাইট থেকে তখন তাদের লিংকে ভিজিট করার পর ডাইরেক্ট আসল লিংকে না গিয়ে তারা কয়েক্ট সেকেন্ড একটা পেজে ওয়েট করায় তারপর আসল লিংক বা ডাউনলোড বাটন সো করে। তো তারা এই লিংক গুলো ডাইরেক্ট দিতে পারতো কিন্তু কেন এইভাবে দিলো? কারণ তাদের এডসেন্স এর আর্নিং বাড়ানোর জন্য যখন আপনি ঐ পেজে থাকেন তারপরে চার পাশে খেয়াল করলে দেখবেন কিছু এডস দেখায়।

এটিই হলো কারণ যখন কোন ভিজিটর একটা পেজে অনেকক্ষণ থাকবে তখন অবশ্যই এড ইম্প্রেশন ভালো মতো হবে এবং ভিজিটর আগ্রহ করে এডস এ ক্লিক ও করতে পারে। অতএব, ক্লিক মানেই আপনার এডসেন্স এর আর্নিং টা আগের তুলনায় ভালো হবে। তো যারা এই রকম প্রচুর লিংক শেয়ার করেন বিভিন্ন ফাইলের এবং এডসেন্স বা অন্যান্য এডনেটওয়ার্ক অ্যাপ্রুভ করা আছে তারা এই সিস্টেম টি ফলো করতে পারেন। এভাবে আপনার ওয়েবসাইটের যেকোন লিংক কে মনিটাইজ করে নিতে পারেন।

Racydev Linky Plugin

উপরের যে সিস্টেমটির কথা বললাম সেই কাজটি করব একটি প্লাগিন দিয়ে যার নাম Racydev Linky একদম নতুন প্লাগিন। এই প্লাগিনটি গতকাল পাবলিশ করা হয়েছে। প্লাগিনটির সেটিং বা ব্যবহার নিয়ে লেখার আগে কিছু বলতে চাই। মূলত আমি এই সিস্টেম টি বিভিন্ন ওয়ার্ডপ্রেস ফ্রি থীম ডাউনলোড এর ওয়েবসাইটে দেখিছি তারপর থেকে খোঁজাখুঁজি করছিলাম এমন একটি প্লাগিনের। ইউটিউব গুগল সার্চ করে মন মতো কোন প্লাগিন পাই নি বা পদ্ধতি পাই নি।

পরে এক কাছের পরিচিত ছোট ভাইকে অনুরোধ করি এই প্লাগিনটি তৈরি করা জন্য পরে সে প্লাগিনটি তৈরী করে। এবং এটিকে পাবলিক করার সিদ্ধান্ত নেওয়া কারণ এই রকম প্লাগিন খুব কমই দেখা যায় এবং দরকারী। তাই সব ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট ব্যবহারকারীর কথা মনে করে প্লাগিন টি কে পাবলিক করার সিন্ধান্ত নেওয়া হয়।

Name: Racydev Linky

Plugin Developer Name: Shahriar Ahmed Shovon

Plugin URL: https://wordpress.org/plugins/racydev-linky/

কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস ব্লগ ওয়েবসাইটের লিংক গুলো কে মনিটাইজ করবেন?

আমরা এই Racydev Linky Plugin টি কিভাবে সেটআপ করব এবং কিভাবে ডাউনলোড পেজে বা ওয়েটিং পেজে এডস করাবো সেটি ধাপে ধাপে দেখব।

১ম-ধাপঃ

প্রথমে আমাদের ওয়ার্ডপ্রেশ ড্যাশবোর্ড লগিন করতে হবে তারপর Plugin থেকে Add New ঢুকে সার্চ বক্সে Racydev বা Racydev Linky লিখে সার্চ করলে প্লাগিন টি পেয়ে যাবেন। এরপর প্লাগিনটি ইন্সটল করে Active করে নিন।

Plugin url: https://wordpress.org/plugins/racydev-linky/

racydev linky

আপনার সুবিধার জন্য উপরে প্লাগিনটির স্ক্রিনশট ছবি যুক্ত করা হলো।

ধাপ-২ঃ

আমরা যেহেতু ওয়েবসাইটের লিংকে ক্লিক করলে একটা নির্দিষ্ট পেজে ওয়েট করাবো সেহেতু আমাদের একটা ওয়েটিং পেজ দরকার। যখন কোন ভিজিটর আমাদের দেওয়া ঐ বিশেষ লিংক ক্লিক করবে তখন ঐ পেজে ওপেন হবে এবং কিছুক্ষণ অপেক্ষা করবে তারপর ডাউন বাটন বা আসল লিংকটি দেখাবে। তো এর জন্য পেজ তৈরী করুন Page থেকে Add New গিয়ে যেকোন একটি নাম দিয়ে পেজ বানিয়ে ফেলুন যেমন Download, Timer ইত্যাদি আমি Please Wait নামে একটি পেজ তৈরী করেছি।

এখন পেজ তৈরী করার পর আমাদের কে একটি বিশেষ Shortcode এ ঐ পেজে দিতে হবে।  [racydev_linky_page] এই কোড পেজের মধ্যে দিয়ে পাবলিশ করে দিন না বুঝলে নিচের স্ক্রিনশট ফলো করুন।

racydev liny shortcode

ধাপ-৩ঃ

প্লাগিনটি ইন্সটল করা হয়ে গেলে ওয়ার্ডপ্রেসে মেনুতে নতুন একটি অপশন যুক্ত হবে RacyDev Linky Options নামে সেটিতে  প্রবেশ করে নিচের স্ক্রিনশট দেখে সেটিংস করে নিন।

Waiting Time: এ কত সেকেন্ড পেজে ওয়েট করাতে চান সেটি ইনপুট দিবেন।

Page Link: আপনার সেই নতুন তৈরী করার পেজের ফুল লিংক কপি করে এইখানে পেস্ট করে দিন।

Page’s Button Text: পেজের ডিফল্ট বাটন টেক্সট কি হবে সেটি এইখানে লিখে দিতে পারেন।

সব কিছু ঠিক হাবে দেওয়ার পর Save Options এ ক্লিক করুন তাহলেই কাজ শেষে।

কিভাবে লিংকে টাইমার যুক্ত করবেন?

প্লাগিন টি সেটার করা পর থেকে আপনার নতুন কোন পোস্ট বা পুরাতন পোস্ট ইডিট করে লিংক দেওয়ার সময় একটা শর্ট কোড ব্যবহার করবেন সেটি হলোঃ [racydev_linky_post title=”Button Text” link=”your url”]

title=”Button Text” এর জায়গাতে আপনার লিংকের বাটন নাম কি হবে সেটি লিখে দিতে পারবেন না চাইলে এই title অংশ টুকু কেটে দিতে পারেন তাহলে ডিফল্ট থেকে সো করবে।

তারপর link=”your url” অংশে আপনার যেকোন লিংক যেটাতে টাইমার সো করাতে চান সেটি দিয়ে দিবেন।

উদাহরণঃ [racydev_linky_post title=”Me” link=”https://biplophossain.me”]

আপনারা যারা ডেমো দেখতে চান কিভাবে কাজ করে তারা নিচের লিংকটি দেখতে পারনে।

Demo Link

আশা করি আপনারা সঠিকভাবে লিংক পোস্টের মাঝে দিতে পারবেন।  আপনি যদি সব সঠিক মতো করে থাকেন তাহলে আপনার লিংক টাইমার বা ডাউনলোড টাইমার যেটাই বলেন কাজ করা শুরু করবে।

কিভাবে বিজ্ঞাপন বা AD Code বসাবেন?

সব কিছু শেষে এখন দেখব কিভাবে এড কোড বসানো যায় ওয়েটিং পেজে। ওয়ার্ডপ্রেস কিছু প্লাগিন আছে যেগুলো দিয়ে এড কোড বসানো যায় পেজে বা পোস্টের মাঝে যারা এডসেন্স নিয়ে কাজ করেন জানেন তারা ঐভাবে চেষ্টা করতে পারেন। আপাতত আমি দেখাব প্লাগিন ছাড়াই কিভাবে এড কোড বসাবেন ম্যানুয়ালি। আর Racydev Linky এর প্রো ভার্শনে এড প্লেসমেন্ট করার জন্য জন্য অপশন থাকে কষ্ট করে ম্যানুয়ালি বসাতে হবে না। যেহেতু এখন প্রো নেয় আর সবাই প্রো ভার্সন হয়তো ব্যবহারও করতে চাইবেন না তারা এই পদ্ধতি অনুসরণ করুন।

প্রথমে ঐ পেজ টি ওপেন করুন টেক্সট ইডিটরে তারপর Text ক্লিক করে নিচের স্ক্রিনশট ফল করে এড কোড বসে দিন। এড কোড টা ভালো করে সেন্টার করার জন্য কোড ব্যবহার করতে পারেন সেটা আপনার ব্যবহার। এখন যখন কেউ ওয়েটিং পেজে যাবে তখন এড সো করবে আর ৫ , ১০ সেকেন্ড ওয়েট করার সময়টার মধ্যে যদি ক্লিক আসে কেউ ক্লিক করে তাহলে আর্ন তো হবেই। মূলত আমরা আগের থেকে বেশি ইনকাম হওয়ার চ্যান্স টা বাড়িয়ে ফেললাম।

ads placement

আশা করি বুঝতে পেরেছে সব কিছু। প্লাগিনটি যেহেতু নতুন ভুল ত্রুটি থাকতে পারে তাই সেই গুলো ধরিয়ে দিয়ে ডেভেলপার কে সহযোগিতা করা অনুরোধ রইল। ভালো থাকুন সুস্থ থাকুন।

ধন্যবাদ

The post Racydev Linky – ওয়ার্ডপ্রেস ব্লগ সাইটের লিংক থেকে ইনকাম পদ্ধতি। appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *