Redmi Note 10 Pro ফোনটির সম্পূর্ণ বাংলা রিভিউ

Posted on

হ্যালো বন্ধুরা আশা করি সকলে অনেক ভালো আছেন। আপনাকে আবারো আমাদের এই সাইটে স্বাগতম জানাই। আজকের পোস্ট এ আমি আপনাদের জন্য দারুন একটি এন্ড্রয়েড ফোনের রিভিউ নিয়ে হাজির হয়েছি, যা আশা করি আপনাদের ভালো লাগবে।

বর্তমান সময়ে সকলের হাতেই একটি করে স্মার্টফোন রয়েছে। অন্যদিকে কেউ হয়তো প্রথম বার একটি এন্ড্রয়েড ফোন কিনতে চাচ্ছেন আবার কেউ হয়তো আগের ফোন বাদ দিয়ে নতুন আরেকটা কিনতে চাচ্ছেন। কিন্তু এদের মধ্য হয়তো অনেকেই এই দ্বিধায় ভুগছেন যে ঠিক কোন ফোন টি কেনা উচিত কোনটি উচিত না, কোনটি ভালো হবে, কোনটি ভালো হবে না ইত্যাদি বিষয় নিয়ে। তবে আপনাদের এই সমস্যা দূর করতে আমাদের এই সাইট আপনাকে বেশ সাহায্য করবে। আমাদের এই সাইটে মোবাইল রিভিউ নিয়ে বেশ কয়েকটি পোস্ট রয়েছে আপনারা চাইলে সেগুলো দেখতে পারেন। তবে আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে Redmi Note 10 Pro ফোনটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। তো চলুন শুরু করা যাক।

Redmi note 10 pro

বাংলাদেশি বাজারে বেশ কিছুদিম আগে ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এ লঞ্চ করেছে রেডমি নোট ১০ প্রো। ফোন টির দাম ২৬,৯৯০ টাকা মাত্র। ফোন টি কিছু কিছু যায়গা খুব একটা ভালো না আবার কিছু কিছু যায়গা অনেক ভালো অন্য ফোন এর থেকে। তাই যারা এই ফোন টি কিনবেন, তারা কেনার আগে একবার হলেও ফোন টির রিভিউ দেখে নিন। তাহলে বুঝতে পারবেন কাদের জন্য এই ফোন টি নয়, এবং কাদের জন্য এটি বেস্ট। ফোন টি এর রেয়ার প্যানেল দেখতে খুব ই সুন্দর। রেয়ার প্যানেল টি গ্লোসি ফিনিস।

ফোন টি তে পাবেন ২ টি স্পিকার। যা দিয়ে সাউন্ড কোয়ালিটি খুব ভালোই পাবেন। ফোন টিতে রয়েছে ডান সাইড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। আর ফিঙ্গারপ্রিন্ট টি খুব তাড়াতাড়ি কাজ করে অন্য ফোন গুলোর তুলনায়। মানে সেখানে আঙুল রাখার সাথে সাথেই ফোন টি অন হয়ে যায়। ফোন টির ডিসপ্লে ৬.৬ ইঞ্চি এর ফুল এইচডি+ রেজুলেশন। ফোন টির ডিসপ্লে খুব ই ভালো। ফোন টিতে আপনারা খুব ভালো ব্রাইট পাবেন। এবং ভিডিও বা গেম খেলার সময় ডিসপ্লে এর ভালো একটি এক্সপেরিয়েন্স পাবেন। টাচ রেসপন্স ও খুব ভালো ফোন টির। ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে এন্ড্রয়েড ১১।

ফোন টিতে যে প্রসেসর ব্যবহার করা হয়েছে, সেটা আরো অনেক ফোনেরি ব্যবহার করা হয়েছে। কিন্তু এই ফোনে রেগুলার কাজেও অনেক ঝামেলা পাওয়া গেছে। যেমনঃ কিছু এপ রান হয় না। আবার ইউটিউব থেকে মাঝে মাঝেই আচমকা বের করে দেয়। এটা তো হওয়ার কথা না তাই না? কিন্তু এই ফোনে সেরকম হয়েছে। আমার মনে হয় ফোন টি বানানোর পর কোম্পনি সেটা অপ্টিমাইজিং না করেই বাজারজাত করেছে। তাছাড়া ফোন টি কারণ ছাড়াই গরম হয়ে যায় একটু ব্যবহার এই। ফোন টি তে খুব ভালো এবং শক্তিশালী একটি প্রসেসর ব্যবহার করা হয়েছে। কিন্তু অপ্টিমাইজিং এর ঘাটতি এর জন্য ফোন টি তেমন একটা ভালো লাগে নি আমার কাছে। তবে আশা করা যায়, ফোনের পরবর্তী আপডেটে সব ঠিক হয়ে যাবে।

ফোন টিতে খুব ভালো গেমিং পারফরম্যান্স পাবেন। গেম টি তে পাবজি সর্বোচ্চ হাই গ্রাফিক্স এ খেলা যাচ্ছিলো। কোনো সমস্যা ছাড়াই। তবে ফোন গরম হয়ে গেলে কিছুটা ল্যাগি ল্যাগি ভাব পাওয়া যায়। তবে Asphalt 9 গেম খেলার সময় গ্র‍্যাফিক্স ভালো পাওয়া যায় নি এবং বার বার ল্যাগ ও হ্যাং হচ্ছিলো ফোন টি।

ফোন টিতে আপনারা পাবেন মোট ৪ টি ক্যামেরা। ৩ টি রেয়ারে ও বাকি ১ টি সেলফি ক্যামেরা। ফোনটির রেয়ারের মেইন ক্যামেরা ১০৮ মেগা পিক্সেলের। এবং এই ক্যামেরা দিয়ে সত্যিই খুব ভালো এক্লটি একটি পারফরম্যান্স পাওয়া গেছে। যা এই বাজেটে আর কোনো ফোনে পাওয়া যায় না, সচরাচর। তবে সমস্যা একটাই আপনি ১০৮ মেগা পিক্সেলের মেইন ক্যামেরা দিয়ে কয়েকটি ছবি তুললেই দেখবেন সেটা মারাত্নক লেভেলের গরম হয়ে যাচ্ছে। যা আমি আগেও বলেছি। তবে ক্যামেরা রেজাল্ট নিয়ে এ বাজেটে সকলেই সন্তুষ্ট থাকবেন।

এই ফোনে ব্যাটারি রয়েছে ৫০২০ মিলিয়াম পাওয়ার এর। আর ফোনের বক্সে পাবেন ৩০ জি ওয়ার্টের একটি চার্জার। যা দিয়ে ফুল চার্জ হতে প্রায়, ১ ঘন্টা ৭-৮ মিনিটের এর মতো সময় লাগবে। এবং ব্যাটারি ব্যক আপ পাবেন খুব ভালো। প্রায় ১ দিন তবে হ্যাভি ইউজার রা ১ দিনের মতো পাবেন না। তবে দিনে ২ বার চার্জ দিলে পুরো দিনের ব্যক আপ পেয়ে যাবেন। এছাড়াও ফোনে ভয়েস কলে কথা বলা, ইন্টারনেট ব্যবহার করা হয়েছে। আর রেজাল্ট খুব ভালো পাওয়া গেছে।

তো আশা করি আমাদের এই পোস্ট টি পড়ে ভালো একটি ধারণা পেয়ে গেছেন এই পোস্ট সম্পর্কে। আর পোস্ট টি ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

The post Redmi Note 10 Pro ফোনটির সম্পূর্ণ বাংলা রিভিউ appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *